"পুলিশ'' ভাইদের উদ্দেশ্যে একটি চিঠি লিখেছেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

লিখেছেন লিখেছেন পৃথিবী থেকে ২৪ এপ্রিল, ২০১৩, ০১:০৫:০৩ রাত

প্রিয় পুলিশ বাহিনীর সদস্য ভাইয়েরা। আপনারা আমাদেরই কারো ভাই, বাবা, মামা, চাচা, বন্ধু স্বজন। আমরা আর আপনারা এই দেশের আলো হাওয়াতেই বড় হয়েছি। একই পদ্মা মেঘনা যমুনার অববাহিকায় আমাদের শৈশব কৈশোর কেটেছে। একই ছড়া কবিতা গান গেয়ে-শুনে আমরা বড় হয়েছি। আপনাদের সাথে আমাদের কোনো বিরোধ নাই।

আমরা কেন রাজপথে? কারন বছর তিনেক হল আমাদের অফিস বন্ধ করে রেখেছে সরকার। আমাদের নিয়মিত দারসে কুরআন বা হাদীস পাঠের ঘরোয়া প্রোগ্রাম গুলোতেও নিয়মিত হানা দিয়েছেন আপনারা। ধরে এনেছেন আমাদের। বলেছেন আমরা নাকি "গোপন মিটিং" করছিলাম। অথচ প্রকাশ্য মিটিং করার তো অনুমতিই আপনারা আমাদের দেন নি ২০১০ সাল থেকে। আমাদের সকল পর্যায়ের নেতৃবৃন্দকে একে একে জেলে নিক্ষেপ করেছেন। আমাদের ভাইদের রাস্তায় মধে টেনে ছেচড়ে নিয়ে যাওয়ার সময় পায়ে বন্দুক ঠেকিয়ে গুলি করেছে আপনাদের বাহিনীর কিছু কুলাংগার। আমাদের ভাইদের থানায় নিয়ে চোখ্ উপরে ফেলে ঠান্ডা মাথায় খুন করেছে আপনাদের সহকর্মী। আপনারা আমাদের পিঠ দেওয়ালে ঠেকিয়ে দিয়েছেন। আমাদের বাধ্য করেছেন রাজপথে নামতে।

আপনারা নভেম্বর থেকে আমাদের আন্দোলন দেখে বুঝে গেছেন, নির্যাতনের যে মাত্রাই আপনারা ব্যবহার করুন আমাদের আন্দোলনের উপর তার বিন্দুমাত্র প্রভাব পড়বেনা। অন্যকোনো দলের সাথে আমাদের এই পার্থক্যের কারন হচ্ছে আমরা আদর্শিক আন্দোলন করি। আমরা কোনো নেতার জন্য আন্দোলন করিনা। যে আন্দোলনের লোকেরা ঘর থেকে বের হয় অজু করে শাহাদাতের তামান্না নিয়ে, সে আন্দোলনকে আপনারা কী দিয়ে রুখতে চান?

আপনারা অত্যাচার করে সুবিধা করতে পারবেন না। সময় ঘনিয়ে আসছে। ইরানের ইসলামী বিপ্লবের সময়, প্রথম দিকে স্বৈরাচারী শাহ এর বাহিনীও আপনাদের মতই জুলুম নিপীড়ন করেছিল। কিন্তু একসময় যখন তারা দেখল গুলি করতে হচ্ছে নিজেদের মা-বাবা-ভাই-বোন এর বুকে তখন তারা এসে যোগ দিয়েছিল জনগনের সাথে। আপনারা ভেবে দেখুন, স্বৈরাচারী ইসলাম বিদ্বেষী, তাঁবেদার সরকারের পক্ষে জুলুমের কলকাঠি হয়ে আপনারাও কি জনগনের রোষানলে পড়বেন? নাকি জনগনের কাতারে এসে শামিল হবেন? দ্বায়িত্ব পালনে যেটুকু না হলেই নয় সেটুকু হলেও এক কথা। কিন্তু আল্লাহর কসম অতি উৎসাহী হয়ে আপনারা যারা আমাদেরকে ঠান্ডা মাথায় সিংগেল শট নিয়ে গুলি করছেন তাদের এক এক করে চিনে রেখেছি। সকলের নাম, ঠিকানা, পদবী, ভিডিও ফুটেজ, ছবি সব জোগাড় করে রাখছি। শেষ রক্ষা হবেনা ভাই। এই সরকারই শেষ সরকার নয়। জনগনের কাতারে চলে আসুন। জনগন ক্ষমা করবে। নাহলে দুনিয়াতেও ক্ষমা পাবেন না, আখেরাতেও অপরাধী থেকে যাবেন।]"

...........................................................................

আপনি শিবির পছন্দ করুন আর না করুন, চিঠির কথাগুলো সামান্যতম যুক্তিযুক্ত মনে হলেও লাইক, শেয়ার দিয়ে সবাইকে দেখানোর অনুরোধ রইলো।

(ফেসবুক থেকে সংগৃীহিত)

বিষয়: বিবিধ

১৩৯৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File