মাননীয় তথ্যমন্ত্রী! খালেদার আসনে প্রার্থী হবেন তো?

লিখেছেন লিখেছেন মোস্তফা মোঘল ২০ মে, ২০১৩, ১১:৫৭:২৯ সকাল



এক মাসের জন্য সভা-সমাবেশ নিষিদ্ধ করা নিয়ে সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে। দেশের একজন সংবিধান বিশেষজ্ঞ খুঁজে পাওয়া যায়নি যিনি এ সিদ্ধান্তের পক্ষে বলেছেন। দলমত নির্বিশেষে সবাই এ সিদ্ধান্তের কড়া সমালোচনা করেছেন। এমনকি মহাজোট সরকারের শরীক রাশেদ খান মেনন মিডিয়ার কাছে তার ক্ষোভের কথা জানিয়ে বলেছেন, ‘এই সিদ্ধান্ত অগণতান্ত্রিক এবং অসাংবিধানিক।’

গোটা দেশ যখন স্বরাস্ট্রমন্ত্রীর এ ঘোষনায় সমালোচনা মুখর ঠিক সেই মুহুর্তে মাননীয় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু রোববার বলেছেন, “আমরা এমন নির্বাচনে চাই যেই নির্বাচনে খালেদা জিয়া অংশ নিবেন এবং আমাদের কাছে পরাজিত হবেন।” সরকারের প্রভাবশালী মন্ত্রী, আওয়ামীলীগের সাধারন সম্পাদক সৈয়দ আশরাফ দুই দিন আগে দলের বর্ধিত সভায় নেতাদের উদ্দেশ্যে বলেছিলেন, “যেভাবেই হোক আগামী নির্বাচনে আমাদের জিততেই হবে।” সৈয়দ আশরাফের এমন বক্তব্যের পর তথ্যমন্ত্রীর খালেদা জিয়াকে পরাজিত করার খায়েস এবং এক মাসের জন্য সভা-সমাবেশ নিষিদ্ধের ঘোষনা যথেষ্ট তাৎপর্যপূর্ন।

‘৭২ এর সংবিধানে ফিরে যাওয়ার কথা আওয়ামীলীগের সিনিয়র নেতারা ক্ষমতা গ্রহনের পর থেকেই বলছেন। সংবিধানের পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে সে ইচ্ছা পূরণও হয়েছে। এরপর তারা ‘৭৪ এর অবস্থায় ফিরে যাবার স্বপ্ন দেখতে শুরু করেন। এখন সে পথেও অনেকখানি অগ্রসর হয়েছেন। প্রাথমিকভাবে এক মাসের নিষেধাজ্ঞার পর একসময় দীর্ঘমেয়াদী নিষেধাজ্ঞার পথেও যেতে পারে সরকার! অর্থাৎ মরহুম শেখ মুজিবুর রহমানের দুঃস্বপ্নের ‘বাকশাল’ আবারও জাতির ঘাড়ে চাপানোর অপচেষ্টা চলছে বলেই মনে হচ্ছে।

মাননীয় তথ্যমন্ত্রীর বক্তব্য শোনার পর থেকেই খুব ইচ্ছে হচ্ছিল তাঁকে কাছে পেলে ধন্যবাদ দিতাম। খালেদা জিয়াকে পরাজিত করার আশাবাদ ব্যখ্ত করে তিনি যে দুঃসাহসীকতার পরিচয় দিয়েছেন এমন মানুষ তো দেশে বিরল! মাননীয় মন্ত্রীকে অনুরোধ করবো আগামী সংসদ নির্বাচনে তিনি যেন বগুড়া-৬ অথবা ৭ আসনে বেগম জিয়ার সাথে প্রতিদ্বন্দ্বিতা করেন। ইতোপূর্বে প্রতিটি নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থীরা দেশের ইতিহাতে সর্বোচ্চ ভোটে বেগম জিয়ার কাছে হেরেছেন। এবার মাননীয় তথ্যমন্ত্রী বগুার এ দু’টি আসনে বেগম জিয়াকে বিপুল ভোটে পরাজিত করে নতুন ইতিহাস লিখুন। আমার বিশ্বাস বগুড়ার মানুষ আপনাকে স্বাদরে গ্রহন করবে। হাজার হলেও দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা আপনি! খালেদা জিয়ার মত মানুষকে হারানো আপনার কাছে কোন ব্যাপারইনা!

বিষয়: বিবিধ

১১৮৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File