এই বিএনপি দিয়ে কিচ্ছু হবেনা

লিখেছেন লিখেছেন রায়ান মাসরুর ০৮ ফেব্রুয়ারি, ২০১৪, ১০:০৪:০৫ সকাল

গত বছর ২৪অক্টোবরকে ঘিরে দেশে ভয়াবহ আতঙ্ক ছড়িয়ে পড়ে।

মিস্টার বরকত উল্লাহ ভুলুকে বলতে দেখলাম, ‘‘২৪ অক্টোবরের পর দেশ চলবে মেদাম খালেদা জিয়ার কথায়।’’

২৪ গেলো, ২৯ গেলো, ৫ গেলো মিষ্টার বুলুরে আর খুজে পেলাম না কোন মিডিয়ায়।

বিএনপির আরেক নেতা ডঃ খন্দকার মোশাররফ হোসেন। একদিন বলতে শুনি, ‘এই জালিম সরকারকে বিদায় করতে জনতার প্রতিরোধ গড়ে তোলা হবে।’

কার মুখে কি? এই চাপাবাজ নেতারা যদি না থাকতো তবে বিএনপির মত অথর্ব দলের ফালাফালি মানুষ দেখতো না। মুখটা পচে যায়নি বলে এখনও ওরা টিকে আছে। আরে দেশকি তালেবানি রাজ্য নাকি যে, গোপন স্থান থেকে ভিডিও বার্তা পাঠাতে হবে।

ওই দিকে দেশদরদী চোর তারেক সাহেবের ঘুম ভাংছে রোগী যখন ওটি শেষ করে আইসিওতে কোমায় রাখা হইছে তখন। নির্বাচনের দিন তিনি বিলেত থেকে স্ত্রি করা শার্টের ফ্যাশন করে হাজির হইছেন জাতির ঘুম ভাঙ্গাতে। এদিকে হাজার হাজার নেতা কর্মী এই আন্দোলন করতে গিয়ে জেলখানায় ঘড়ির কাটায় তাকিয়ে আছেন তাদের জামিনের কোন চিন্তা তার নেই।

নিহতদের চুলোয় রান্না হয় কিনা সে খবরও তিনি রাখেন না। তবে এ আন্দোলন জনতার আবেগ হতে পারে কিন্তু নেতৃত্ব ভুলের চরম মাশুল হিসেবে সহ্য করতে আরো অনেক নির্যাতন।

যে আন্দোলনে চেইন অব কমান্ড নেই। যে আন্দোলনে বিপ্লবীরা ভাবে, ক্ষমতার মসনদে বসলে পিডব্লিওডি, এলজিইডি, পানি উন্নয়ন বোর্ড, রাজউকের সব টেন্ডার থাকবে আমাদের নিয়ন্ত্রনে। যে আন্দোলনের নেতারা থাকে থাইল্যান্ডে প্রমোদ ভ্রমনে। সে আন্দোলন সফল হবে ইতিহাস তা বলেনা।

কিছু প্রশ্নের উত্তর বিএনপির কাছে পাইনা বলে তাদের সফলতা আমার চোখে এখন ম্লান।

বিএনপি কি করেছে সরকার পতনে আন্দোলনে নিহতদের পরিবারের জন্য?

বিদেশী দূতরা তাদের ক্ষমতায় বসিয়ে দেবে?

দলের সিনিয়র নেতারা কি স্থানীয় নেতাদের ফোন করে আন্দোলনের খবর রেখেছেন?

বিষয়: রাজনীতি

৯১৩ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

174507
০৮ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:৪৭
বিন হারুন লিখেছেন : বি এন পির পুরনো নেতাগুলো অযোগ্য. দেশের বেশিরভাগ মানুষ বিএনপি সমর্থক অথচ তাঁরা তাদের ব্যবহার করতে জানেন না. মাঝে-মাঝে শুনা যায় তাঁদের কেউ কেউ সরকারী দলের সাথে আঁতাত করে.
174521
০৮ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:৩৪
সজল আহমেদ লিখেছেন : ভাল লাগল লেখাটা|
174573
০৮ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:১৮
আইল্যান্ড স্কাই লিখেছেন : যে বি.এন.পি গণতন্ত্র হত্যাকারী বাকশালের জনক খুঁনি মুজিবের কূকর্মকে পায়ে পিষে গণতন্ত্র রহ্মা করেছিলো বাংলাদেশের মানুষকে মুক্তির পথ দেখিয়ে ছিলো সেই বি.এন.পির আজ কি হলো বুঝতে বড় অবাক লাগছে।
174577
০৮ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:৩১
মোহাম্মদ লোকমান লিখেছেন : আপনার প্রতিক্রিয়ার প্রতি সম্মান রেখেই বলছি- সরকার যকন কোন কিছুর তোয়াক্কা না করে পাক হানাদারের চেয়েও কঠোর মনোভাবে ছিল তখন এই লোকগুলির কী করার ছিল? ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File