সরকারের নতুন খেলা!

লিখেছেন লিখেছেন মোস্তফা মোঘল ১৫ জুলাই, ২০১৩, ১০:৪৭:৩০ রাত



জামায়াতের সাবেক আমির ভাষা সৈনিক ডাকসুর সাবেক এিস প্রফেসর গোলাম আযমের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের দেয়া ৯০ বছরের কারাদন্ডে খুশি হতে পারেনি কোন পক্ষই। বাদী এবং বিবাদী দু’পক্ষই রায়ে অসন্তোষ প্রকাশ করেছে। এ রায়কে ঘিরে রাজনীতিতে নতুন করে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। আবারও জেগে উঠেছে মৃতপ্রায় গণজাগরণ মঞ্চ।

রায় ঘোষনার আগেই গণজাগরণ মঞ্চের কুশীলবরা নতুন করে সবাইকে শাহবাগে জড়ো হতে বলেছিলেন। পরিকল্পনা ছিল যেহেতু প্রফেসর গোলাম আযমের ফাঁসি হবেই সুতরাং আনন্দ মিছিলও হবে। কিন্তু শেষ পর্যন্ত ফাঁসির আদেশ না হওয়ায় ক্ষব্ধ মঞ্চ কর্মিরা বিক্ষোভ মিছিলের ঘোষনা দিলেন। মঞ্চের মহানায়ক (?) ডাঃ ইমরান সরকার মিডিয়ার সামনে অনেক কথাই বললেন। লোকে যেটাকে ছোট মুখে বড় কথা বলে থাকে সে কাজটিও তিনি করে ফেললেন। আদালতকে যাচ্ছেতাই বললেন। মজার ব্যাপার হলো এক সময় শাহবাগে লোকে লোকারণ্য হলেও আজ কিন্তু দৃশ্য ছিল সম্পুর্ন ভিন্ন। হাতে গোনা শ’খানেকের বেশি লোক সেখানে জড়ো হয়নি। এ দৃশ্য ডাঃ ইমরান সাহেবের জন্য বড়ই মর্মস্পর্শি! হৃদয় বিদারক বটে!

সরকার ইতোমধ্যেই টের পেয়েছে এই ঘনজাগরন মঞ্চের জন্যই হেফাজতে ইসলামের জন্ম। হেফাজতকে ঠান্ডা করতে গিয়েই দেশের মানুষের কাছে কসাই হিসেবেন পরিচিতি পেয়েছে সরকার। যার খেসারত ৫ সিটি কর্পোরেশন নির্বাচনে দিতে হয়েছে। অথচ এতকিছুর পরেও আবারও সেই ডাঃ ইমরানদের রাজপথে নামালো সরকার? নতুন করে উত্তেজনা ছড়ালো। শান্ত পরিবেশকে আবারও অশান্ত করে তুললো। কিন্তু কেন? সরকার জেনে বুঝে আবারও ধ্বংসের পথে পা বাড়ালো কেন? অনেকেই বলছেন- সিটি নির্বাচনে পরাজয়ে সরকার এবং আওয়ামীলীগের পরতে পরতে হতাশার মেঘ জমেছে। কোন ওষূধেই সরছেনা সেই মেঘ। আল্লামা শফি’র বিরুদ্ধে নারী বিরোধী বক্তব্যের জিগির তুলেও খুব বেশি কাজ হয়নি। তাই জনগণের দৃষ্টি অন্যদিকে সরাতেই রমজান মাসে হুট করে প্রফেসর গোলাম আযমের বিরুদ্ধে রায় ঘোষনার সিদ্ধান্ত!

সরকার ভালো করেই জানে এ রায়কে কেন্দ্র করে জামায়াত-শিবির ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখাবে। সর্বশক্তি দিয়ে তারা এটার প্রতিবাদ করবে। জেনে বুঝেই সরকার নতুন করে এই ইস্যুকে জাগিয়ে তুলেছে। অনেকেরই মন্তব্য এটা সরকারের নতুন খেলা। গত সাড়ে চার বছরের ব্যর্থতা আড়াল করতে এধরনের খেলা ছাড়া সরকারের আর কোন উপায় নাই বলেও অনেকের মন্তব্য। এখন দেখার বিষয় নিত্য নতুন খেলায় সরকার কতটা লাভবান হয়।

বিষয়: বিবিধ

১০০৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File