সরকার দলে কি শুধু পাগলেরাই বাস করে?

লিখেছেন লিখেছেন মুক্তি পেতে চাই এই অসহায়ত্ব থেকে ২২ এপ্রিল, ২০১৩, ০১:১৩:৫৯ রাত

আজকাল সবকিছুতেই ভেজাল। ইন্ডিয়ার এক ছবি জামাত শিবিরের নামে চালিয়ে দেওয়া হচ্ছে, সাভারের এক হোটেলের কর্ল গার্লকে ছাত্রি সংস্থা নামে চালিয়ে দেওয়া হচ্ছে। আজ আবার দেখলাম ব্যরিস্টার তানিয়া আমিরের কিছু ছবি, অশালিন অবস্থায়, শয়তানি ভঙ্গিতে । সে নাকি আবার ইসলামের উক্তি ঝারে। আমি বুঝতেছিনা কারা ধর্মকে নিয়ে ব্যাবসা শুরু করেছে?

আবার জি এম কাদেরের নিউজ পরলাম, অপেক্ষায় আছি একেও না আবার পাগল বলা হয়। কেবল তো পদত্যাগের কথা উঠেছে। সরকার দলে কি শুধু পাগলেরাই বাস করে?

আচ্ছা এভাবে সরকারদলের একের পর এক সবাই কি হেফাজতের মায়ায় আটকা পরছে? নাকি সত্য মিথ্যা বলে কিছু আছে?

আমি আর কি বলব, গত ৬ই এপ্রিল সরকারের হরতাল সমর্থনকে আমি কিভাবে সমর্থন করি? এই সরকার যদি ক্ষমতায় থাকাকালে রাজধানিকে বন্ধ করবার প্রয়াস চালায়, যদি ঘোষনা করে যে, মহাখালি ও গাবতলি থেকে যে গাড়ী ছাড়বে তার ৬০ হাজার টাকা জরিমানা ধরা হবে। না জানি বিরোধে গেলে কি করবে তারা।

আচ্ছা, বাশের কেল্লা তো বেশ ডকুমেন্টস বের করছে প্রতিনিয়ত, এগুলো কি মিত্থ্যা? মিথ্যা হলে কেন ওদের আদালতে দাড় করান হচ্ছেনা? নাকি সরকার আরো থলের বেড়াল বেরোনোর ভয় করছে?

প্রথম আলো, চ্যানেল ৭১, এনটিভি নিউজ যে কাদের পক্ষে কথা বলে তা তো সবাই জানে। ওদের নিয়ে কেউ কিছু বলেনা, আমার দেশ বন্ধ করা হল, যেমনটি করা হয়েছিল চ্যানেল ১ এর বেলায়। এর জন্য কোন আইনি প্রক্রিয়াও মানার দরকার পড়লনা।

হাসানাত আব্দুল হাইএর গল্পে যা বলা হয়েছে, তাতে কি শাহবাগের মেয়েদের অপমান করা হয়নি? শুধু টি এস সি চত্তরে কয়েকটা পত্রিকা পুড়েই দায়িত্ত শেষ??

যেখানে অগ্নি কন্যা লাকির মত মেয়েদের চরিত্রে কলংক লেপন করা হয়েছে, কই সেই পত্রিকার বিরুদ্ধে তো কিছু বলছেনা শাহবাগের গুরু ইমরান এইচ সরকার?? এটা আবার কোন ধরনের প্রীতি?

বিশ্বের কোথাও কি আছে সরকার বিরোধি কথা যেই বলবে, তাকে ব্যান করে দেওয়া হবে? যে মিডিয়া সরকার বিরোধি কথা প্রচার করবে, তাকে বন্ধ করে দেওয়া হবে? শুধুমাত্র সরকার বিরোধি কথা বলার জন্য আজ দেশের কারাগারের হাজতি সংখ্যা ৭০ হাজারকে ছাড়িয়ে গেছে। এটা কোন গনতন্ত্রকে সমর্থন করে?

বাংলাদেশের সংবিধানের ০ ৩২ অনুচ্ছেদের ব্যাক্তি স্বাধীনতা,

৩৬ অনুচ্ছেদের চলাফেরার স্বাধীনতা,

৩৭ অনুচ্ছেদের সমাবেশের স্বাধীনতা,

৩৮ অনুচ্ছেদের সংগঠনের স্বাধীনতা ও

৩৯ অনুচ্ছেদের বাক স্বাধীনতা আজ কোথায়??

যে সংবিধানকে সরকারের এক নেতা পবিত্র কোরআনের সাথে তুলনা করেছিল, সেই সংবিধানের কোন অংশটা মানা হচ্ছে আমি জানিনা।

এটা কি আদৌ কোন গনতান্ত্রিক দেশের পরিচয় দেয়?? দিলে কিভাবে? কেউ বলবেন কি?

বিষয়: বিবিধ

১৫৯৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File