ইসলামী আন্দোলনের মহাসমাবেশ থেকে ঘোষিত কর্মসূচি সফলে ব্যাপক প্রস্তুতি চলছে

লিখেছেন লিখেছেন JNOTAR MNCHO ১৪ এপ্রিল, ২০১৩, ১১:২৩:০০ রাত

রাসূল (সা.)-এর দুশমন নাস্তিক্যবাদী ব্লগারদের গ্রেফতার শাস্তির উদ্যোগসহ ৫ দফা আদায়ে ইসলামী আন্দোলনের গত ২৯ মার্চের মহাসমাবেশ থেকে ঘোষিত সকল কর্মসূচি সফলে নানামুখী ব্যাপক প্রস্তুতি চলছে। কর্মসূচি সমূহের মধ্যে ৩ দফা রোডমার্চ কর্মসূচি ১৯ এপ্রিল থেকে শুরু হবে। রোডমার্চ কর্মসূচি শেষে দাবী আদায়ে ইসলামী আন্দোলন আগামী ২৫ এপ্রিল প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও কর্মসূচি পালন করবে। রোডমার্চ কর্মসূচি সমূহকে সফল করতে ইসলামী আন্দোলনের নেতৃবৃন্দ রোডমার্চের এলাকা এবং গন্তব্যস্থলে গিয়ে রোডমার্চ কর্মসূচির সম্পূর্ণ পথের অধিক অবস্থা পর্যবেক্ষণ করে সঠিক দিক-নিদের্শনা তৈরীর কাজ শুরু করেছেন। ইতোমধ্যেই রোডমার্চের অগ্রবর্তী দল মায়ানমারের উদ্দেশ্যে রোডমার্চের গন্তব্যস্থল কুয়াকাটা এবং পটুয়াখালী এলাকা পর্যবেক্ষণে রয়েছেন।

এছাড়া আগামী ২৫ মার্চ প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও কর্মসূচি সফল ও ব্যাপক উপস্থিতি ঘটানোর টার্গেট নিয়ে ঢাকার সকল থানায় এবং পার্শ্ববর্তী জেলা সমূহে প্রস্তুতির অংশ হিসেবে দফায় দফায় প্রস্তুতি উপকমিটি সমূহের বৈঠক চলছে প্রচারের জন্য পোস্টারিং, দেয়াল লিখন ও জনমত সৃষ্টির লক্ষ্যে জনগণের মাঝে লিফলেট বিতরণও চলছে। কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাংগঠনিক সফর চলছে বিভিন্ন জেলা ও উপজেলায়। এছাড়া ৫ দফা দাবী আদায়ে জনমত সৃষ্টির লক্ষ্যে ২৯ মার্চের জাতীয় মহাসমাবেশে পীর সাহেব চরমোনাই ঘোষিত দেশব্যাপী ৩ দফার রোডমার্চের ১ম রুট যশোর-কুয়াকাটা ১৯ এপ্রিল থেকে শুরু হবে। ইসলামী আন্দোলনের আমীর পীর সাহেব চরমোনাইর নেতৃত্বে যশোর থেকে শুরু হয়ে রোডমার্চের সহস্রাধিক গাড়ি বহর খুলনা-বাগেরহাট-পটুয়াখালী পৌঁছবে। পথে বিভিন্ন স্থানে পথসভায় পীর সাহেব চরমোনাইসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন। এসময় ইসলাম প্রিয় মানুষের মধ্যে জনমত তৈরীর লক্ষ্যে সর্বত্র লিফলেট বিতরণ করা হবে। রোডমার্চ কর্মসূচি নির্বিঘœ করতে কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মাওলানা ইমতিয়াজ আলমের নেতৃত্বে একটি অগ্রবর্তী দল এখন রোডমার্চের পথে পটুয়াখালীতে রয়েছেন। তারা পথসভা ও সমাবেশের স্থান নির্ধারণ করবেন। অগ্রবর্তী দলে আরো রয়েছেন আলহাজ্ব আমিনুল ইসলাম, শফিকুল আমীন খান, আল আমীন সাইফী, ছাত্রনেতা আরিফুল ইসলাম।

পাঁচ দফা দাবীতে রয়েছে :

২. আল্লাহ-রাসূল (সা.) ও ইসলামের কটূক্তিকারী নাস্তিক-ব্লগারদের গ্রেফতার এবং জাতীয় সংসদে ইসলাম অবমাননাকারীদের শাস্তির আইন পাশের দাবীতে আগামী ২৫ এপ্রিল বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও।

৩. মায়ানমারে মুসলিম গণহত্যা বন্ধের দাবীতে আগামী ৪ মে ঢাকাস্থ জাতিসংঘ দূতাবাসে স্মারকলিপি পেশ।

৪. মায়ানমারে মুসলিম গণহত্যা বন্ধের দাবী এবং মসজিদ মাদরাসা ও মুসলমানদের ঘরবাড়ী জ্বালিয়ে দেয়ার প্রতিবাদে ৮ ও ৯ মে মায়ানমার অভিমুখে লংমার্চ।

পাঁচ দফা দাবী বাস্তবায়নে জনমত তৈরীর লক্ষ্যে-কর্মসূচি হচ্ছে :

১৯, ২০, ২১ এপ্রিল ২০১৩ ঢাকা থেকে কুয়াকাটা রোডমার্চ।

১৩, ১৪ ও ১৫ মে ২০১৩ ঢাকা হতে তেঁতুলিয়া রোডমার্চ।

২ ও ৩ জুন ২০১৩ ইং তারিখে ঢাকা টু সিলেট রোডমার্চ।

১ মে ২০১৩ ইং তারিখে ঢাকায় শ্রমিক জনতা সমাবেশ।

বিষয়: রাজনীতি

১১২৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File