কৃষ্ণ আর কিং সলোমন, বৈদিক আর হিব্রু, ইহুদি আর‍্য আর সনাতন আর‍্য

লিখেছেন লিখেছেন শাহজাদা ইয়ামেন ১৭ আগস্ট, ২০১৪, ০২:৩৯:৪২ রাত

জন্মাষ্টমী !!!! কৃষ্ণ এর জন্মদিন। কৃষ্ণের জীবনচরিত এর কিছু কিছু দিক দিয়ে বাইবেলের কিং সলোমন এর মিল খুজে পাওয়া যায়।

এখন প্রশ্ন হলো ইহুদীদের সলোমন আর আর‍্যদের কৃষ্ণ কি একই ব্যাক্তি?

well history says that, ইহুদীরা নিজেদের আর‍্য জাতি অর্থাৎ শ্রেষ্ঠ জাতি দাবি করে আর তাদের পবিত্র ভূমি থেকেই ভারতে আর‍্যরা এসেছিলো।

সুতরাং আমরা ধরে নিতে পারি এর মধ্যে যোগ থাকলেও থাকতে পারে এই দুই মিথিক্যাল ব্যক্তি একই ব্যাক্তি হতে পারেন। তবে এইখানে টুইস্ট হলো ভারতীয় মিথ আর হিব্রু মিথের মধ্যে বিরাট অমিলও আছে আমরা যদি অমিলগুলো স্থানভেদী সুত্রানুযায়ী উপেক্ষা করি তাহলে তারা একই ব্যাক্তি।

তবে এইখানে ধরম্ম কোন বিষয় নয় কোন ধরম্মই সত্য নয় তবে ধরম্মের মিথগুলো থেকে রস ফেলে দিলেই কটকটে হিস্ট্রি বের করা সম্ভব কিন্তু ধরম্মীয় ফ্যানাটিক দের কারনে ভারতবর্ষ এ তা সম্ভব নয় যেমনটা য়ুরোপে সম্ভব হয়েছে।

বিষয়: বিবিধ

১৪৭৭ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

255073
১৭ আগস্ট ২০১৪ রাত ০৩:১২
বুড়া মিয়া লিখেছেন : নাহ ঐতিহাসিকভাবে তেমন কোন মিল নেই বলেই আমি জানি! জন্মের সময়কালই মিলে না দু’জনের। কিং-সলোমন এর ব্যাপারে বানী-ইসরাইলের কিংস-এ অনেক লেখাই রয়েছে – একদম সময়কাল সহ কার পুত্র কে এভাবে একদম আদম(আঃ) থেকেই বিধৃত হয়েছে তাদের ইতিহাসে পক্ষান্তরে হিন্দুদের ইতিহাস অনেক ঝাপসা কেউ খুজতে গভীরে গেলে শেষে তাদের ইতিহাস ঝির-ঝির রূপে আবির্ভূত হয়, ঠিক যেমন ছোটবেলায় টিভি দেখতাম কিছু না দেখিয়েই ঝিরঝির করছে!

আফগানী এবং ইন্ডীয়ানদের সাথে কাদিয়ানীও ইহুদীদের সাথে অনেক মিল পেয়েছে তার যুক্তিভিত্তিক বিবেচনায় এবং এদেরকে যীশু-এর হারানো মেষপাল বলতেও দ্বিধাবোধ করে-নি, তবে অকাট্য ইতিহাস পায়নি সে-ও! সর্বশেষ সে এও আবিস্কার করেছেন যে যীশু বা ঈসা(আঃ) নাকি ইন্ডিয়াতে এসেই মরেছেন!

আল্লাহই ভালো জানেন এসব বিষয়ে, আমরা জানতে গেলে শেষে কোন অকাট্য ইতিহাস না পেয়ে অনুমানভিত্তিক ধারণা-ই করে যেতে হয়! তাই এসব নিয়ে ভাবাভাবি বাদ দিয়েছি এখন।
১৭ আগস্ট ২০১৪ রাত ০৩:২৮
198785
শাহজাদা ইয়ামেন লিখেছেন : এটা অবশ্যই অনুমান । সত্যই যে এটাতো বলি নি /
255107
১৭ আগস্ট ২০১৪ সকাল ০৮:২৫
টাংসু ফকীর লিখেছেন : অনেক ধন্যবাদ
১৭ আগস্ট ২০১৪ দুপুর ০২:২০
198953
শাহজাদা ইয়ামেন লিখেছেন : স্বাগতম

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File