বেনজীরের মিথ্যাচার---- অপারেশন ছিল মিডিয়ার সামনে নিহতের তথ্য অসত্য: ডিএমপি

লিখেছেন লিখেছেন রোকন ০৮ মে, ২০১৩, ০২:১১:৪৫ দুপুর

ঢাকা মহানগর পুলিশের কমিশনার বেনজির আহমেদ দাবি করেছেন, রোববার রাতে মতিঝিলের শাপলা চত্বরে যে অপারেশন পরিচালনা করা হয় তা ছিল মাত্র ১০ মিনিটের ঈর্ষণীয় ক্ষিপ্রতার অপারেশন। মিডিয়ার সামনে এই অপারেশন পরিচালিত হয়েছে, নিহতের ব্যাপারে যে খবর ছড়ানো হচ্ছে তা অসত্য।

বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার এ দাবি করেন।

তিনি জানান, রোববার রাতের অপারেশনের নাম ছিল ‘অপারেশন সিকিউরড শাপলা ওয়াচ’। পুলিশ, র্যা ব ও বিজিবি’র সম্মিলিত (কম্বাইন্ড) অপারেশন ছিল সেটি। জিরো ক্যজুয়ালিটি (কোনো প্রাণহণি হবে না) ছিল অপারেশনের মোটিভ।

বেনজির আহমেদ দাবি করেন, “অপারেশনে নিহতের ব্যপারে প্রচারিত সমস্ত তথ্য অসত্য। এ ব্যাপারে বিভিন্ন গুজব ছড়ানো হচ্ছে। দুই হাজার, তিন হাজার লোক নিহতের খবর ছড়ানো হচ্ছে, যা সম্পূর্ণ অসত্য। মিডিয়ার সামনে অপারেশন হয়েছে। ক্যামেরার চোখকে ফাঁকি দেয়া যায় না।”

তিনি বলেন, “দুইটি টিভি পুরো অপারেশনকে লাইভ সম্প্রচার করেছে।”

তিনি দাবি করেন, “দিগন্ত টিভি ও ইসলামিক টিভি বন্ধ করে দিয়ে অপারেশন চালানো হয়েছে বলে যে কথা বলা হচ্ছে না সত্য নয়। দিগন্ত ও ইসলামিক টিভির ক্যামেরাও অন স্পট ছিল।”

হেফাজত নেতারা অল্প সময়ে প্রোগ্রাম সম্পন্ন করে শাপলা চত্বর ত্যাগ করবে বলে পুলিশের কাছে ওয়াদা করেছিল বলেও জানান ডিএমপি কমিশনার।

সংবাদ সম্মেলনে অপারেশনে নেতৃত্বদানকারী র্যা ব, পুলিশ ও বিজিবির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


রাষ্ট্রের গুরুত্বপুর্ণ পদে থেকে ১৬ কোটি মানুষের সামনে এ কেমন মিথ্যাচার, এ লোকগুলোর কি বিবেক বলতে কিছু নেই? এ রকম মিথ্যাচারের পর নিজের পরিবার (বাবা, মা, সন্তানদের) এর সামনে এরা মুখ দেখায় কেমনে? অর্থ, ক্ষমতাই কি এদের নিকট সবকিছু? কবে জেগে উঠবে বিবেক?

বিষয়: বিবিধ

২৪১৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File