"উদোর পিন্ডি বুদোর ঘাড়ে"????

লিখেছেন লিখেছেন এম কে মোস্তাক ৩০ জুন, ২০১৩, ০৪:৩২:৫৬ বিকাল

"নাচতে না জানলে উঠান বাকা" এবং "উদার চোদন বুদার ঘাড়ে"- এই দুটি প্রবাদ বাক্য আগে গ্রামে প্রায়ই শুনতাম। আপনারও হয়তো অনেকেই অনেক বার শুনেছেন।। বাক্য দুটির অর্থ প্রায়ই একই অর্থাৎ নিজে কোন কাজ সফল করতে না পেরে অন্যের উপর দোষ দিয়ে লোক-লজ্জা বা কোন কোন ক্ষেত্রে শাস্তির হাত থেকে রক্ষা পাওয়ার ব্যার্থ চেষ্টা মাত্র।

অর্থাৎ যাকে বলে 'শাক দিয়ে মাছ ঢাকা' আর কি!!!!

আজ প্রবাদ বাক্য গুলো মনে হয় আমাদের বর্তমান সরকার খুব সুন্দর ভাবে প্রয়োগ করে জনগনের নিকট সাধু সাজার চেষ্টা করছে।।

কিন্তু সরকারকে বলতে চাই আজকের বাঙ্গালীরা অনেক সচেতন, ডিজিটাল ও আধুনিক।

তাদেরকে কোন ভাবেই বোকা বানানো জাবেনা। এই জনগন এখন সবই বোঝে।।।

বর্তমান সরকারি দল সম্প্রতি জি.এস.পি সুবিধা বাতিলের জন্য বিরোধীদলকে দয়ী করার প্রেক্ষিতে লেখা এটি।।

মাননীয় প্রধানমন্ত্রী সংসদে বলেছেন বিরোধীদলের চিঠির কারনেই জি.এস.পি সুবিধা বাতিল করেছে যুক্তরাষ্ট্র। এছাড়াও জনাব হানিফ, ইনু সাহেবসহ আরও অনেক আওয়ামীলীগ নেতাই তাদের বক্তব্যে এই অভিযোগ করেন।

মাননীয় প্রধানমন্ত্রী এর আগে এবং গতকাল সংসদেও পদ্মাসেতু ঋন চুক্তি বাতিল, হলমার্ক কেলেঙ্কারী, বিভিন্ন সেক্টরে দুর্নীতিসহ আরও অনেক ঘটনার জন্য বিরোধীদলকে দায়ী করেন।

তিনি আরও বলেন, “ব্যাংকের টাকা যে লুট করেছেন। তা শেয়ার বাজারে চলে গেছে। আমি বিরোধীদলীয় নেতাকে বলব, ওনার প্রিয় ফালু আর বাদলকে ধরুন। তাহলে শেয়ারবাজারের টাকা কোথায় গেছে, তা পাওয়া যাবে।”

সূত্রঃClick this link

এক্ষেত্রে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আমার প্রশ্ন হল, তিনি যদি জেনেই থাকেন ফালু আর বাদলকে ধরলে শেয়ার বাজারের টাকা কোথায় গেছে তা পাওয়া যাবে তাহলে তিনি তাদেরকে ধরে টাকা উদ্ধার করে শেয়ার ব্যবসায়ীদের ফিরিয়ে না দিয়ে খামোখা বিরোধীদলীয় নেত্রীকে পরামর্শ দিচ্ছেন???

বর্তমানে ক্ষমতাতো আপনার হাতে খালেদা জিয়ার হাতে নয়????

শেয়ার বাজার নিয়ে আপনার এই বক্তব্যেতো বলবো শেয়ার বাজারের এই পরিস্থিতির জন্য আপনার সরকারই দায়ী। কারন আপনি শেয়ার বাজার ধ্বস কারী কারা তা জেনেও ব্যবস্থা গ্রহন করছেন না।।

আপনার সরকার আপনাদের ব্যর্থতার দায় যেভাবে বিরোধীদলের উপর চাপাচ্ছে সেই হিসাবেতো বলতে হয় আপনারা ক্ষমতা ছেড়ে দিয়ে বিরোধীদলকে বসিয়ে দিন।।

তাহলে দেশটা ভালোই থাকবে।।। কারন যাদের কারনে দেশে এত সমস্যা তারা ক্ষমতায় গেলে সমস্যাগুলো আর থাকবে না।।

আপনাদের ভাষায় বি.এন.পি কথায় যদি জি.এস.পি সুবিধা, পদ্মা সেতু ঋণ চুক্তি বাতিল হয় তাহলেতো বি.এন.পি কেই ক্ষমতা ছেড়ে দেয়া উচিৎ!!!!

কারন আপনারাই প্রমান করছেন আন্তর্জাতিক মহলে আপনাদের গ্রহনযোগ্যতা কমে গছে।। আর বি.এন.পি এর গ্রহনযোগ্যতা বেড়ে গেছে।

আর বাংলাদেশতো অনেকটা বিদেশীদের উপরই নির্ভরশীল।।

সবশেষে সরকারকে বলতে চাই এসব কাদা ছুড়াছুড়ি না করে আসল কারন খুজে বের করুন এবং তা সমাধান করে এই দেশের সার্বভৌমত্বকে রক্ষা করুন।।

একটা দেশের সফলতার কৃতিত্বের দাবিদার যদি সরকার হয় তাহলে ব্যার্থতার দায়ভার সরকারের উপরেই বর্তাবে।।

আশা করি একথাটা মানতে আপনাদের দিধা নেই। আর যদি তাই সত্য হয় তাহলে বেকার অন্যের ঘাড়ে দোষারোপ না চাপিয়ে যা করলে দেশের জন্য মঙ্গল হবে সেই কাজটি মনোযোগ সহ করুন। তাহলে দেশের জনগনের নিকট আপনাদের জনপ্রিয়তা অনেক বৃদ্ধি পাবে আশা করি।

বিষয়: বিবিধ

২৫৭৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File