বিএনপিকে হারবাল সেন্টারে পাঠানো দরকার

লিখেছেন লিখেছেন ভালোবাসার পচা গন্ধ ২১ এপ্রিল, ২০১৩, ০৯:৩৭:০৫ সকাল



মানুষ অসুস্থ্য হলে ডাক্তারের কাছে ছূটে যায়। তারপর ডাক্তারের পরামর্শ অনুযায়ী ওষুধ খেয়ে সুস্থ হয়। কোন কোন মানুষ বিশেষ কিছু অসুখে কবিরাজ বা হেকিমের কাছে ছূটে যায়। ইদানিং অবশ্য এসব হেকিম, কবিরাজের দাওয়াখানাকে হারবাল সেন্টার নামে ডাকা হয়। পুরুষ মানুষের বিশেষ কিছু অসুখের জন্য দেশে এসব হারবাল ওষুধের ব্যবসা বেশ জমজমাট ভাবেই চলছে।

দেশের বর্তমান পরিস্থিতিতে প্রধান বিরোধী দল বিএনপির ভূমিকায় মনে হচ্ছে তাদের সেই ধরনের বিশেষ অসুখ হয়েছে যা হারবাল সেন্টারে না গেলে সুস্থ হওয়া সম্ভব নয়। কারন, বর্তমান সরকার ক্ষমতা গ্রহনের পর বিডিআর ট্র্যাজেডি, পদ্মাসেতু দূর্নীতি, কুই রেন্টাল বিদ্যুতের নামে লুটপাট, হলমার্ক কেলেঙ্কারি, শেয়ারবাজার কেলেঙ্কারী, ডেসটিনি কেলেঙ্কারি, সন্ত্রাস, হত্যা, গুম, নিত্যপণ্যের বাজারে ঊর্দ্ধগতিসহ নানাবিধ কারনে জনগনের জীবন দূর্বিসহ। ঘরে বাইরে কোথাও জীবনের নিরাপত্তা নেই সাধারন মানুষের। এমন পরিস্থিতিতে জনগণ এই সরকারের কবল থেকে মুক্তি পেতে তীর্থের কাকের মত চেয়ে আছে বিরোধী দলের দিকে। তারা অপেক্ষা করছে কখন ডাক দেবেন বিরোধী দলের নেত্রী বেগম খালেদা জিয়া; তার ডাক শূনে কোটি কোটি জনতা রাজপথে নেমে আসবেন।

কিন্তু প্রধান বিরোধী দল বিএনপি জনগণের সেই আশা-আকাঙ্খা ভেঙ্গে চুরমার করে দিয়েছে। সরকার যখন প্রতিবেশি দেশের কাছে দেশকে বিকিয়ে দেয়ার ষড়যন্ত্রে লিপ্ত তখন আশা-ভরসার শেষ ঠিকানা বিএনপি জাতির জন্য কিছূই করতে পারছেনা। দলের শীর্ষ নেতাদের কারাগারে নিলেই ঠান্ডা হয়ে যাচ্ছে তারা। সরকার বিএনপির এই দূর্বলতা বুঝতে পেরেই বারবার শীর্ষ নেতাদের জেলে পুরে সবকিছু ঠান্ডা করে দিচ্ছে। কিন্তু বিএনপি কি সত্যিই এত দূর্বল? সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার মত শক্তি, সামর্থ্য কি নেই বিএনপির?

অনেকেই বলে থাকেন অপেক্ষাকৃত অনেক অনেক ছোট দল জামায়াত-শিবির গত কয় মাসে যেভাবে রাজপথে নিজেদের শক্তি প্রদর্শন করেছে। যেভাবে সরকারবিরোধী জনমত লৈতরি করেছে তা কাজে লাগাতে শতভাগ ব্যর্থ হয়েছে বিএনপি। জামায়াত-শিবির সরকারবিরোধী আন্দোলন যখন তুঙ্গে নিয়ে গেছে তখনই পরিকল্পিতভাবে ঠান্ডা কর্মসূচি দিয়ে পরিস্থিতি সরকারের অনুকুলে নিয়ে গেছে বিএনপি এবং ১৮ দল। সমালোচকরা বলে থাকেন বিএনপির ভেতরে লূকিয়ে থাকা সরকারের দালালরা বেগম জিয়াকে ভুল বুঝিয়ে বারবার আন্দোলন ঠান্ডা করছে। তবে, বেরসিকরা অবশ্য বলছেন ভিন্ন কথা! তাদের মতে, এই মুহুর্তে বিএনপি পুরুষের গোপন রোগের মত জটিল কোন রোগে আক্রান্ত। এই রোগ সারাতে হলে বিএনপিকে ভালো কোন হারবাল সেন্টারে নেয়া ছাড়া বিকল্প নেই। এই গোপন অসুখ না সারা পর্যন্ত বিএনপিকে দিয়ে কোন আন্দোলন সফল হবেনা, হবেনা, হবেনা।।

বিষয়: বিবিধ

১০৫০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File