শুধু ইন্ডিয়ান এ্যাম্বেসীই নয়,পুরো এলাকাকে ফেলানী রোড করার দাবী

লিখেছেন লিখেছেন ভালবাসার বাংলাদেশ ১৫ সেপ্টেম্বর, ২০১৩, ১২:৩৬:৩৮ রাত

দ্রুত দৃষ্টি আকর্ষন করেছে ফেইসবুক পেইজ ঢাকায় ইন্ডিয়ান হাই কমিশনের সামনের রাস্তার নাম "ফেলানী রোড" করা হোক! আজ তারা এক পোষ্টে দাবী করেছে আজ থেকে পুরো এলাকার নামই ফেলানী রোড। পোষ্টটি তে বলা হয়: আমরা একেবারেই কোন কভারেজ আশা না করা সত্ত্বেও দেখছি খুচখাচ কিছু কভারেজ হচ্ছে। মানবজমিন, ঢাকা ট্রিবিউন, কালের কন্ঠ, বিডিনিউজ, বাংলানিউজ, পরিবর্তন, তাজা খবর ইত্যাদিতে ফেলানী রোডের খবর ছাপা হয়েছে। পেইজ তো বটেই, মূলত গুগল ম্যাপের "চমক"-টার জন্য ফেলানী রোড মনযোগ পেয়েছে। কেউ হাত বাড়ালে তাকে ধন্যবাদ জানানো সভ্যতার মাঝে পড়ে। তাই যারা যারা নিউজ ক্যারি করেছেন তাদেরকে ধন্যবাদ।

কিন্তু আগেও বলেছি, এখনও বলেছি, মেইনস্ট্রিম মিডিয়ার কাছ থেকে আমরা কোন কভারেজ বা নিউজের আশায় কখনওই ছিলাম না। মিডিয়া নিউজ করবে, টিভিতে আমাদের কয়েকজন অ্যাডমিনকে ডেকে নিয়ে ইন্টারভিউ করা হবে, তারপর একটা হাইপ হবে, সবাই আহাউহু করবে দু'তিন দিনের জন্যে, আমাদের অ্যাপ্রোচ মোটেই এই ধর্মী নয়।

সরকারকে চেপে ধরার অ্যাপ্রোচও নেইনি, কোন অবস্থান কর্মসূচীর অ্যাপ্রোচও নেইনি। আমরা সিম্পলি নিজেরাই, অর্থাৎ এই পেইজে যারা আছেন তারা সবাই, ইন্ডিয়ান হাই কমিশনের রাস্তাটাকে "ফেলানী রোড" ডাকা শুরু করেছি। আমাদের টার্গেট মিডিয়া হাইপ নয়, আমাদের টার্গেট ঐ রাস্তা শুধু নয় পুরো অঞ্চলটাকে "ফেলানী রোড" বানিয়ে ছাড়া। দুয়েকদিনের হাইপ আর পেইজে কয়েক লাখ ফলোয়ার সেই টার্গেট মিট করার জন্য যথেষ্ট নয়। দরকার হচ্ছে দীর্ঘস্থায়ী দীর্ঘমেয়াদী জনমত গঠন। সেটা আমরা করতে পারছি কিনা তা সময় বলে দিবে।

এখন অনেকেই সেটাকে ফেলানী রোড ডাকছে। অনেকেই। কিন্তু প্লিজ প্লিজ প্লিজ গন্ডির ভেতরে আটকে যাবেন না। একটা পেইজ খোলা, গুগল ম্যাপে অ্যাড হওয়া আর চেক-ইন, এগুলো খুবই পজিটিভ অর্জন হলেও এই উদ্যোগের জন্য যথেষ্ট নয়। যেদিন ঢাকার সর্বস্তরের সব মানুষ, আমি আপনি সবাই, আমাদের বাস গাড়ি রিকশা সিএনজি যারা চালান তারা, সঅব মানুষ যেদিন ঐ এলাকাকে ফেলানী রোডের এক নামে চিনবে, সেদিনই বলা যাবে আমরা সফল হয়েছি। তার আগে নয়। এই পেইজ, এই কিছু পঁচিশ তিরিশ হাজার (তিরিশ এখনও হয়নি যদিও) ফলোয়ার তো কেবল শুরু। গুগল ম্যাপ তো শুধু একটি ধাপ। পথ এখনও ঢের বাকি। সাথে থাকুন।

অতএব আবারও আবারও বলি, কেউ ডাকুক না ডাকুক, আমি ডাকব আপনি ডাকবেন আমাদের বাড়ির লোকেরা আমাদের বন্ধুবান্ধবরা ডাকব, গুলশানে ইন্ডিয়ান হাই কমিশনের রাস্তা সহ পুরো এলাকা আজ থেকে ফেলানী রোড! ব্যাস!

সূত্র: bdhotnews.com

বিষয়: বিবিধ

১২৪১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File