কথিত 'সত্য বচন' নামধারী ব্লগারের পোস্টমর্টেম রিপোর্ট (এডমিন সমীপে) পেশ করা হলো:

লিখেছেন লিখেছেন আরিয়ান খান ২৫ অক্টোবর, ২০১৩, ০৩:২৯:৩৪ দুপুর

ইদানিং টুডেব্লগে কিছু জঘন্য নাস্তিকদের পদচারনা লক্ষ্য করা যাচ্ছে। শান্তিপূর্ণ এই ব্লগটিতে অস্থিতিশীল পরিবেশ তৈরী করাই যাদের মূল উদ্দেশ্য। এদের মধ্যে অন্যতম কথিত 'সত্য বচন' ছদ্মনামধারী এক ব্লগারের পোস্টমর্টেম রিপোর্ট প্রকাশ করছি। আসুন দেখি এই ব্লগার টুডেব্লগের বিধি অনুযায়ী কতটুকু বৈধ! তার আগে দেখে নেই টুডেব্লগের কিছু গুরুত্বপূর্ণ বিধি:

১। যে কোন দরনের অশ্লীল নিক, ছবি, অডিও, ভিডিও, লেখা, বক্তব্য, কপি-পেষ্ট প্রথম পাতায় না দেওয়ার অনুরোধ করছি। অন্যথায় সরিয়ে দেওয়া হবে ।

৪। যেকোন ধরণের মন্তব্য, যার মর্মার্থ গঠনমূলক না হয়ে সংঘাতপ্রয়াসী / উস্কানীমূলক অথবা সমালোচনামূলক না হয়ে ব্যক্তিগত আক্রমণ মনে হলে তা নীতিমালা অনুযায়ী সরিয়ে দেয়া হবে ।

৫। যদি পোস্ট কিংবা ছবিতে ব্যক্তি আক্রমণ , হয়রানিমূলক , কুৎসা রটনামূলক , অশ্লীলতা , কুরুচিপূর্ণ , আপত্তিকর , গালিগালাজ এবং পর্ণগ্রাফি সম্বলিত বক্তব্য কিংবা বিষয় থাকে তাহলে মডারেশানের আওতায় আনা হবে।

৬। বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব , ইতিহাস , ধর্ম বিষয়ক সত্যকে অস্বীকার করে , বিরুদ্ধাচারণ করে , অসম্মান করে তাহলে পোস্ট মুছে ফেলা হতে পারে এবং ব্লগারের ব্লগিং সুবিধা সাময়িক অথবা স্থায়ীভাবে স্থগিত করা হবে।

১০। কোন হত্যাকান্ডকে সমর্থন করা, ধর্মীয় অনুভূতিকে আঘাত করা, নিষিদ্ধ ঘোষিত কোন সংগঠনের পক্ষে-বিপক্ষে প্রচারনা চালানো হলে পোষ্ট কোন নোটিশ ছাড়াই মুছে দেয়া হবে এবং সংশ্লিষ্ট ব্লগারের ব্লগীং সুবিধা বাতিল করা হবে।

১৫। একাধিক নাম বা ছদ্মনাম ব্যবহার করে ব্লগে অস্থিতিশীল পরিবেশসৃষ্টি করার পায়তাঁরা করলে তার রেজিস্ট্রেশন বাতিল করা হবে।

১৬। ভিন্ন দল ও মতের প্রতিসম্মান প্রদর্শন করতে হবে। গালাগালিপূর্ণ পোষ্ট বা মন্তব্য বিনা নোটিশে মুছে দেওয়া হবে।লিঙ্ক:

http://www.bdtomorrow.com/blog/tutorial/policy

এবার কথিত 'সত্য বচন' এর সাথে আপনাদের পরিচয় করিয়ে দিচ্ছি-

নাম রেখেছেন সত্য বচন,কিন্তু ওনার লেখাগুলোতে মিথ্যার ছড়াছড়ি। চরম ইসলাম বিরোধী এই ব্লগার আল্লাহ,নবী-রাসুল ও ইসলাম ধর্ম সম্পর্কে এমন সব বাজে মন্তব্য করেছেন যা প্রকাশের অযোগ্য। তাই মুসলমান হিসেবে এই ব্লগারের মুখোশ উন্মোচন করা আমাদের ঈমানী দায়িত্ব। তার লেখার কিছু লিঙ্ক নিচে দেয়া হলো-

নিচের লিঙ্কটিতে ক্লিক করলে দেখতে পাবেন পর্ণোগ্রাফি, মুসলমানদের ধর্মানুভুতিতে আঘাত, ইসলাম ধর্ম সম্পর্কে বাজে মন্তব্য ও মিথ্যাচার সম্বলিত একটি পোস্ট যা টুডেব্লগের ১,৫,৬,১০ ও ১৬ নং বিধির পরিপন্থি।

http://www.bdtomorrow.com/blog/blogdetail/detail/7216/sarahbegum/29101#.UmZtLF18uo8

নিচের লিঙ্কটিতে ক্লিক করলে দেখতে পাবেন এই ব্লগারের ইসলাম

ধর্ম সম্পর্কে বাজে মন্তব্য যা টুডেব্লগের ৪,৫,৬,১০ ও ১৬ নং বিধির http://www.bdtomorrow.com/blog/blogdetail/detail/7216/sarahbegum/28888#.UmZuwl18uo8

এই ব্লগাররের ধর্ম ও আল্লাহকে নিয়ে কটুক্তিমূলক লেখা দেখুন নিচের লিঙ্কে ক্লিক করে। যা টুডেব্লগের ৪,৫,৬,১০ ও ১৬ নং বিধির পরিপন্থী। http://www.bdtomorrow.com/blog/blogdetail/detail/7216/sarahbegum/28811#.UmZyK118uo8

আল্লাহকে নিয়ে কটু মন্তব্য দেখুন নিচের লিঙ্কে ক্লিক করে যা টুডেব্লগের ৪,৫,৬,১০ ও ১৬ নং বিধির পরিপন্থী http://www.bdtomorrow.com/blog/blogdetail/detail/7216/sarahbegum/28632#.UmZy_l18uo8

এই ব্লগারের ব্লগে নিয়মিত মন্তব্য করে আসছেন 'যমুনার চরে' নামক এক ব্লগার যিনি কিনা তার ব্লগার জীবনে একটি লেখাও প্রকাশ করেননি। মনেহয় যেন 'সত্য বচন' এর লেখা সমর্থন করার জন্যই তার ব্লগে আগমন। এটি আসলে সত্য বচনেরই আরেকটি আইডি। যেটি এই ব্লগে অস্থিতিশীল পরিবেশ সৃস্টি করার জন্য ব্যবহার করা হচ্ছে। যা ১৫ নং বিধির পরিপন্থী। লিঙ্ক:

http://www.bdtomorrow.com/blog/blogdetail/bloglist/7218/euredice

এতকিছুর পরও এই ব্লগারের আইডিগুলো কেন ব্যান করা হচ্ছেনা ব্লগ কর্তৃপক্ষের কাছে প্রশ্ন রইলো। আমি আশাকরবো টুডেব্লগের স্থিতিশীল পরিবেশ বজায় রাখার লক্ষ্যে 'সত্যবচন' নামধারী এই ব্লগারের বিরুদ্ধে ব্লগ কর্তৃপক্ষ দ্রুত ব্যবস্থা নেবেন।

বিষয়: বিবিধ

২৫৭৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File