আর কত প্রানহানি হলে তাকে ভয়াবহ বলবেন মাননীয় অর্থমন্ত্রী?

লিখেছেন লিখেছেন আরিয়ান খান ০৪ মে, ২০১৩, ০৮:২৩:১২ রাত

গত ২৪শে এপ্রিল সাভারের রানা প্লাজা ধ্বসে পড়ে এ পর্যন্ত নিহতের সংখ্যা ৫৫০ জন ছাড়িয়ে গেছে। আর যারা বেঁচে ফিরে এসেছেন তাদের অধিকাংশ মানুষকেই আজীবনের জন্য পঙ্গুত্ব বরণ করতে হয়েছে। বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে ভয়াবহ এই দূর্ঘটনায় সারা দেশ যখন শোকে স্তব্ধ, বিশ্ব যখন হতবাক তখন সরকারের দ্বায়িত্বপ্রাপ্ত কিছু মন্ত্রীর একের পর এক দ্বায়িত্বহীন মন্তব্য সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলে দিচ্ছে।

ঘটনার পর পরই `হরতালকারীদের নাড়াচাড়ায় রানা প্লাজা ধ্বসে পড়তে পারে`, এমন মন্তব্য করে দেশব্যাপি ব্যাপক সমালোচনার মুখে পড়েন সরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দিন খান আলমগীর। আবার ভারতের রাজধানী দিল্লিতে গিয়ে এপি`কে দেয়া এক সাক্ষাতকারে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন `সাভারে ভবন ধস তেমন ভয়াবহ নয়` তার এ ধরনের মন্তব্য জাতিকে আবারো ব্যথিত করেছে। মাননীয় অর্থমন্ত্রী কি একবারও নিজের চোখে দেখেছেন সেই ঘটনার ভয়াবহতা কতটা ব্যাপক ছিল? একবারের জন্যেও কি বোঝার চেষ্টা করেছেন স্বজন হারানো মানুষগুলোর বুকফাটা আর্তনাদ...?

যে দুর্ঘটনাকে বিশ্বে গার্মেন্টস কারখানার ইতিহাসে সবচেয়ে ভয়াবহ দুর্ঘটনা বলে বিবেচনা করা হচ্ছে, তা মাননীয় অর্থমন্ত্রীর কাছে তেমন ভয়াবহ মনে হচ্ছেনা। আজ মাননীয় অর্থমন্ত্রীর কাছে প্রশ্ন করতে চাই আর কত প্রানহানি ঘটলে আপনার দৃষ্টিতে তা ভয়াবহ বলে বিবেচিত হবে?

(সূত্রঃ হ্যালো-টুডে।

লিঙ্কঃ hello-today.com/ht/88428 )

বিষয়: রাজনীতি

১১৫৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File