নিষিদ্ধ হোক ছাত্র-রাজনীতি

লিখেছেন লিখেছেন আরিয়ান খান ২৪ এপ্রিল, ২০১৩, ০১:২৭:৩৩ দুপুর

আমার লেখার এই শিরোনামটি দেখে অনেকেই বিরোধিতা করবেন জানি। আর ছাত্র-রাজনীতির সাথে যারা জড়িত তারা তো রীতিমত আমার উপর ক্ষোভে ফেটে পড়বেন। তাতে আমার কিছুই আসে-যায়না। দেশের বর্তমান প্রেক্ষাপটের উপর ভিত্তি করে এটা আমার মুক্তচিন্তার বহিঃপ্রকাশ মাত্র। এতে সবাইকে একমত হতে হবে এমন কোন কথা নেই।

বাংলাদেশে ছাত্র রাজনীতির অতীতটা ছিল অত্যন্ত গর্বের, কিন্তু বর্তমানে এসব ছাত্র সংগঠনের নেতা কর্মীরা উশৃঙ্খলতার চরম সীমা অতিক্রম করতে চলেছে। বিভিন্ন প্রভাবশালী রাজনৈতিক নেতাদের আশ্রয়-প্রশ্রয়ে তারা চালিয়ে যাচ্ছে একের পর এক অপকর্ম। চাঁদাবাজী, টেন্ডারবাজী, বোমাবাজী সহ খুন-ধর্ষণের মত জঘন্য অপরাধের সাথে জড়িয়ে পড়ছে ছাত্র সংগঠনগুলো। এমনকি মানুষকে প্রকাশ্যে কুপিয়ে বা পিটিয়ে হত্যার মত ঘটনাও ঘটছে এদের দ্বারা। আমি কোন বিশেষ রাজনৈতিক ছাত্র সংগঠনের কথা বলছি না। কারণ; এদের কোনটাই ধোয়া তুলশিপাতা নয়। এসব ছাত্র সংগঠনের নেতীবাচক কর্মকান্ডের কারনে এদেশের সাধারণ জনগন যেমন অতিষ্ঠ তেমনি বহিঃর্বিশ্বে বাংলাদেশের ভাবমুর্তি চরমভাবে ক্ষুন্ন হচ্ছে।

যাদের হাতে থাকার কথা ছিল কলম, যাদের সম্পৃক্ত থাকার কথা ছিল বিভিন্ন সমাজসেবা মূলক কাজে, যারা এই দেশ ও সমৃদ্ধশালী জাতী গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারত, আজ তারাই এই জাতীকে করছে কলংকিত। কি লাভ এসব ছাত্র সংগঠন রেখে? যাদেরকে দিয়ে সমাজের কোন উপকার হয়না। তবে কি তাদের হাতে হাতে খুন, ধর্ষন, আর চাঁদাবাজীর শিকার হবার জন্যই জাতী তাদের পুষবে? এখনই যদি এসব ছাত্র সংগঠনকে নিষিদ্ধ করা না হয় তবে অদূর ভবিষ্যতে এ জাতী অমানিশার অতল গহ্বরে নিমজ্জিত হবে। সেদিনই হয়তো আমার এই লেখাটির মূল্যায়ন হবে, কিন্তু ততদিনে অনেক দেরি হয়ে যাবে। তখন হয়তো আর কিছুই করার থাকবেনা।

বিষয়: রাজনীতি

১৬৫৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File