_______________বুকে হাত রেখে বলেন তোヅ

লিখেছেন লিখেছেন আমি আহমেদ মুসা বলছি ১৪ ফেব্রুয়ারি, ২০১৪, ০৭:২৯:৫৬ সন্ধ্যা

আমি-আপনি পছন্দ করি বা না করি । তবুও আজ ‘বিশ্ব বেহায়া দিবস’ । তাই আমাদের ভাইরা এই অপ-দিনটার প্রতিরোধ বা অপকারিতা জানাতে আজকের দিনের প্রায় দশ দিন আগ থেকে ফেবুফিড ও ব্লগে নিরন্তর সংগ্রাম চালিয়ে যাচ্ছেন। আচ্ছা আপনাকে একটা খুব ব্যাক্তিগত প্রশ্ন করি : বুকে হাত রেখে বলেন তো !

“ভালবাসা” শব্দটা শুলতেই । বুকের ভেতর কেমন আকুপাকু করে উঠেনা ???

কি ! একদম ঠিক জায়গায় হাত দিয়ে ফেলছিনা ? হা...হা... ধরা খাইয়া গেলেন ? Happy Happy

না ভাই ,ঠিক-ই আছে। আসলে মানুষ মাত্রই ভালবাসার কাঙ্গাল। শুধু মানুষ না পৃথিবীর সকল জীব-উদ্ভিদ-ই ভালবাসা পেতে চায় - ভালবাসতে চায় । এটি আল্লাহর একটি একটি অন্যতম রহমত ! হ্যা ভাই আসলেই এটি রহমত । আমি-আপনি কি আমাদের মা-বাবার ভালবাসার ফসল নই ! তাই, এই “ভালবাসা” শব্দটা আমাদের বিমেহিত করে। থামিয়ে দেয় মুর্হুতের জন্য। এই মন হাত পাতে “ভালবাসা” পাবার আশায় ....

কিন্তু,

অবশ্যই আমাদের সেই ভালোবাসা হবে বেহেশতের মত পবিত্র । যার জন্য আলাদা কোন দিনের প্রয়োজন পড়েনা। আমি নির্ধিদায় বলতে পারি আমার সবচেয়ে বেশি ভালোবাসার মানুষ হলো আমার ইসলামী আন্দোলনের ভাইয়েরা। সত্যি বলছি আপনারাই হলেন আমার ছোট্ট জীবনের সবচেয়ে বেশি ভালোবাসার মানুষ ! [ সেই কথা নিশ্চয় আরেকদিন আপনাদের বলবো ]

আশা করি আপনাদেরও তাই । আল্লাহর কাছে শুকরিয়া আদায় করুন এমন লক্ষ ভালোবাসার মানুষ তিনি আপনাকে দিয়েছেন। যাদের ভালোবাসার জন্য আলাদা কোন দিনের প্রয়োজন পড়েনা। বরং আমাদের ভালোবাস প্রতিদিনই নতুন। শুকরিয়া আদায় করুন সেই জন্য যে , আল্লাহ এত ভালোবাসার দ্বারা জাহেলিয়াতের ‘বিশ্ব বেহায়া দিবস’ থেকে আপনাকে হেফাজত করেছেন । পারলে দু’রাকাত নফল পড়ে শুকরিয়া আদায় করুন আল্লাহর দরবারে ।

একটি হাদিস দিয়ে শেষ করি : “রাসূল [স:] বলেছেন, তোমরা অন্যর কাছে ভালোবাসার প্রকাশ কর । যাকে ভালোবাস তাকে স্পষ্ট করেই বল আমি আপনাকে ভালবাসি । বারবার বলার মাধ্যমে ভালবাসা বৃদ্ধি পায়”

তাই বলছি ভাই ,

_______________ I Love You .

বিষয়: বিবিধ

৮৭২ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

177103
১৪ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১১:৩৫
আব্দুল গাফফার লিখেছেন : হুম ভাল বলেছেন , ভাইয়া শিরোনাম নামটা চ্যান্স করলে ভাল হয় । অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File