আফগানিস্তানে বিজয়ের পথে তালিবানরা (বিবিসি)

লিখেছেন লিখেছেন আলোর দিশা ২০ জানুয়ারি, ২০১৪, ১১:১১:২৯ রাত

সম্প্রতি বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে তালিবানদের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বলেছেন, "আফগানিস্তানে তালিবান মুজাহিদরা বিজয়ের দ্বারপ্রান্তে।" তিনি আরো বলেছেন, "দেশের অধিকাংশ এলাকা মুজাহিদদের নিয়ন্ত্রণে রয়েছে। শুধুমাত্র শহর এলাকাগুলো ছাড়া আপনি সর্বত্রই তালিবানদের পূর্ণ নিয়ন্ত্রণ দেখতে পাবেন। ন্যাটো সৈন্য ও তাদের দালালরা তাদের ঘাটির মধ্যে আবদ্ধ এবং ঘাটি ছেড়ে বাইরে বের হতেও ভয় পায়।"

তিনি আরো বলেন, "ঐতিহাসিকভাবে আফগানিস্তান তার সকল দখলদারদেরকে ইতিপূর্বে পরাজিত করেছে। এবারও তারা মার্কিন দখলদারদেরকে পরাজিত করবে ইনশাআল্লাহ "

আগামী এপ্রিলে মার্কিনীরা তাদের দালালদের দিয়ে প্রেসিডেন্ট নির্বাচনের ব্যাপারে প্রশ্ন করলে তালিবান মুখপাত্র বলেন, "এটি ভুয়া সিস্টেম , তাই এসব নির্বাচন এবং এর প্রার্থীদের সাথে আমাদের কোন ধরণের সম্পর্ক নেই ।"

বিস্তারিত জানতে বিবিসির এই রিপোর্টটি পড়ুন........

http://www.bbc.co.uk/news/world-asia-25765603

বিষয়: বিবিধ

১২৮২ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

165110
২১ জানুয়ারি ২০১৪ রাত ০১:৫৫
সাদাচোখে লিখেছেন : তালিবান মুখপাত্র বলেন, "এটি ভুয়া সিস্টেম , তাই এসব নির্বাচন এবং এর প্রার্থীদের সাথে আমাদের কোন ধরণের সম্পর্ক নেই ।

যথার্থ।
২১ জানুয়ারি ২০১৪ রাত ১১:২৮
119734
আলোর দিশা লিখেছেন : সত্যের সাথে একমত হওয়ায় আপনাকে অনেক ধন্যবাদ।
165266
২১ জানুয়ারি ২০১৪ সকাল ১১:৪৬
সিকদারর লিখেছেন : তালিবান মুখপাত্র বলেন, "এটি ভুয়া সিস্টেম , তাই এসব নির্বাচন এবং এর প্রার্থীদের সাথে আমাদের কোন ধরণের সম্পর্ক নেই ।

যথার্থ।
স হমত ।
২১ জানুয়ারি ২০১৪ রাত ১১:২৯
119735
আলোর দিশা লিখেছেন : সত্যের সাথে একমত হওয়ায় আপনাকেও অনেক ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File