আসুন জুলুমের বিরুদ্ধে দাড়াই : সত্য’র শক্তি প্রকাশ করি

লিখেছেন লিখেছেন আমি আহমেদ মুসা বলছি ২১ এপ্রিল, ২০১৪, ০৭:৩৯:২৮ সন্ধ্যা



প্রিয় ভাই/ বোন।

আসসালামুয়ালাইকুম ওয়ারাহমাতুল্লাহ। আশাকরি ভাল আছেন। দেশের সার্বিক পরিস্থিতি সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপনার সচেতন সরব ভুমিকা সম্পর্কে আমরা সবিশেষ অবগত। ‘মানবতার মুক্তি আন্দোলন’ এবং ‘গণতান্ত্রিক চেতনার’ উপর পরিচালিত জুলুম-নিপীড়ন ও অমানবিক জিঘাংসা’র প্রতিবাদে আপনার সহানুভুতিশীল এবং তথ্যসমৃদ্ধ-যুক্তিপূর্ণ মতামত আমাদের অনুপ্রানিত করে। আপনি জানেন দল-মত-ধর্ম-বর্ণ নির্বিশেষে বাংলাভাষী অধিকাংশ মানুষের প্রিয় আলেম মাওলানা দেলাওয়ার হুসাইন সাঈদী কে নিয়ে এক গভীর ষড়যন্ত্র চলছে। বিচারের নামে রাষ্ট্রীয় হস্তক্ষেপে মিথ্যা, যুক্তিহীন ও জোর-জবরদস্তি মূলক কায়দায় কাউকে হত্যা করা পুরো মানবতাকে হত্যা করার শামীল। মানবতাকে হত্যা ও পদদলিত করার কোন আয়োজন প্রত্যক্ষ করার পূর্বে আমাদের অস্তিত্ব, কণ্ঠ, কলম, মাউস কিংবা কী-বোর্ড কীভাবে ন্যায়ের পক্ষে নিজ অবস্থান জানান দেবে তা আমাদেরকেই ঠিক করতে হবে।

আমাদের প্রতি মহান রবের নির্দেশনা হল- “ হিকমত, যুক্তি ও উত্তম পন্থায় বিতর্ক”। মিথ্যাচার এবং ষড়যন্ত্র ফাঁসের স্কাইপ কেলেংকারি, সেফ হাউস কেলেংকারি, ইব্রাহিম কুট্টি ও বিশাবালি হত্যার নির্লজ্জ মিথ্যা অভিযোগ, দেলওয়ার শিকদার কে সাঈদী বলে চালিয়ে দেয়া, বিশাবালির ভাই সুখরঞ্জন বালি কে সত্য সাক্ষী দেবে এই শঙ্কায় কোর্টের সামনে থেকে অপহরণ, ইব্রাহিম কুট্টির স্ত্রীর দায়ের করা মামলা নিয়ে কেলেংকারি এবং সর্বশেষ নির্লজ্জ ভাবে নথি তলব না করা- এ জাতীয় বহু বিষয় আছে যা আমাদের “উত্তম পন্থায় যুক্তি-তর্কের” পাথেয় হতে পারে।



আমাদের সংগ্রহে থাকতে পারে মাওলানা সাঈদীর বহু অনুপ্রেরণা দায়ক ছবি, ছোট-ছোট বক্তব্য কিংবা স্মরণীয় স্মৃতি। আসুন আমরা সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ কেউ গ্রুপ তৈরি করে, কিংবা বাক্তিগত ভাবে সংক্ষিপ্ত আকারে প্রচুর লিখা ও মতামত জানিয়ে, আবেগ-অনুভুতি প্রকাশ করে, দাবী উত্থাপন করে সত্য’র শক্তি প্রকাশ করি। আপনি ইতোমধ্যে এ-প্রসঙ্গে অনেক মতামত প্রকাশ করেছেন, সেজন্য কৃতজ্ঞতা জানাচ্ছি। আমরা চাই এটা প্রবল জোয়ার সৃষ্টি করুক। মনে রাখতে হবে বিচারালয় বা সংশ্লিষ্ট গণের প্রতি সম্মান-স্রদ্ধা রেখেই মত প্রকাশ করতে হবে। আমাদের একান্ত প্রত্যাশা, অন্যায়-অবিচার ও জুলুমের বিরুদ্ধে আপনার এ ভুমিকা শুধু মাওলানা সাঈদীর প্রসঙ্গেই নয় বরং প্রত্যেক মজলুম মানুষ, সংগঠন ও জনগোষ্ঠীর পক্ষে নিবেদিত থাকবে। মহান আল্লাহ আমাদের সহায় হউন - আমীন।

বিষয়: রাজনীতি

৯৭৭ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

211382
২১ এপ্রিল ২০১৪ রাত ০৮:৩৭
খালেদ সাইফুল্লাহ লিখেছেন : ভালো লাগলো
211397
২১ এপ্রিল ২০১৪ রাত ০৯:২১
ফেরারী মন লিখেছেন : যত কিছুই করেন সাইদীর ফাসি আটকাতে পারবেন না।
২১ এপ্রিল ২০১৪ রাত ১১:৫৬
159863
আমি আহমেদ মুসা বলছি লিখেছেন : মৃত্যূর ফয়সালা আসমানে হয়, জমীনে নয়।
211398
২১ এপ্রিল ২০১৪ রাত ০৯:২২
রিদওয়ান বিন ফয়েজ লিখেছেন : আল্লাহ তুমি আল্লাম সাঈদীকে আমাদের মাঝে ফিরিয়ে দাও
211433
২১ এপ্রিল ২০১৪ রাত ১০:৩৫
চেয়ারম্যান লিখেছেন : মুক্তি চাই
211436
২১ এপ্রিল ২০১৪ রাত ১০:৫১
দ্য স্লেভ লিখেছেন : এই সথ্যবাদী লোকটির পক্ষে যদি াামরা অবস্থান না নেই, যদি তার উপর নির্যাতনের বিরোদীতা না করি,তবে আল্লাহর কাছে কৈফিয়ৎ দিতে হবে। আমি আমার এই সাধ্যটুকু দিয়ে সরকারের যুলুমের প্রতিবাদ জানালাম। একইসাথে যালিম সরকার ধ্বংস হোক এই প্রত্যাশা করছি। তারা ধ্বংস হোক !!
211529
২২ এপ্রিল ২০১৪ রাত ০২:১৪
সন্ধাতারা লিখেছেন : মুক্তি চাই, মুক্তি...............।
211603
২২ এপ্রিল ২০১৪ সকাল ০৮:০৭
শেখের পোলা লিখেছেন : নিরপরাধ মুক্তি পাক, জুলুমশাহী নিপাত যাক৷

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File