নিস্কৃয় ভাবালুতা নয় , চা্‌ই ইমানের দাবীর পরির্পুনতা .....

লিখেছেন লিখেছেন আমি আহমেদ মুসা বলছি ৩১ জানুয়ারি, ২০১৪, ১০:৪৭:০৬ সকাল



চলমান আন্দোলনের খোজ খবর নিতে প্রয়াসই আমার শ্রদ্ধেয় পুরাতন দাযিত্বশীল ও অতিতে সংঘটনের বিভিন্ন র্পযাযে দ্বায়ীত্ব পালনকারী ভায়েরা যোগাযোগ করেন । জানতে চান আন্দোলনের গতি -প্রকৃতি । কেও কেও আন্দেলনে সরাসরি সময় বা অংশ নিতে পারছেন না এ জন্য হতাশা ব্যক্ত করেন । আবার অনেকে জানালেন তারা নিয়মিত রোজাও রাখেন । উনাদের কেও কেও কে ফেবুতে ভালো সক্রিয় দেখা যায় । একজন জানালেন পিসিতে বসলেই তার কান্না আসে, ছোট ছোট ভাইদের আত্বত্যাগ আর তার অপারগতা তাকে কুরে কুরে খাচ্ছে ।

আমরা যদি হিসেব করি করি তাহলে দেখতে পাই ,চলমান আন্দোলনে অংশ গ্রহনকারি ভাইদের অধিকাংশই সমসাময়িক কালের । আর বিগত দশ বছরে ইসলামী আন্দোরনের ছাত্র সংগঠন থেকে যে বিরাট একটি সংখ্যা বিদায় নিয়েছেন তাদের উপস্থিতি অনেকাংশে কম । অথচ উনারাই হলেন ইসলামী আন্দোলনের সবচেয়ে পরিক্ষিত সৈনিক ।

আমি সে ভাইদের প্রতি সর্বোচ্চ সম্মান রেখে বলছি , ভাই আপনিতো একদিন এই সংগ্রামের পথ দেখিয়ে ছিলেন । আপনার রেখে যাওয়া কাজ আঞ্জাম দিতে এই অদক্ষরা আজ মাঠে । একদিন ছিলো আপনার দেয়া স্লোগানে আমি তাকবির দিতাম । ভাই , আজ ইসলাম আন্দোলনের ভার এই কচি হাত গুলো আর বইতে পাছেনা । ময়দানে আজ আপনাদের খুব বড়ো প্রয়োজন অনুভব করছি ।

আমি জানি আপনার আজ অনেক দায়িত্ব । কিন্তু আজজে আপনার আন্দোলনের অস্তিত্ব সংকটের সম্মুক্ষিন । মনে আছে ভাই সেই মিছিলে কথা , বাতিল গুলি করবে তাই এই ছোট ভাইদের বাচাতে নিজের বুক পেতে দিযেছিলেন ? নিজের জীবন থেকেও দ্বীনকে ভালো ভেসেছেন এবং আজো বাসেন ।

আপনি নিস্চয় আমার চাইতে ভালো জানেন বুঝেন । তারপরেও বলছি,আল্লাহ না করুন আমাদের যে কোন ধরনের পরাজয় এই দেশকে ফিলিস্তিনে পরিনত করবে, এতে কোন সন্দেহ নেই। কারন তারা যেমন জানে তেমনি আমরাও জানি, এই খেলায় যে হারবে এই দেশ তার জন্য জাহান্নাম ছাড়া আর কিছুই হবেনা । যাই হোক যা বলতে চাচ্ছিলাম ……..

আসুননা ভাই আরেকবার আপনার ধরা স্লোগানে কন্ঠ মেলাই । কচি হাতে ধরা ঝান্ডাটা আপনার ছোয়তেই ইস্পাত হোক । আর ঘড়েবসে আন্দোলনের হিসেবনিকেষ নয় , নয় ফেবুতে বসে নিস্কৃয় ভাবাতুরতা , নয় নিজের কাছে নিজের হেরে যাওযা । এতদিন কি করেছেন তা ভুলে , যে যে খানে আছেন সেখন থেকে আন্দোলনের সাথে একাত্বতা জানান । স্থানীয় দায়িত্বশীলদের সাথে যোগাযোগ করুন । তৈরী হোন এক অনির্বায বিপ্লবের জন্য । পুরন করি ইমানের দাবী । মনেপড়ে পরে ভাই সেই সে ইসলামী সংগীত ....

“ইমানের দাবী যদি কুরবানি হয় ....

সে দাবী মেটাতে আমি ,তৈরী থাকি যেন

হে দয়াময় .........হে দয়াময়........”


এতক্ষন ধরে পাগলের প্রলাপ শোনাবার জন্য ক্ষমা চাইছি । আল্লাহ আমাকে –আপনাকে-আমাদের হেফাজত করুন । তার ইচ্ছার বাইরে কিছুই ঘটবে না । -আমীন । কোন ভুল কথা এসে গেলে তার জন্য ক্ষমা করবেন ।

বিষয়: বিবিধ

১২৫২ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

170823
৩১ জানুয়ারি ২০১৪ সকাল ১১:২৪
ফাতিমা মারিয়াম লিখেছেন : চমৎকার আহ্বান। বেশ ভালো লাগলো আপনার লেখাটি। ধন্যবাদ Thumbs Up Rose Praying Praying Praying
৩১ জানুয়ারি ২০১৪ দুপুর ১২:৩৪
124633
আমি আহমেদ মুসা বলছি লিখেছেন : গরিবের বাড়ীতে বেড়াতে আসায় আপনাকেও ধন্যবাদ আপু Yahoo! Fighter
170875
৩১ জানুয়ারি ২০১৪ দুপুর ০১:০৪
গৃহস্থের কইন্যা লিখেছেন : কচু.....................।
৩১ জানুয়ারি ২০১৪ দুপুর ০১:১৯
124650
আমি আহমেদ মুসা বলছি লিখেছেন : আলু(~~) Tongue
170992
৩১ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৫৬
জেদ্দাবাসী লিখেছেন : “তারাই সত্যিকার মুমিন, যারা আল্লাহ ও রাসূলের ওপর ঈমান এনেছে, এরপর এতে কোনো সন্দেহ করেনি এবং আল্লাহর পথে তাদের জান ও মাল দিয়ে জিহাদ করেছে। তারাই সাচ্চা লোক।” (সূরা হুজুরাত : ১৫)

যাযাকাল্লাহ খায়ের

০১ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৩:৩৪
124951
আমি আহমেদ মুসা বলছি লিখেছেন : গরিবের বাড়ীতে বেড়াতে আসায় আপনাকে ধন্যবাদ। যাযাকাল্লাহ খায়ের।
171012
৩১ জানুয়ারি ২০১৪ রাত ০৮:৩০
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : বিজয় আসবে ভাইয়রে
মুমিনদের ত্যাগের বিনিময়ে Rose Rose
০১ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৩:৩৫
124952
আমি আহমেদ মুসা বলছি লিখেছেন : যাযাকাল্লাহ খায়ের।
171056
৩১ জানুয়ারি ২০১৪ রাত ০৯:০৯
নূর আল আমিন লিখেছেন : সত্যের জয় হবে ইনশাল্লাহ
০১ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৩:৩৫
124953
আমি আহমেদ মুসা বলছি লিখেছেন : ইনশাল্লাহ । গরিবের বাড়ীতে বেড়াতে আসায় আপনাকে ধন্যবাদ। যাযাকাল্লাহ খায়ের।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File