একদিনে দু'টি সু'সংবাদ!

লিখেছেন লিখেছেন ভালোবাসার পচা গন্ধ ১৮ এপ্রিল, ২০১৩, ১১:৪১:৫৬ সকাল

আমাদের মহাশক্তিধর সরকারের শেষ সময়ে এসে একসাথে দু'টি দুঃসংবাদ হাজির হলো সামনে! অনেকে অবশ্য বলছেন এটা সুসংবাদ; সরকারের জন্য না হলেও জাতির জন্য!

একটি হল গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ড. মুহাম্মদ ইউনুস মার্কিন যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ বেসামরিক সন্মাননা কংগ্রেসনাল গোল্ড মেডেল পেয়েছেন। দ্বিতীয় দুঃসংবাদ হলো বিশ্বব্যাংক বাংলাদেশের পদ্মাসেতু প্রকল্পে দূর্নীতির দায়ে কানাডীয় ঠিাকাদারি প্রতিষ্ঠান এসএনসি লাভালিনকে ১০ বছরের জন্য নিষিদ্ধ ঘোষনা কেরেছ।

বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাদ দিয়ে ড. ইউনুসকে নোবেল পুরস্কার দেয়ার পর থেকেই শেখ হাসিনা এবং মহাজোট সরকার ড. ইউনুসের বিরুদ্ধে আদাজল খেয়ে লেগেছে। এমনকি তাঁর সারাজীবনের লালিত স্বপ্নের ফসল গ্রামীণ ব্যাংকে তাঁকে অসন্মানজনকভাবে সরিয়ে দেয়া হয়েছে। কারও প্রতিভা এবং অগ্রগতিকে ছাই চাপা দিয়ে রাখা যায় না ড. ইউনুসের এই সন্মাননা অর্জন তারই জ্বলন্ত উদাহরণ। এখন মাননীয় প্রধানমন্ত্রী এবং তাঁর চারপাশের উচ্ছীষ্ট ভোগীরা কি বলবেন?

বিগত সরকারের দূর্নীতির বিরুদ্ধে জিহাদ ঘোষনা করেই বর্তমান সরকার ক্ষমতায় এসেছে। কিন্তু পদ্মাসেতুর নির্মাণ কাজ শুরুর আগেই মহাদূর্নীতিতে জড়িয়ে পড়েন সরকারের উপর মহলের কর্তাব্যক্তিরা। শেষ পর্যন্ত যোগাযোগমন্ত্রীকে পদত্যাগ করতে হয়। তারপরও মাননীয় প্রধানমন্ত্রী দূর্নীতির বরপুত্র যোগাযোগমন্ত্রীকে সততার মডেল মনে করেন! দূর্নীতির অপরাধে সংশ্লিষ।ট অনেকের বিরুদ্ধে মামলা হলেও দূর্নীতির বরপুত্র আবুলের বিরুদ্ধে কিছুই হলোনা। দূর্নীতির ভাগবাটোয়ারায় সরকারের উপর মহলের অনেকেই জড়িত বলেই নাকি আবুল সাহেবকে কিছু বলা যাচ্ছেনা; যদি আসল খবর ফাঁস করে দেন? কিন্তু আজ বিশ্বব্যাংক এসএনসি লাভালিনকে শাস্তি প্রদানের মাধ্যমে চূড়ান্তভাবে প্রমান হলো পদ্মাসেতু প্রকল্পে মহাদূর্নীতি হয়েছে। এখন কি বলবেন সরকার বাহাদুর?

বিষয়: বিবিধ

৯৭৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File