শিক্ষা যখন অমানিশার আধার ডেকে আনে তখন কি লাভ আমাদের এতো কষ্ট করে পড়াশুনা করেও মূর্খ থাকার<<<<< জলন্ত প্রমান ব্যারিস্টার তানিয়া আমীর

লিখেছেন লিখেছেন মুক্তি পেতে চাই এই অসহায়ত্ব থেকে ১৬ এপ্রিল, ২০১৩, ১০:৩৯:১৯ রাত

ব্যারিস্টার তানিয়া আমীর জামায়াতের

বিরুদ্ধে করা মামলার শুনানির

পরে সাংবাদিকদের

সাথে কথা বলতে গিয়ে বলল,

জামায়াতের জন্ম ইন্ডিয়ায়।

এটাকে তিনি একটা পয়েন্ট

হিসাবে বললেন। ইন্ডিয়ায় জন্ম

হবে না তো কোথায় হবে?

আরে নির্বোধ তা্নিয়া!

জামায়াতের জন্ম ১৯৪১ সালে। তখন

কি বাংলাদেশ ছিল নাকি?

এরকম পয়েন্ট দিয়ে আর্গুমেন্ট পেশ

করে চললে তো এ মহিলা এক সময়

আমার বাংলাদেশের বিরুদ্ধেও

কথা বলে বসবেন

বলে আশংকা করছি। কারন এ

বাংলাদেশও তো একসময় ইন্ডিয়া,

পাকিস্তানের মধ্যেই ছিল। আজ আমরা আমাদের অর্জিত শিক্ষাকে ভালো কাজে না লাগাতে পারার কারন কি? তবেকি এটা বলা যায়না, আজ আমরা শিক্ষা লাভ করছি শুধুমাত্র কোন একটা বিশেষ মহলকে খুশি করার জন্য!!!

কিন্তু, ব্যারিস্টার তানিয়া আমীর এর মতো মানুষগুলো যদি এগুলো নিয়ে এতো বিজি না থেকে যদি এইসব বিচার বহির্ভূত কর্মকাণ্ড সম্পাদনের বিপক্ষে থাকতেন তবে আজ হয়তো,

বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা বিএনপির সভাপতি এম ইলিয়াসের গর্ভধারীণী সূর্যবান বিবি এখনও নির্বাক হয়ে অজানা অপেক্ষায় পথ চেয়ে থাকতে হতোনা। তবে আজ হয়তো ছেলে হারানোর এক বছরেও সন্তানের শোকে কাতর মায়ের চোখ থেকে পানি ঝরতনা। প্রিয় সন্তান আর কবে ফিরে আসবে? আদৌ আসবে কিনা তারা কেউ ই জানেন না। কিন্তু তিনি জানেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাইলেই যে কোনো দিন ফিরে আসবেন ইলিয়াস আলি। আর এই আশাতেই ইলিয়াস নিখোঁজের বর্ষপূর্তিতে নিজ ঘরে আয়োজন করেছেন দোয়া মহফিলের। আজ যদি ব্যারিস্টার তানিয়া আমীর এইসব মানুষদের পক্ষে কথা বলত তবেকি তাকে মানুষ বাহবা দিতোনা!!

আমরা আমাদের চোখের সামনে ঘটে যাওয়া নির্মম এই সাক্ষীগুলোকে কি কারনে নিজের বিবেকের বিরুদ্ধে দাড় করাবো? ?? তবা এটা মানতেই হবে আমরা যতটা ভাবি ততটা হয়তো যাদের ভাবা দরকার তারা ভাবেনা। আর তাই আজ আমাদেরকে হাজারো কস্ত, যন্ত্রণা, আর অভিযোগ নিয়া থাকতে হবে! মাহামুদুর রহমান কি আমাদের জন্য একটা আদর্শ নয়?? এইরকম আদর্শ হয়তো চাইলেই অনেকেই হতে পারবেন। আর যারা এটা করবেন তাদের জন্য দল মত নির্বিশেষে সবাই মরতেও প্রস্তুত থাকবে।

বিষয়: বিবিধ

১৬৬৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File