এসব অস্বাভাবিক মৃত্যুর শেষ কোথায়?

লিখেছেন লিখেছেন মোস্তাক ৩০ এপ্রিল, ২০১৩, ০৩:২৯:৩৪ দুপুর

তাজরীন ফ্যাশনে আগুন, চট্টগ্রামে ফ্লাইওভার ধ্বস, সবশেষে সাভারে রানা প্লাজায় ধ্বসে হাজারো নারী-পুরুষের প্রাণহানী। এর পুর্বে ঢাকায় এমন বহু দুর্ঘটনার স্বীকার হয়েছিল হাজার হাজার মানুষ। যারা মারা গিয়েছে তারা প্রায় সকলে খেটে খাওয়া মানুষ। বরাবরই দেখা গেছে ঘটনা ঘটার সাথে সাথে প্রধানমন্ত্রী, বিরোধীদলীয় নেত্রী সহ প্রশাসনের সকলে বহু বিবৃতি দেয়, অনেক প্রতিশ্রুতি দেয়। কিন্তু পরবর্তীতে দেখা যায় এসব দুর্ঘটনার জন্য দায়ী ব্যক্তিরা ধরাছোয়ার বাহিরে থেকে যায়।

কিছুদিন বন্ধ থাকে অবৈধ স্হাপনা তৈরীর কাজ, সক্রিয় থাকে বিভিন্ন সংস্থা ও সংগঠন। প্রশাসনও থাকে খুব সক্রিয়। কিন্তু বাংলার জনগন যখন কিছুদিন পর এসব দুর্ঘটনা ও শোকের কথা ভুলে যেতে থাকে তখন কর্তাব্যক্তিরাও সবকিছু ভুলে য়ায়। আর এদিকে সন্ত্রাসীরা পুনরায় শুরু করে তাদের অবৈধ স্থাপনা তৈরীর কাজ। আবার যখন হাজার হাজার মানুষের প্রাণহানি ঘটে তখন পুনরায় সত্রিয় হতে দেখা যায় সংশ্লিষ্ট কর্তাব্যক্তিদের।

কিন্তু কেন???? শুধু মানুষ লাশ হওয়ার পর এসব লোকের ঘুম ভাঙ্গে? আগে থেকে কেন তারা ব্যবস্থা গ্রহন করেন না??? এভাবে আর কতদিন চলবে এমন মৃত্যুর খেলা???? আর কত লোককে হারাতে হবে তাদের মুল্যমান প্রানটি??

কতজনকে হতে হবে সাথী হারা??? উত্তর আছে কি কারো নিকট???

বিষয়: বিবিধ

১১৭৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File