হেফাজতে ইসলামের কর্মীদের উপর গতকাল রাতের গণহত্যা (ভিডিও দেখুন)এবং এখনো গণহত্যা চলছে

লিখেছেন লিখেছেন আলোর দিশা ০৬ মে, ২০১৩, ০৬:৩১:৫৭ সন্ধ্যা

গতকাল রাতের গণহত্যা (ভিডিও দেখুন) http://www.youtube.com/watch?feature=player_embedded&v=Uh6GFZ1ea7c

আজকের খবরঃ

আরটিএনএনঃ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের কাঁচপুরের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন পয়েন্টে র্যামব, পুলিশ ও বিজিবি সাথে হেফাজতে ইসলামের কর্মীদের দফায় দফায় সংঘর্ষে দুই পুলিশ ও এক বিজিবি সদস্যসহ অন্তত ১৫ জন নিহত হয়েছে।

এতে ৩০ জন গুলিবিদ্ধসহ শতাধিক আহত হয়েছে। আহতদের মধ্যে বিজিবির ১০ জন এব পুলিশের ১৫ জন পুলিশ সদস্য রয়েছে।

সোমবার ভোররাতে যৌথ বাহিনীর অভিযানের মুখে মতিঝিল থেকে হেফাজতের নেতাকর্মীরা যাত্রবাড়ী হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সানারপাড়, শিমরাইল, কাঁচপুর এলাকার বেশ কয়েকটি মাদ্রাসায় আশ্রয় নেয়।

পুলিশ সেখানে তল্লাশি চালাতে গেলে ভোর পাঁচটার দিকে মাদানীনগর মাদ্রাসা থেকে মাইকিং করে সাধারণ মুসলমানকে পুলিশকে প্রতিরোধ করার ঘোষণা দেয়। এরপর শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া।

হেফাজতের কর্মীরা পুলিশের ভ্যান, বিজিবির গাড়ি, বাস-ট্রাকসহ অন্তত ২০টি গাড়িতে আগুন ধরিয়ে দেয়। সড়কের বিভিন্ন স্থানে কাঠের গুড়ি, বিদ্যুতের খুটি ও ইট ফেলে অবরোধ করে রাখা হয়। এ সময় আশেপাশের সকল দোকানপাট বন্ধ থাকে।

কয়েক ঘণ্টা ধরে চলা দফায় দফায় সংঘর্ষের ঘটনায় কমপক্ষে ৩০ জন গুলিবিদ্ধসহ শতাধিক লোক আহত হয়। সর্বশেষ ১৫ জন নিহতের খবর পাওয়া যায়।

পুলিশ জানায়, ভোরে হেফাজতের নেতকর্মীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করার চেষ্টা করলে পুলিশ তাদের বাঁধা দেয়। এ সময় হেফাজতের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে।

আহতদের নারায়ণগঞ্জ দুইশ’ শয্যা হাসপাতাল, চিটাগাং রোড এলাকার সুগন্ধা, মা মেডিকেল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

নিহতদের মধ্যে যাদের নাম পাওয়া গেছে তারা হলেন- বিজিবি সদস্য সুবেদার শাহ আলম, পুলিশের কনস্টেবল ফিরোজ ও জাকারিয়া, বাঁধন গাড়ি চালক বাবু গাজী, গার্মেন্টস কর্মী জুয়েল, পরিবহন কর্মী জসিম এবং হেফাজতকর্মী সাইফুল ইসলাম মাসুম, হান্নান, পলাশ, গফুর, সাদেক, সৌরভ, হাবিবুল্লাহ ও রুবেল।

দুপুর ২ টার দিকে মহাসড়কের দখল নেয় পুলিশ। এ সময় তারা রেকার দিয়ে আগুনে পোড়া গাড়ি, বিদ্যুতের খুঁটি ও ইট-পাথর সড়ানোর কাজ করে। দুপুর পৌনে ৩টায় ওই সড়কে যান চলাচল স্বাভাবিক হলেও গাড়ির সংখ্যা ছিল কম।

জেলা প্রশাসক মনোজকান্তি বাড়াল জানান, আইনশৃঙ্খলা রক্ষর্থে পুলিশকে সহায়তা করতে ওই এলাকায় সাত প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

বিষয়: বিবিধ

২০৪৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File