লেখক হাইকে গ্রেপ্তার চেয়ে এক শিক্ষকের আবেদন আর আমার আফসোস!!!!

লিখেছেন লিখেছেন মুহসিন বান্দাহ ২১ এপ্রিল, ২০১৩, ০৭:১৬:১১ সন্ধ্যা

লেখক হাইকে গ্রেপ্তার চেয়ে লীগপন্থি শিক্ষকের আবেদন

সম্প্রতি দৈনিক প্রথম আলোতে ‘টিভি ক্যামেরার সামনের মেয়েটি’ গল্প লেখার কারণে কথাসাহিত্যিক হাসনাত আবদুল হাইকে গ্রেপ্তার করে আইনগত ব্যবস্থা নিতে সুপ্রিম কোর্টের হাই কোর্ট বিভাগে আবেদন (রিট) করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক।

রবিবার বিভাগের বিচারক কাজী রেজা-উল হক ও এবিএম আলতাফ হোসেনের যুগ্ম বেঞ্চে এই আবেদন করেন তিনি। আগমীকাল সোমবার এই আবেদনটি শুনবেন আদালত।

বিশ্ববিদ্যালয়ের আওয়ামী লীগপন্থি নীল দলের নেতা ড. এম অহিদুজ্জামান পরে সাংবাদিকদের বলেন, গত ১৪ এপ্রিল দৈনিক প্রথম আলো পত্রিকায় ‘টিভি ক্যামেরার সামনের মেয়েটি’ গল্প প্রকাশের মাধ্যমে লেখক ফৌজদারি অপরাধ করেছেন। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া প্রয়োজন।

দৈনিক প্রথম আলো পত্রিকায় প্রকাশিত গল্পটি আবেদনের সঙ্গে যুক্ত করে দিয়েছেন তিনি। আবেদনে লেখক হাসনাত আবদুল হাই ছাড়াও স্বরাষ্ট্র সচিব, পুলিশ মহাপরিদর্শক, ঢাকা মহানগর পুলিশ কমিশনার, ঢাকা জেলা ম্যাজিস্ট্রেট, পুলিশের উপকমিশনার (ধানমন্ডি অঞ্চল), ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বিবাদী করা হয়েছে।

আবেদনে হাই কোর্ট বিভাগের কাছে এই মর্মে হাই সহ অন্য বিবাদীদের ওপর রুল জারি করতে প্রার্থনা করা হয় যে, কেন হাসনাত আবদুল হাইকে গ্রেপ্তার ও তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হবে না। লেখককে স্বশরীরে হাজির হয়ে রুলের জবাব দেয়ার জন্য নির্দেশনাও চাওয়া হয় এতে।

আবেদকারী জনাব অহিদুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক এবং শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের অধ্যাপক।

সুত্রঃ আরটিএনএন

আফসোস এই শিক্ষকদের জন্য!

বিশ্বনবীর (সা) অপমানে এদের বিবেক জাগে না, জাগে বিশ্বনবীর অপমান কারিদের রক্ষায়!

বিষয়: বিবিধ

১৩৭৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File