তুই রাজাকার এবং প্রধানমন্ত্রী তহবিলে ইসলামী ব্যাংকের ৫ কোটি টাকার অনুদান

লিখেছেন লিখেছেন মোস্তফা মোঘল ১৬ মে, ২০১৩, ১২:৪৬:০৬ দুপুর



এই তো ক’দিন আগেও শাহবাগের গণজারণ মঞ্চ থেকে ইসলামকে গালি দেয়া হতো। প্রতি দিন কমপক্ষে এক হাজার বার বলা হতো “ই-তে ইসলামী ব্যাংক তুই রাজাকার, তুই রাজাকার।” জামায়াত-শিবিরকে গালি দিতে যেয়ে দেশের সেরা বেসরকারি ব্যাংকটিকে বিতর্কিত করার অপচেষ্টা চালায় তথাকথিত নতুন প্রজন্মের মুক্তিযোদ্ধারা! তাদের ধারণা ইসলামী ব্যাংকের মালিকানা জামায়াত-শিবিরের। তাই যতই ভালো হোক ওই প্রতিষ্ঠানকে গালি দিতেই হবে।

শাহবাগের আন্দোলন যখন তুঙ্গে সেই সময় ফেইসবুকে একজন চিকিৎসক ডাঃ ইমরানের উদ্দেশ্যে লিখেছেন- “ইমরান আজ তুই রেটিনার বিরুদ্ধে স্লোগান দিচ্ছিস অথচ একদিন রংপুর মেডিকেল কলেজে পড়ার সময় তুই অনেকবার রেটিনায় ছাত্র-ছাত্রী ভর্তির তদবির নিয়ে আসতি আমার কাছে। তোর অনুরোধে কতো জনকে ফ্রি পড়ার সুযোগ করে দিয়েছি, কম টাকায় কোচিং করার ব্যবস্থা করেছি। আর আজ তুই সেই রেটিনার বিরুদ্ধে কথা বলিস সত্যিই তোরা পারিস!”

এই প্রসংগটা এখানে উল্লেখ করলাম একারনে যে, যারা ইসলামী ব্যাংক, ইবনে সিনা, রেটিনা, ফোকাসের বিরুদ্ধে স্লোগান দিচ্ছেন, গালি দিচ্ছেন তারা কোন না কোনভাবে এসব প্রতিষ্ঠান থেকে সুবিধা পেয়েছেন। এখনো ইসলামী ব্যাংকের ঋণ গ্রহিতাদের বড়ো অংশ শাহবাগীদের বড়ভাইদের লোক। ডাঃ ইমরান সাহেবরা ইসলামী ব্যাংক থেকে এ্যাকাউন্ট প্রত্যাহারের আহ্বান জানালেও কেউ তা শোনেনি। দু-একজন লোকদেখানোর জন্য আবেদন করলেও তাতে সাড়া মেলেনি। এমনকি যেই বিতর্কিত আলেম (?) ফরিদ উদ্দিন মাসউদ শাহবাগীদের কন্ঠে কন্ঠ মিলিয়ে ইসলামী ব্যাংকে টাকা রাখা হারাম ফতোয়া দিলেন তিনিও কিন্তু ইসলামী ব্যাংকে টাকা জমা রেখেছেন। তারও এ্যাকাউন্ট রয়েছে ইসলামী ব্যাংকে।

ইসলামী বাংক শুধুমাত্র ব্যবসা করছে তা নয়; ইতোমধ্যেই দেশের দূর্যোগে, দুঃসময়ে দূর্গতদের পাশে দাঁড়িয়েছে তারা। ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের মাধ্যমে প্রতি বছর শত শত কোটি টাকা অসহায় মানুষের জন্য বিলিয়ে দিচ্ছেন তারা। যদিও এ সরকার ক্ষমতায় আসার পর থেকে ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের সব এ্যাকাউন্ট জব্দ করে রেখেছে। শুধু দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো নয়; দেশের ক্রিকেট এবং ফুটবলের উন্নয়নের ব্যাপক ভূমিকা রাখছে ইসলামী ব্যাংক। সর্বশেষ সাভার ট্র্যাজেডির ক্ষতিগ্রস্তদের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫ কোটি টাকা অনুদান দিয়ে ইসলামী ব্যাংক আবারও প্রমান করলো জাতির কাছে তারা কতোটা ঋনী।

যারা ইসলামী ব্যাংক কে রাজাকর বলে গালি দিয়েছেন সেইসব বীরযোদ্ধারা আজ কোথায়? ইসলামী ব্যাংক সাভারের ক্ষতিগ্রস্তদের ৫ কোটি টাকা দিলো, আপনারা কতো দিলেন? ডাঃ ইমরান সাহেব বলবেন কি?

বিষয়: বিবিধ

১২৫৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File