দেশকে যারা বিক্রি করে

লিখেছেন লিখেছেন ভালবাসার বাংলাদেশ ১৩ সেপ্টেম্বর, ২০১৩, ১১:৪৮:২৩ রাত

তার সাথে আমার পরিচয় তুরষ্ক বিমান বন্দরে।খুব চাপাবাজী করছিল।নিজেকে ব্লগার বলে দাবী করছিল।তখন গনজাগরণ মঞ্চের যুগ।আমি তার কাছে জানতে চাইলাম,আপনি কোন ব্লগে ব্লগিং করেন।আর যদি সত্যি ব্লগার হন আমি তো চিনবোই।ব্লগে নিয়মিত বিচরণ ৫ বছরের বেশী সময় থেকে।আপনাকে না চিনার কথা না।এরপর আমাকে এড়িয়ে গেল।পরে আমি আর সাইদ ইসলাম তাকে নিয়ে বেশ হাসাহাসি করলাম জার্মানীতে।কিন্তু তার আইটি কোম্পানীর প্রোডাক্টও পেলাম না।আমরা ভাবলাম, বেসিস আর ইপিবির ইনভাইটেশন নিয়ে একটু জার্মানীতে ঘুরতে এসেছে।আমার ব্যক্তিগত সমস্যার কারণে আমি টিকেট পাল্টে তাড়াহুড়া করে দেশে ফিরলাম।

আজ হঠাত এক বন্ধু একটা লেখা পড়তে দিল।লিংকটা হলো: http://www.vice.com/en_se/read/ahmed-the-bloggers-dilemma

আমি হাসবো না কাদবো? কেন ইউরোপের এ্যম্বেসী আমাদের ভিসা দিবে?বেসিস, ইপিবির ইনভাইটেশন নিয়েও ইউরোপে থেকে যাচ্ছে!বেসিসের বিদেশ যাওয়ার জন্য একটা নির্বাচনী কমিটি আছে।তাদের অবহেলার জন্যই এমন আদমরা বিদেশ যাওয়ার জন্য নির্বাচিত হচ্ছে!

কিন্তু সবচেয়ে বড় অপরাধ যেটা করেছে, বিদেশী মেয়েকে বিয়ে করে নাগরিকত্ব না নিয়ে দেশকে বিক্রি করে নাগরিকত্ব নিচ্ছে।

তার একটা ছবি দিয়েছে উত্তরা গনজাগরণ মঞ্চের।আসলে ছবিটাও একটা সুটিং!

এতো ব্লগার দেশে রয়ে গেছে, নাম না জানা একজন ব্লগার পরিচয় দিয়ে দেশকে একটা অনিরাপদ হিসেবে সারা বিশ্বে পরিচয় করিয়ে দিচ্ছে!

এই ঘটনার পর আমাদের সারা বিশ্বের কাছে একটা মৌলবাদী দেশ হিসেবে পরিচয় করাচ্ছে।

তার নাগরিত্বর জন্য প্রয়োজন ছিল একটা রিপোর্ট।voice এ একটা রিপোর্ট করে সেই টুকু সম্পন্ন করেছে। এরা দেশকে বিক্রি করে আর দেশের সাধারণ মানুষ তার ফল ভোগ করে!

বিষয়: বিবিধ

১৫৭৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File