যুক্তরাষ্ট্রে পালানোর সময় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর পিএ বিমানবন্দরে আটক(কালেরকন্ঠ)

লিখেছেন লিখেছেন আলোর দিশা ২৬ অক্টোবর, ২০১৩, ০৪:২৪:৫৯ বিকাল

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকুর ব্যক্তিগত সহকারী (পিএ) মো. আনিসুজ্জামান দোলনকে সপরিবারে যুক্তরাষ্ট্রে যাওয়ার সময় বিমানবন্দরে আটক করা হয়েছে। গতকাল বুধবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পুলিশের একটি বিশেষ টিম তাঁকে আটক করে।

সূত্রে জানা যায়, দোলন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীকে না জানিয়ে স্ত্রী-সন্তান নিয়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমাচ্ছিলেন। বিষয়টি জানতে পেরে প্রতিমন্ত্রী নিজেই পুলিশ দিয়ে তাঁকে আটক করান। এরপর তাঁকে গোয়েন্দা হেফাজতে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের এক জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, গতকাল সকালে স্ত্রী ও একমাত্র সন্তানকে নিয়ে দোলন বিমানবন্দরে যান। এরপর প্রতিমন্ত্রীর নির্দেশে পরিবারসহ তাঁকে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, তিনি যুক্তরাষ্ট্রে যাচ্ছিলেন।

প্রতিমন্ত্রীর নির্দেশে তাঁকে আটকের বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য গতকাল বিকেলে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু ফোন বন্ধ ছিল। পরে সন্ধ্যায় আবার তাঁর ফোনে কল করা হয়। কিন্তু রিং হলেও তিনি তা ধরেননি।

এদিকে দোলনের বিদেশে পালানোর খবর দ্রুত তাঁর এলাকা পাবনা জেলা শহরে ছড়িয়ে পড়ে। বিষয়টি দ্রুত জানাজানি হলে গতকাল তাঁর এলাকা থেকে অনেকেই কালের কণ্ঠ অফিসে ফোন করে জানতে চায়। গতকাল সন্ধ্যায় দোলনের মোবাইল ফোনে রিং করা হলে তাঁর স্ত্রী ফোন ধরেন, কিন্তু এ বিষয়ে কিছু বলতে রাজি হননি তিনি। দোলনের ভাই পরিচয়ে এক ব্যক্তি বলেন, দোলন যুক্তরাষ্ট্রে যাওয়ার জন্য গতকাল বিমানবন্দরে যাননি। সকালে তিনি স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে নীলফামারী গিয়েছিলেন। তিনি আরো জানান, গতকাল সন্ধ্যায় দোলন বাসাতেই ছিলেন। তখন এ প্রতিবেদক দোলনের সঙ্গে কথা বলতে চাইলে তিনি ফোন রেখে দেন।

কালের কণ্ঠের নীলফামারী প্রতিনিধি উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম আজমের বরাত দিয়ে জানিয়েছেন, প্রতিমন্ত্রী টুকু গতকাল দুপুরে কিশোরগঞ্জ থানার নবনির্মিত ভবন উদ্বোধনের জন্য নীলফামারী গিয়েছিলেন হেলিকপ্টারে করে। প্রতিমন্ত্রীর সঙ্গে পিএ দোলন ছিলেন না। স্থানীয় পুলিশ প্রশাসনও একই তথ্য জানিয়েছে।

পাবনার বেড়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. গোলজার হোসেন কালের কণ্ঠকে বলেন, 'প্রতিমন্ত্রীর ব্যক্তিগত সহকারী (পিএ) দোলনের আটকের একটা খবর আমরা শুনতে পেয়েছি। বিষয়টি নিয়ে এলাকায় তোলপাড় চলছে।'

গোয়েন্দা সূত্র জানায়, দোলনকে আটকের পরই স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীকে বিষয়টি জানানো হয়। এরপর মন্ত্রীর নির্দেশে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। জানতে চাওয়া হয়, মন্ত্রীকে না জানিয়ে বিদেশ যাওয়ার কারণ। এ সময় তিনি বলেন, 'বেড়াতে যাচ্ছিলাম।' Click this link (কালেরকন্ঠ)

বিষয়: বিবিধ

১২৫৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File