পরকিয়ার খবর ফাঁস করে-

লিখেছেন লিখেছেন ভালোবাসার পচা গন্ধ ১৫ এপ্রিল, ২০১৩, ০৭:৫০:১৩ সন্ধ্যা

আমার দেশ এর ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের অপরাধ তিনি স্কাইপি কেলেঙ্কারির গোপন খবর ফাঁস করেছেন। যেই কেলেঙ্কারি ফাঁস হওয়ার পর বিচারপতি পদত্যাগ করলেন। দেশ-বিদেশে ট্রাইবু্নালের নিরপেক্ষতা প্রশ্নবিদ্ধ হল। সেই ঘটনার কোনরকম তদন্ত না করে উল্টো জালিয়াতি ফাঁস করার দায়ে আমার দেশ সম্পাদককে গ্রেফতার করে রিমান্ডে নেয়া হর। আইনী নিষেধাজ্ঞা না থাকার পরেও আমার দেশ এর প্রেস সিলগালা করা হর। বিধি মেনেই বিকল্প ব্যবস্থায় পত্রিকা প্রকাশরে অপরাধে ১৯ জন কর্মচারিকে কারাগারে পাঠানো হল। আইনসম্মতভাবে আমারদেশ ছাপার পরেও দৈনিক সংগ্রাম সম্পাদকের বিরুদ্ধে মামলা দিল পুলিশ। একই সাথে মাহমুদুর রহমানের বৃদ্ধা মায়ের বিরুদ্ধেও মামলা করতে ভুল করেনি পুলিশ!

আমার দেশের বিরুদ্ধে সরকারের এই আচরণকে অনেকেই ব্যাখা করছেন এইভাবে-

একজন পুরুষ ও একজন নারী গোপনে পরকিয়া প্রেমে মশগুল। একসময় বিষয়টি জেনে গেলেন পাড়ার লোকে। অবশেষে একজন তা ফাঁস করে দিলেন। চারিদিকে হই চই পড়ে গেল। গ্রামের মাতব্বর শালিস ডাকলেন। সেই শালিসে রায় হলো যেই ব্যক্তি পরকিয়ার খবর ফাঁস করেছে তার শাস্তি একশোটি বেতের বাড়ি।

স্কাইপির মাধ্যমে আদালতে বিচারাধিন বিষয়ে পরামর্শ গ্রহন এবং সরকারের প্রভাবশালী মন্ত্রীদের ব্যাপারে ধৃষ্টতাপূর্ন মন্তব্য করে বিচারপতি নিজামুল হক অপরাধ করলেও সেই কথা ফাঁস করে কারাগারে যেতে হল মাহমুদুর রহমানকে! সত্যি এমন আজব বিচার বাংলাদেশেই সম্ভব। কারন, একটি মাত্র দেশ যেখানে সরকারের বাইরেও সরকার থাকে। সরকারের হুকুমের বাইরেও অন্য কারো হুকুম চলে!!

বিষয়: বিবিধ

১১১৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File