জামাতে ইসলামী ভারতের সবচেয়ে নির্ভরযোগ্য বন্ধু হতে পারে।

লিখেছেন লিখেছেন রায়হানমোসি ১৮ ডিসেম্বর, ২০১৩, ১২:২৮:৫১ দুপুর

বন্ধু হিসেবে জামাতে ইসলামী সম্পর্কে ভারতের ধারণা ভাল নয়।

কিন্তু সেই ধারণাগুলো ভুল। বাংলাদেশে মুসলমান নামের একটি শক্তি দেশের মধ্যেই জামাত সম্পর্কে খুব নেতিবাচক প্রচারণা চালিয়ে আসছে ১৯৭১-এর পর থেকে আজ অবধি। তারা জামাতকে সন্ত্রাসী এবং জঙ্গি হিসেবে প্রচারণা চালিয়ে আসছে। এই শক্তিটার মধ্যে বিভিন্ন শ্রেণী পেশার লোক আছে এটা বলা যাবে না, এরা মূলত: একশ্রেণীর বুদ্ধিজীবি এবং কিছু বামপন্থি রাজনীতিবিদ।

ভারত যদি তাদের র'কে দিয়ে খবর নেয় তাহলে দেখবে, জামাত সঠিক অর্থে ইসলামের অনুসারী। তারা কখনো ব্যক্তিগত আক্রমণ করে না। কারো সম্মানহানী করে না। কোন জঙ্গিগোষ্ঠিকে প্রশ্রয় দেয়না। পেশাগত জীবনে তারা সকল ক্ষেত্রে সততার পরিচয় দিয়ে থাকে। বিগত জোট সরকারের আমলে তাদের দুজন মন্ত্রী স্মরণকালের সবচেয়ে সৎ মন্ত্রী হিসেবে প্রমানীত হয়েছে।

জামাত সম্পর্কে বাংলাদেশের হিন্দুদের কাছ থেকে রিপোর্ট নেয়া যেতে পারে। আজ পর্যন্ত কোন ব্যক্তি হিন্দুদের অধিকারে হস্তক্ষেপ করেনি। তাদের জমিজমা কেড়ে নেয়নি। কোন ভাবেই তাদের উপর জোরজবরদোস্তি করেনি।

দেশের স্বার্থ রক্ষা করে ভারতের সাথে কল্যাণকর বন্ধুত্বসুলভ সম্পর্ক একমাত্র জামাতই রাখতে পারে।

সেই বন্ধুত্ব হবে স্বচ্ছ এবং উভয় দেশের জনগণ আরো কাছাকাছি হবেই। কারণ জামাত বন্ধুত্ব ও ভালবাসায় বিশ্বাসী। আজ জামাতের যে ইমেজ বামপন্থিরা তৈরি করেছে তা একটি মিথ্যার উপর প্রতিষ্ঠিত বলেই প্রমাণ হয়ে গেছে, তারা মানবতার মহান আদর্শকে তাদের আদর্শ দিয়ে মোকাবেলা করতে ব্যর্থ হয়েছে বলেই এখন তারা শক্তি প্রয়োগ করে যাচ্ছে। জামাত বিরোধী লোক গুলোর চেহারা সবাই চেনে। তাদের নাম মুসলমান, কিন্তু তারা মূলত: ইসলাম বিরোধী। কিন্তু তারা মুসলমান সেজে প্রতারণার মাধ্যমে সমাজে বসবাস করছে। যারা স্বজাতির সাথে প্রতারণা করে তারা সর্বদা ভারতের সাথেও প্রতারণা করে এটা স্পষ্ট। তাই ভারতের উচিত সেই সব জামাত বিরোধীদেরকে দূরে ঠেলে জামাতের সাথে বন্ধুত্ব গড়ে তোলা।

বিষয়: বিবিধ

১৪৭৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File