আওয়ামীলীগ দেশ চালাতে গিয়ে সব তালগোল পাকিয়ে ফেলেছে।

লিখেছেন লিখেছেন রায়হানমোসি ১৬ আগস্ট, ২০১৩, ০৮:১৬:৪৩ রাত

দেশ চালাতে গেলে জ্ঞানী, সহনশীল, ধৈর্যশীল, সবার মর্যাদা রক্ষার মত মানসিকতা, ন্যায়বিচার বোধ, ধর্মের প্রতি শ্রদ্ধা অর্থাৎ সকল মানবীয় গুণ থাকতে হয়। হিংসা, বিদ্বেষভরা মন-মস্তিস্ক,ধর্মের প্রতি ঘৃণা, অন্যকে ছোট করে দেখা, ছোট করা ইত্যাদী কলংকভরা মনমানসিকতা নিয়ে দেশ চালানো কোন মতেই সম্ভব নয়। যাদের জ্ঞান কম থাকে তারা এইসব সংকীর্ণ মানসিকতার অধিকারী হয়।

স্বাধীনতার পক্ষেবিপক্ষে, মুক্তিযোদ্ধা, রাজাকার, মৌলবাদী, সাম্প্রদায়িক, জঙ্গি, জিহাদী বই ইত্যাদী নিয়ে জনগণকে খন্ড বিখন্ড করা কোন মানবতাবাদী দেশপ্রেমিক ও জ্ঞানী লোকের কাজ নয়।

একটা সংসারে নানা চরিত্রের ছেলেপুলে থাকে। কিন্তু বুদ্ধিমান ও ন্যায়বিচারক পিতা শুধু ন্যায় বিচার, প্রেম-ভালবাসা, এবং ধৈর্য দিয়ে সংসারকে ঐক্যবদ্ধ রাখেন, সম্প্রীতি বজায় রাখেন।

দেশও একটি সংসার। কিন্তু আওয়ামীলীগের নেতারা প্রভুত্বপ্রিয়তা,হিংস্রতা,বিদ্বেষপূর্ণ মনোভাব, অন্যায় অবিচার, এবং প্রতিশোধপরায়ণ হবার কারণে দেশের মধ্যে সর্বস্তরে তালগোল পাকিয়ে ফেলেছে। এতসব চারিত্রিক দোষের কারণে তাদের মতিভ্রম হয়েছে। জ্ঞান বোধহারা হয়ে গেছে। নইলে প্রায় কোটি লোকের উর্ধে সমর্থক আছে এমন একটা দলের অস্তিত্বই বিলুপ্ত করতে সকল শক্তি ব্যয় করছে।

তারা দেশটার আত্মপরিচয় মুছে ফেলতে চাচ্ছে। কিনা অপকর্ম তারা করছে।

এমন অযোগ্য অপদার্থ শাসক পৃথিবীতে কমই আছে।

বিষয়: বিবিধ

১০৯২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File