ঋষিকেশ দাস লেনের রাস্তাটির নামকরণ 'বিশ্বজিত দাস' সড়ক করা হোকঃ

লিখেছেন লিখেছেন আরিয়ান খান ১৪ সেপ্টেম্বর, ২০১৩, ০৫:১৪:০৩ বিকাল

ঘুমন্ত বাঙ্গালীরা জেগে উঠেছে এবার। যদিও এজাতি ঘুমিয়ে থাকতেই বেশি পছন্দ করে, কিন্তু যদি একবার জেগে উঠে তাহলে দাবি আদায় করেই ছাড়ে।

বাংলাদেশ-ভারত সীমান্তে ফেলানীকে নির্মমভাবে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী হত্যা করেছিল। বাংলাদেশের জনগণ ভেবেছিল হত্যাকারীর উপযুক্ত বিচার হবে। কিন্তু বিচার হলো প্রহসনের বিচার। হত্যাকারী বেকসুর খালাস পেল। বাহ! কি চমতকার বিচার...! ফেলানীদের হত্যার বিচার বুঝি এমনই হয়। জানিনা বাংলাদেশের কর্তাবাবুরা ভারতের কাছ থেকে এর ন্যায়বিচার আদায় করতে পারবেন কিনা! কিন্তু জনগণ জেগে উঠেছে, তারা এ বিচার মানে না। তারা ন্যায়বিচার চায়, সেইসাথে ভারতীয় হাইকমিশনের সামনের রাস্তাটির নামকরণ 'ফেলানী সড়ক' করার দাবী তুলেছে। যৌক্তিক দাবী, আমি আশাকরি শীঘ্রই এ ব্যাপারে সরকারী ঘোষনা আসবে।

ফেলানী হত্যার মতই আর একটি নির্মম হত্যাকান্ড ঘটেছে পুরান ঢাকার ঋষিকেশ দাস লেনে। দর্জি বিশ্বজিত দাস হত্যাকান্ড। মিডিয়ার কল্যানে পুরো জাতী দেখেছে সেই নির্মম হত্যাকান্ডের দৃশ্য। এই হত্যাকান্ডের বিচারের জন্য ভারতের কাছে ধর্না ধরতে হবেনা। আমাদের দেশেই এর বিচার হবে, কাজেই ন্যায়বিচার চাওয়াটা আমাদের জন্য অন্যায় হবেনা। হত্যাকারীদের কোন দল নেই। তাদের পরিচয় শুধুই হত্যাকারী। আমরা বিশ্বাস করি বাঙ্গালী জাতীর পিতার আদর্শের সৈনিকেরা কখনো এমন কাজ করতে পারেনা। যারা করেছে তারা পথভ্রষ্ট। তাদের অবশ্যই উচিত বিচার চাই আমরা। সেইসাথে ঋষিকেশ দাস লেনের রাস্তাটির নামকরণ 'বিশ্বজিত দাস' সড়ক করার জোর দাবী জানাচ্ছি...।

বিষয়: বিবিধ

১৪৯০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File