প্রধানমন্ত্রী বন্ধ করুন আপনার সাজানো নাটকের গ্রেফতার। আমরা সাধারন মানুষ, কোন নেতার বিচার নয় আমরা খুনির বিচার চাই। হাজার মানুষকে খুনের অপরাধ যদি ৫-৭ বসর হয় তবে সাধারন জনগণও রানার মতো ৫০০ জানয়ারকে খুন করে আমরাও এই দেশকে মৃত্যুর হাত থেকে বাঁচাতে চাই।

লিখেছেন লিখেছেন মুক্তি পেতে চাই এই অসহায়ত্ব থেকে ২৯ এপ্রিল, ২০১৩, ০৩:১৫:০৯ রাত

অবশেষে জানা গেল যে, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির দ্বিতীয় প্রজন্মের মুক্তিযোদ্ধা, সাভার যুবলীগের যুগ্ন আহবায়ক সোহেল রানাকে গ্রেপ্তার করে মামলা দিয়েছে পুলিশ। তার সাথে ধৃত আরো ৪ জন আছে!

কোন কোন ধারায় মামলা দিয়েছে জানেন?

পুলিশি দন্ডবিধির ৩৩৭, ৩৩৮, ৩০৪/ক, এবং ৩৪ ধারায় গ্রেপ্তার দেখাইছে। কোর্টে উঠে এসব মামলায় বিচারে যদি সর্বোচ্চ শাস্তিও দেয়, তবে তার সেন্টেনস ভারডিক্টে আসবে সর্বোচ্চ ৫ বছর থেকে ৭ বছরের কারাদন্ড!!!

ক্যান ইউ ইমাজিন?

সরকারী হিসেবে এখন পর্যন্ত ৪০০(বেসরকারিভাবে ৬০০ এবং আরও ৮০০ লাশ ভিতরে আছে বলে ধারনা করা হচ্ছে) জন নিহত, হাজার হাজার মানুষ আহত। (লিষ্ট কত লম্বা হবে আল্লাহ মালুম)

পুঙ্গু আর এতগুলো মানুষকে সজনহারা করার শাস্তি হিসেবে মাত্র ৫ থেকে ৭ বছরের কারাদন্ড পাবে এই আওয়ামী হায়েনা? তাও আবার সরকারি আদর যত্নে!

মেনে নেবেন? মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির চেতনাধারী বলে অলটাইম যে ব্যাক্তিরা গর্জাচ্ছিল তারাকি সহজেই মেনে নেবে এটা? নাকি ফাঁসীর দাবীতে তারাও একসাথে আন্দোলন চালাবে?! নাকি ল্যাজ পেছনের দুই পায়ের চিপায় নিয়ে কুঁই কুঁই করে সমর্থন জানাবে এই মামলা ও বিচারিক কার্যক্রমকে? যেভাবে তারা আন্তর্জাতিক মানবতাবিরধি অপরাধ নামক বিশেষ আদালতের অন্যায় আর মিথ্যা কে স্বাভাবিকভাবে মেনে নিয়ে এটা নিয়ে রাজনীতি করেছে!!

কসাই এর নৃসংসতার থেকে কোন অংশে কম রক্তখেকো এই যুবলীগের কসাই রানার? এই রক্তখেকো রাক্ষসের ৫০০ হত্যা আর হাজার হাজার পুঙ্গুত্বের দায়ের শাস্তির বেলায় ৫/৭ বছরের কারাদন্ড কোন কোন দ্বিতীয় প্রজন্মের মুক্তিযোদ্ধা মেনে নেয়, এটাই দেখার অপেক্ষায় আছি।

বিষয়: বিবিধ

১৪৮৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File