পল্টনে তওহিদী মুস্লীমদের উপর পুলিশের ও আওয়ামী মুনাফিকদের ব্যাপক হামলা , হেফাজতের কর্মী নিহত, হেফাজতের অবরোধ, বিচ্ছিন্ন রাজধানী

লিখেছেন লিখেছেন আল্লাহর সন্তুষ্টি ০৫ মে, ২০১৩, ০৩:২২:৫১ দুপুর



http://www.24livenewspaper.com/site/index.php?url=www.amardeshonline.com

পল্টনে পুলিশ-হেফাজতে ইসলাম সংঘর্ষ, হেফাজতের কর্মী নিহত

স্টাফ রিপোর্টার

রাজধানীর পল্টনে অবস্থান নেয়া হেফাজতে ইসলামের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে। এসংঘর্ষ চলাকালে পুলিশ টিয়ারশেল, শটগানের গুলি, সাউন্ড গ্রেনেড ও লাঠিচার্জ করে হেফাজতের নেতাকর্মীদের ওপর। এতে বেশ কয়েকজন হেফাজতের কর্মী আহত হয়েছেন। আজ দুপুর সাড়ে ১২ টা থেকে এই সংঘর্ষ শুরু হয়।

এদিকে সংঘর্ষে আহত এক হেফাজত কর্মীর মৃত্যু হয়েছে বলে জানা যায়।

আজ সকাল থেকেই পোস্তগোলায় অবস্থান নেয়া হেফাজত নেতাকর্মীরা পুলিশি ব্যারিকেড ডিঙিয়ে পল্টন ও বায়তুল মোকাররম এলাকায় অবস্থান নিতে থাকে। পরে হেফাজত নেতাকর্মীরা পল্টন এলাকায় জড়ো হওয়ার পর মিছিল বের করার চেষ্টা করে। এসময় পুলিশ তাদের মিছিলে বাধা দেয় এবং নেতাকর্মীদের ওপর টিয়ারশেল, শটগানের গুলি, সাউন্ড গ্রেনেড ও লাঠিচার্জ করে। এতে চারদিকে সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

এছাড়া বঙ্গবন্ধু এভিনিউ ও গুলিস্তান এলাকায় হেফাজত কর্মী ও পুলিশের মধ্যে ব্যাপক ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।



http://www.24livenewspaper.com/site/index.php?url=www.dailynayadiganta.com

পল্টনে হেফাজতকর্মীদের সাথে পুলিশের ব্যাপক সংঘর্ষ

নয়া দিগন্ত অনলাইন

রাজধানীর পল্টন এলাকায় হেফাজতে ইসলামের কর্মীদের সাথে পুলিশের ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল, শটগানের গুলি ও লাঠিচার্জ করে।

রোববার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

রোববার সকাল থেকেই যাত্রাবাড়ীর ব্যারিকেড ডিঙিয়ে মতিঝিলে এসে অবস্থান নেওয়া হেফাজতকর্মীদের একটি অংশ বায়তুল মোকাররম উত্তর গেটে এসে অবস্থান নেয়। পোস্তগোলায় অবস্থান নেওয়া হেফাজতকর্মীরাও পুলিশি ব্যারিকেড ডিঙিয়ে পল্টন ও বায়তুল মোকাররম এলাকার দিকে আসে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শাহবাগে হেফাজতের বিরুদ্ধে লাঠি মিছিল হচ্ছে এমন খবরে মতিঝিলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে হেফাজত কর্মী-সমর্থকরা শাহবাগ অভিমুখে রওনা হলে পুলিশের বাধার মুখে ব্যাপক সংঘর্ষ ছড়িয়ে পড়ে। পুলিশ হেফাজত নেতাকর্মীদের লক্ষ্য করে গুলিবর্ষণ, টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। প্রায় ঘণ্টাব্যাপী সংঘর্ষে গুলিবিদ্ধসহ অন্তত ২৫ জন আহত হয়েছে।

http://www.24livenewspaper.com/site/index.php?url=www.ittefaq.com.bd



হেফাজতের অবরোধ, বিচ্ছিন্ন রাজধানী

ইত্তেফাক রিপোর্ট

হেফাজত ইসলামের অবরোধের মুখে দেশ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে রাজধানী ঢাকা। প্রধান প্রবেশপথগুলোতে লাঠি হাতে অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করেছে হেফাজতের কর্মীরা। নাস্তিক ব্লগারদের শাস্তি ও নারীনীতি বাতিলসহ ১৩ দফা দাবিতে এই কর্মসূচি পালন করছে সংগঠনটির নেতাকর্মীরা।

ফজরের নামাজের পরপরই হেফাজতকর্মীরা উত্তরা, আবদুল্লাহপুর, যাত্রাবাড়ি, বাবুবাজার, পোস্তগোলা, নারায়ণগঞ্জ ও সাভারের আমিনবাজারে অবস্থান নেয়। এ সময় ১৩ দফার পক্ষে স্লোগান দিতে থাকে তারা। যাত্রাবাড়ি ও ডেমরায় অবরোধের ফলে ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের যান চলাচল বন্ধ হয়ে গেছে।

ভোর থেকেই যাত্রাবাড়ীর কাজলা এলাকায় সড়ক অবরোধ করে রেখেছে হেফাজতকর্মীরা। মোটর সাইকেলের মতো হালকা বাহনও চলাচল করতে দিচ্ছে না তারা। সেখানে সড়কে পুলিশও ব্যারিকেড দিয়েছে। পুলিশ মাইকিং করে হেফাজতকর্মীদের ব্যারিকেড পার হতে নিষেধ করে। পরে ব্যারিকেডের অন্য পাশে ট্রাকে মঞ্চ বানিয়ে স্লোগান দিতে থাকে হেফাজতকর্মীরা।



উত্তরার নর্থ টাওয়ারের সামনে থেকে টঙ্গী ব্রিজ পর্যন্ত বাংলাদেশের পতাকা হাতে অবস্থান নিয়েছে হেফাজতের কর্মীরা। এতে ঢাকা ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। এছাড়াও নয়াবাজার সেতু ও সাভারে আমিনবাজারে হেফাজতের অবরোধের ফলে ঢাকা-মাওয়া এবং ঢাকা-আরিচা সড়কেও যান চলাচর বন্ধ রয়েছে।

জনস্রোত মতিঝিলমুখী

নয়া দিগন্ত অনলাইন

সংবিধানে ‘আল্লাহর ওপর পূর্ণ আস্থা ও বিশ্বাস’ পুনস্থাপনসহ ১৩ দফা দাবিতে রাজধানীর ছয় প্রবেশ পথে অবরোধ শেষে হেফাজতে ইসলামের কর্মীরা মতিঝিলের শাপলা চত্বর অভিমুখে রওয়ানা দিয়েছে। রাজধানীর ছয়টি স্থান থেকে জোহর নামাজের পর হাজার হাজার হেফাজতকর্মী মিছিল নিয়ে সমাবেশে যোগ দিতে মতিঝিলের উদ্দেশে রওয়ানা দেয়।

অবরোধের কারণে রাজধানীতে প্রবেশের সব পথ বন্ধ হয়ে যায়। অবরুদ্ধ রাজধানী সারা দেশ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে।

রোববার ফজরের নামাজের পরপরই বৃষ্টি উপেক্ষা করে হেফাজতে ইসলামের নেতৃত্বে লাখ লাখ তোহিদী জনতা রাজধানীতে ঢোকার প্রধান সব প্রবেশ পথে অবস্থান নেয়। এতে ঢাকা অভিমুখে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। অন্যদিকে, তাদের ঠেকাতে বিভিন্ন স্থানে পুলিশ ব্যারিকেড দিয়েছে।

হেফাজতে ইসলামের নেতারা জানান, রাজধানীর ছয়টি পয়েন্টে অবরোধ করেন তারা। এগুলো হলো যাত্রাবাড়ী থেকে কাঁচপুর, যাত্রাবাড়ী থেকে ডেমরা, পোস্তগোলার বুড়িগঙ্গা সেতু, পুরান ঢাকার বাবুবাজার সেতু, উত্তরা থেকে টঙ্গী-আবদুল্লাপুর পর্যন্ত এবং গাবতলী-আমিনবাজার থেকে বলিয়ারপুর পর্যন্ত। কর্মসূচি চলাকালে বাইরে থেকে কোনো যানবাহন রাজধানীতে ঢুকতে দেওয়া হয়নি এবং রাজধানী থেকেও কোনো যানবাহন বাইরে যেতে দেওয়া হয়নি। তবে রাজধানীর ভেতরে গাড়ি চলাচল করে।

অবরোধ কর্মসূচিতে বাধা দেওয়া হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও হুমকি দিয়েছেন হেফাজত নেতারা।

http://www.24livenewspaper.com/site/index.php?url=www.dailynayadiganta.com

বিষয়: রাজনীতি

২৭১৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File