দেশে ইসলামিক আইন চালু হলে দেশ ১৪০০ বছর পিছিয়ে যাবে?!?!

লিখেছেন লিখেছেন ইব্রাহীম খলিল ২৮ এপ্রিল, ২০১৩, ০৭:৩২:৪৩ সন্ধ্যা

বছর কয়েক আগের ঘটনা, ইরানে একটি সেতু ধ্বসে মারা যান এক ট্রাক ড্রাইভার সাথে আহত হন তার হেলপার। সেতু ধ্বসের ঘটনা তদন্ত করে দেখা যায় সেতু নির্মানের ত্রুটির কারণেই এ ঘটনা ঘটেছে। শাস্তিস্বরূপ ঐ সেতুর কন্ট্রাক্টর এবং ইঞ্জিনিয়ারকে জনসম্মুখে ফাঁসি দেয়া হয়।

যেখানে একটি মৃত্যুর ঘটনার বিচার ইরান করতে পারে সেখানে আমাদের দেশে শতো-শতো মানুষ মরছে, কিন্তু আমাদের সরকার তদন্ত কমিটি করে দিয়েই ক্ষান্ত।

ইরান আজ মুসলিম বিশ্বের অন্যতম উন্নত রাষ্ট্র। তথ্য-প্রযুক্তি, বিজ্ঞান, সামরিক, শিক্ষা , অর্থনীতি সকল ক্ষেত্রে আজ তারা সনির্ভর। তাদের এই অগ্রগতি আজ পশ্চিমা বিশ্বের জন্য প্রধান মাথা ব্যাথার কারন। পশ্চিমা বিশ্বের নানা অবরোধের মাঝেও তাদের অগ্রযাত্রা থেমে থাকে নি। একবার চিন্তা করুন ইরান যদি তার অর্থনৈতিক লেন দেন এর ক্ষেত্রে ইউরো ব্যবহার না করে ডলার ব্যবহার করত তাহলে তাদের অর্থনীতি কোথায় দাঁড়াত????

ইরান এর এই সাফল্যের পেছনে রয়েছে ইসলামিক শাসন ব্যবস্তা। আজ যারা এই বাংলাদেশ এ দাঁড়িয়ে বলে দেশে ইসলামিক আইন চালু হলে দেশ ১৪০০ বছর পিছিয়ে যাবে, দেশ আফগানিস্তান পাকিস্তান হয়ে যাবে আমি মুর্খ গুলার মুখে থুথু দেই............

বিষয়: বিবিধ

১৭৫০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File