হাল ধরবে কে ?

লিখেছেন লিখেছেন তরিকুল হাসান ২৪ এপ্রিল, ২০১৩, ০১:৩১:২৬ দুপুর



হক ও বাতিলের সংঘাত পৃথিবীর এক অনিবার্য সত্য । ফেরাউনের প্রাসাদ বারবার চেয়েছে মুছে দিতে মুসা আঃ এর নামনিশানা । আবরাহার হাতি চেয়েছে পদদলিত করতে বাইতুল্লাহর সম্মান । জাহিলিয়াতের কাল বোশেখি কবে নির্বিঘ্নে চলতে দিয়ে ছিল সিনদাবাদের জাহাজকে ? তাই বলে থেমে থাকেনি তৌহিদের তরী । আল মাহমুদের ভাষায় -

"আমাদের হাতে একটি মাত্র গ্রন্থ আল কোর আন

এই গ্রন্থ কোনদিন কোন তৌহিদ বাদীকে থামতে দেয়নি

আমরা কি করে থামি ?"



আল্লামা আহমদ শফি ; একজন অশীতিপর বৃদ্ধ । আজকে যার কথা ছিল নাতী-নাতনীদের সাথে আনন্দপুর্ন সময় কাটানোর । যার কথা ছিল ভক্ত ছাত্রদের আতিথেয়তায় নিরি বিলি অবসর যাপন করার । প্রিয়জনদের ভালোবাসার সুশীতল ছায়াতল ছেড়ে আজ তাকে হায়েনার রক্তচক্ষুর মাঝে কাটাতে হচ্ছে শঙ্কাপুর্ন জীবন ।

মাহমুদুর রহমান ; একজন দক্ষ প্রকৌশলী । আর দশজনের মত গদী আটা নরম চেয়ার এর বদলে আজ তিনি আই সি ইউ এর বেডে । তার প্রিয়তমা স্ত্রী আজ কোন দামী গহনার সপ্ন দেখেন না । তার বৃদ্ধা মা হাতের কাছে পান না তার ছেলের নির্মল হাসি । তাদের কন্ঠ আজ বাক্ রুদ্ধ । তাদের দৃষ্টি আজ কেবলই রিক্ত।

আল্লামা দেলাওয়ার হোসেন সাঈদী ; একজন জনপ্রিয় বক্তা । বাতিল কে একটু সমঝে চললেই হতে পারতেন শোলাকিয়ার ঈমাম , কিংবা হওয়া যেত ইসলামিক ফাউন্ডেশন এর ডিজি অথবা বাইতুল মুকাররমের খতিব । কিন্তু আজ দেশের সবচেয়ে বড় সন্ত্রাসীর খেতাব জুটল তার কপালে । তার সেই বাতিলের বিরুদ্ধে গর্জে উঠা কন্ঠকে করা হলো চার দেয়ালে বন্দী । লুন্ঠিত হলো মানবতা । গুনতে হলো মজলুম হয়ে ফাঁসীর প্রহর ।



দেলাওয়ার হোসেন ; একজন মেধাবী ছাত্র । মায়ের হাতের রান্না করা মিষ্টি পায়েস খেতে খেতে বিসিএস এর প্রস্তুতি নেয়া কিংবা বন্ধুদের উচ্ছল আড্ডায় উজ্জল আলোর আগামী দিনের রঙ্গীন সপ্ন বোনা ; এর কোনটাই হলো না তার । হলোনা তারুন্যের উড়ে চলা সোনালী জীবন । আজ তার আকুল চাহনি আমাদের কে শুধুই করে ব্যথিত ।

একজন বৃদ্ধ আহমদ শফি , একজন কলমের সাহসী সৈনিক মাহমুদুর রহমান , একজন বজ্র কন্ঠ সাঈদী কিংবা একজন তরুন দেলাওয়ার কে রুদ্ধ করা যায়, করা যায় স্তব্দ; কিন্তু কোটি তরুন আজ নুহ আঃ এর তরীতে এসে উঠেছে ; কোটি তরুন আজ তারেক বিন জিয়াদের পাশে এসে দাড়িয়েছে। সালাউদ্দীন , মুহাম্মাদ বিন কাশেম এর নব্য সাথীরা আজ গর্জে উঠেছে । অভিশপ্ত শয়তান পালানোর পথ খুজে পাবে না !

বিষয়: বিবিধ

১৫৫৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File