তেতুল তত্ত্ব ও প্রাসঙ্গিক কথা

লিখেছেন লিখেছেন সত্য প্রিয় বাঙালী ১৮ জুলাই, ২০১৩, ১১:১৪:৫৩ রাত

আল্লামা শফির বক্তব্য নিয়ে সম্প্রতি রেডিও, টেলিভিশন, সংবাদপত্র সবাই অনেক উত্তেজিত। ফেসবুক, ইউটিউব কিছুই বাদ যায়নি এই তেতুল তত্ত্বের গবেষনা করা হতে, বাদ যায়নি আমাদের সংসদ ও। প্রধানমন্ত্রী বিরোধীদলীয় নেতাকে তেতুল হতে উতসাহিত করেছেন, তবে বিরোধীদলীয় নেতা এই বয়সে তেতুল হবেন না বলেই আমার মনে হয়। তেতুল হওয়ার তো একটা বয়স লাগবে!!!!!!!!

---------------------------------------------

আমাদের সংসদে তেতুল বিষয়ক আলোচনা শুনে অবশ্য আমি অবাক হইনি, যেই সংসদে 'চুদুর বুদুর' সাংবিধানিক ভাষা হয়, ঐ সংসদের বিষয়ে কিছু বলার নাই!! 'চুদুর বুদুর' এ অবশ্য সাংসদ রা থেমে নেই, তারা আরো অনেক এগিয়ে গেছে। তাদের একটি শব্দ এই রকম 'চু---মা---নি', শব্দ টি পূর্ণাঙ্ঘ ভাবে উচ্চারণ করার বয়স আমার হয়নি।

------------------------------------------------------------

শফি সাহেবকে একদল লোক 'অমুসলিম' ঘোষনা করার ও দাবি জানিয়েছে। শুনে আমার হাসিই পেল। দাবি যারা জানিয়েছে, তাদের জন্য আমার এই কথা গুলো না, এই কথা গুলো তাদের জন্য যারা এই 'তেতুল তত্ত্ব' নিয়ে বিভ্রান্ত হচ্ছেন। শফি সাহেব একজন ধর্মীয় গুরু, তিনি ধর্ম সম্পর্কীয় তার বক্তৃতা দিয়েছেন, বক্তৃতা টি আনুমানিক সাত- আট মাস আগের। এতদিন এই বক্তূতা কোথায় ছিল?? আজ কেন টিভি চ্যানেল গুলো হঠাত 'তেতুল তত্ত্ব' সামনে আনল??? শফি সাহেব সাধারনত গ্রামে আঞ্চলিক ভাষায় বক্তূতা করেন, তবে ঐ ভিডিওর বেশ কিছু জায়গায় তাকে পূর্ণাঙ্ঘ শুদ্ধ বলতে দেখা গেছে, এটা কি ডিজিটাল কোন ফর্মূলা নাকি তা বলতে পারবোনা।

----------------------------------------------------

তেতুল বলাতে অনেকে রাগ করেছেন। তাদের বলি, তিনি যদি গ্রামে বলতেন, মেয়েদের দেখলে ছেলেদের হরমোন নিসৃৎ হয়--ইত্যাদি ইত্যাদি,ৎ তাহলে বোধ হয় ঠিক ছিল। বেগানা নারী দেখলে পুরুষের মুখে লালা আসে' এটাই বাস্তব, আর যদি না আসে তবে আপনাকে ডাক্তারের কাছে যেতে হবে। হূমায়ুন আজাদ যখন বলল, "আমার মেয়ে আমার সামনে বড় হুচ্ছে, কিন্তু সমাজের বেড়াজালে আমার হাত পা বাঁধা" তখন সুশীল রা লাফ দিয়ে ঊঠে নাই, কারন এই বাক্য একজন সেক্যুলারিষ্ট বলেছে, কিন্তু আল্লমা শফি সেক্যুলারিষ্ট নয় এটাই তার সমস্যা।

----------------------------------------------------

সেক্যুলার সেক্যুলার করে যারা চিতকার করে, তারাই কিন্তু হেফাজতকে রাজনীতিতে আসার আহবান জানিয়েছিল, ৫০ সিটও বরাদ্দ রেখেছিল, এটা আজ সবার জানা। জামায়াতের সাথে তাদের গোপন বৈঠকের খবর তাদের পত্রিকাই প্রকাশ করে। হেফাজত ৫০ সিটের আহবান ফিরিয়ে দিয়েছে, তার জন্যই কী আজকের এই 'তেতুল' তত্ব??? দেশের হাজারো সমস্যাকে বাদ দিয়ে সংসদে তেতুল নিয়ে আলোচনা???

-------------------------------------------------

ওকে, আল্লাম শফি মেয়েদের ঘরে থাকতে বলেছেন, মানলাম। স্বাধীন দেশে উনি উনার মতামত দিয়েছে, আপনি ভালো লাগে মানুন, ভালো না লাগলে, তসলিমা নাসরিনের মতো দেশে দেশে দেহ বিক্রি করুন, কেও আপনাকে বাঁধা দিবেনা।

বিষয়: বিবিধ

১০০১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File