তিন বছর আগে মৃত্যুবরণকারী বিশিষ্ট কবি, গীতিকার ও সুরকার মতিউর রহমান মল্লিককে সাম্প্রতিক একটি হরতালের মামলায় আসামী করে ব্যাপক সমালোচনায় পড়েছে মোহাম্মদ থানা পুলিশ।

লিখেছেন লিখেছেন রায়হানমোসি ১৫ নভেম্বর, ২০১৩, ১২:০৩:২৫ দুপুর





গত ৬ নভেম্বর মোহাম্মদ থানায় মোহাম্মাদীয়া হাউজিং লিমিটেডের সামনের মূল সড়কে হরতালে মিছিল, ককটেল বিস্ফোরন ও দোকানপাট ভাংচুরের ঘটনায় ওইদনিই পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করে। মোহাম্মদপুর থানায় দায়ের হওয়া এই মামলার নম্বর ৫৮২৫(৫)/০৪।

মোট ১৫জনকে আসামী করে পুলিশের দায়ের করা এই মামলার মামলার ১৩নম্বর আসামী কবি মতিউর রহমান মল্লিক। অথচ কবি মল্লিক তিন বছর আগে ২০১০ সালের আগস্টে মারা গেছেন।

তিন বছর আগে মারা যাওয়া একজন ব্যক্তিকে কীভাবে চলতি মাসের কোন ঘটনার মামলায় আসামী করা যায়-এমন প্রশ্ন তুলে এ ঘটনায় অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন। এ ঘটনার পর হরতালের বিভিন্ন ঘটনায় পুলিশের বাদী হয়ে মামলা করার যেসব নজির রয়েছে তার বিশ্বাসযোগ্যতা নিয়েও দেখা দিয়েছে সংশয়।

এ ব্যাপারে মোহাম্মদপুর থানায় যোগাযোগ করা হলে ডিউটিরত অফিসার এস আই বাসার টাইম নিউজকে বলেন, কেউ হয়তো ভুল তথ্য দিয়েছেন। তাই এমনটি হয়ে থাকতে পারে। আইনজীবীরা বিষয়টি চ্যালেঞ্জ করলে মামলাটি হালকা হয়ে যাবে বলেও মন্তব্য করেন তিনি। কিন্তু এমনটি কেন হলো জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি তার বিস্তারিত জানা নেই।

উৎসঃ টাইম নিউজ

বিষয়: বিবিধ

৮৫৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File