স্বাধীনতা দিবশ ও মীর কাসেম আলী কন্যার তনয়ার স্টেটাস....

লিখেছেন লিখেছেন আমি আহমেদ মুসা বলছি ২৭ মার্চ, ২০১৪, ০২:১৪:২৭ রাত

ছোট বেলা থেকে ২৬ শে মার্চ মানে খুব সকালে ঘুম থেকে উঠতে হবে । আলমারি থেকে পতাকা খুঁজে বের করতে হবে। কারণ , আব্বু আমাদের সবাই কে নিয়ে ছাদে যাবে , তারপর ভাল একটা যায়গা দেখে পতাকাটা টাঙানো হবে । আমারা সবাই একসাথে পতাকাটার দিকে তাকিয়ে থাকতাম ...

কোথায়ে যেন হারিয়ে যেতাম। তারপর ছাদে সবাই কিছুক্ষন একসাথে সময় কাটাতাম, আব্বু বেশ গল্প জুড়ে দিত ...আর আমি আর ভাইয়া আশেপাশে আর কারা কারা পতাকা টাঙ্গালো সেই হিসেব করতাম । আর খেয়াল রাখতাম আমাদের চাইতে উঁচুতে কেউ যেন পতাকা টাঙাতে না পারে। হে, দেশের পতাকা কে আমারা সবসময়ই উঁচু স্থান দিতে শিখেছি ।

এই যে প্রতিটা ২৬ শে মার্চ সকালটাকে এতটা উঠসব মুখোর করে যেই পরিবার টা পালন করে । এই পরিবারটা কোন ৭১ এর মুক্তিযুধার পরিবার না , যে সরকার থেকে ভাতা পায়...বা পায় কোন সম্মাননা। এটা ৭১ এ মানবতা বিরুধি অপরাধ এ দায়ে ( মিথ্যা) অভিযুক্ত এক জনের পরিবারে এর ২৬ শে মার্চ উদযাপনের কথা। যেখানে নেই কোন লোক দেখানো দেশপ্রেম । আছে শুধু সন্তানদের শিক্ষা দেওয়ার এক প্রাণান্তর চেষ্টা ...... শ্রদ্ধাশীল হও দেশের প্রতি ...দেশের পতাকার প্রতি...দেশের মানুষের প্রতি......আর তার প্রতি যিনি আনুগ্রহ করে এই সুন্দর দেশটিতে তোমাকে জন্মাবার সুযোগ দিয়েছে ।

আজ ছাদে যাই নি, পতাকাও টাঙ্গাইনি...। ভুলে গেছি তাও না । যাই নি রাগে, অভিমানে....ঘৃণায়........। মানুষের ভদ্রতাবিহিন , সভ্যতা বিহিন গালাগালি তে আমি ......অতিস্ট ... সভ্যতা যেন হেরে গেছে তাদের সামনে !!!

by Tahera Tasnim (Daughter of Mir Quasem Ali)

বিষয়: রাজনীতি

১২২৬ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

198616
২৭ মার্চ ২০১৪ সকাল ১০:১৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগলো
198715
২৭ মার্চ ২০১৪ দুপুর ০২:১৫
মুিনর লিখেছেন : ভাগ্যের পরিহাস কিছুই করার নাই। আজকে যারা পতাকা নিয়ে জাতীয় সংগীত নিয়ে রাজনীতি করে তারা আসলে দেশ প্রেমিক নয়। বরং এদের অধিকাংশই একটা দেশের একটা স্বংস্থার এজেন্ট।সত্যে বিজয় একদিন না একদিন হবেই। ইনশাআল্লাহ
198731
২৭ মার্চ ২০১৪ দুপুর ০২:৫০
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : চেতনাব্যবসায়িদের কান্ড দেখুন!!!!

198741
২৭ মার্চ ২০১৪ দুপুর ০৩:৩০
হতভাগা লিখেছেন : বাংলাদেশের মানুষ তাদের দেশটাকে কতটা ভালবাসে তা টি২০ কনসার্টে প্রমান করে দিয়েছে

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File