অস্কার পুরষ্কারের পাছ্ছে বাংলাদেশের ছবি (?)।

লিখেছেন লিখেছেন সিকদারর ২০ জুন, ২০১৩, ০৬:১৭:০৮ সন্ধ্যা



অস্কার পুরুষ্কারের জন্য মনোনীত হতে যাছ্ছে বাংলাদেশের ছবি (?)।

গত সপ্তাহে হঠাৎ করে ব্যাপারটা ঘটে গেল। যেই অস্কারের জন্য পৃথিবীর সব দেশের সিনেমা ইন্ডাষ্ট্রির সবাই পাগল। সবাই চায় তাদের দেশের ছবি পুরষ্কারেরজন্য মনোনীত হোক। সেই নামিদামি পুরস্কার অষ্কারের জন্য মনোনীত হয়েছে বাংলাদেশের এক ছবি।

সেই দিক দিয়ে আমাদের বাংলাদেশ বড়ই ভাগ্যবান । আমরা বাংলাদেশীরা মেঘ না চাইতেই জল পেয়ে যাছ্ছি । আমরা ভাবতেও পারি নাই। আমাদের দেশের কোন ছবি এবং নব্য অভিনেতারা এভাবে অষ্কারের জন্য মনোনীত হয়ে যাবেন। পাঠক আপনি যদি বাংলাদেশী হোন তাহলে অবশ্যই খবর পড়ে আপনার বুক এতক্ষনে গর্বে ফুলে উঠেছে।

অস্কার এমন এক পুরস্কার যা পাওয়া আসলেই এক পরম সৌভাগ্য (?) ।

এবার নিশ্চয় পাঠকদের ধৈর্যচুতি ঘটছে । তাই আসল ঘটনা খুলেই বলি। গত ৫ ই মে ২০১৩ ইং বাংলাদেশের এক ঐতিহাসিক দিন । শুধু বাংলাদেশের কথা বললে ভুল সারা পৃথিবীর অভিনয় জগতের জন্য ঐতিহাসিক দিন। এই দিন এমন এক ছবি মুক্তি পেয়েছিল যা এই জগতে তুলনাহীন। সেইদিন বাংলাদেশের রাজধানী ঢাকার শাপলা চত্বরে রাতের বারটার পর থেকে ভোর চারটা পর্যন্ত এমন ছবির শুটিং করেছে যা এক কথায় বলতে গেলে অকল্পনীয়। সেই ছবিতে যেমন ছিল এ্যাকশন তেমন ছিল হাজার হাজার আলেম যারা ছিনেমা দেখেইনা তারা নিজেদের গায়ে রং মেখে এমন সত্যিকার ভাবে মৃত্যুর অভিনয় । যা দেখে সারা দেশের মানুষ বিশ্বাস করেছে ওরা সত্যিই মারা গেছে। ঐ সব অখ্যাত অভিনেতাদের অভিনয় এতটা নিখুত ও বাস্তব হয়েছে যে অষ্কার পুরস্কারের কর্মতারা বাধ্য হছ্ছেন তাদের অষ্কার দিতে। কারন অস্কারের এই পুরস্কার এমন গুনি ও নিখুত অভিনয় করতে পারে তাদের জন্য ।

তবে এই খবরটা পেতে এতই দেরী হয়েছে কেন অস্কার কর্মকর্তারা তার জন্য তাদের মিডিয়া বিভাগের কয়েকজনের চাকরি ডিসমিস করে দিয়েছে। এই খবর টিভির মাধ্যমে সারা পৃথিবীকে জানানোর জন্য বাংলাদেশের একজন নেত্রীকে ধন্যবাদ দিয়েছেন ।

অস্কার কর্মকর্তারা এই ছবির তথ্য পাওয়া মাত্র বাংলাদেশে আসেন। এসে বিভিন্ন কবরস্থানে যেয়ে বাংলাদেশের গুনি অভিনেতাদের সাক্ষাতকার নেন। সাক্ষাতকারে সেই গুনি অভিনেতাদের সবাই অভিযোগ করেন এতদিন পরে কেন তাদের মূল্যায়ন করা হছ্ছে ।আজ প্রায় দুইমাস আগে কেন তাদের এই নিখুত অভিনয়ের জন্য সম্মান দেওয়া হল না এই জন্য তারা ক্ষোভ প্রকাশ করেছেন।

এই দেশ কি বদলাবেনা ? কবে এই দেশ গুনিদের কদর করা শিখবে ?

( এই লেখাটি সম্পূর্ন কাল্পনিক কারও সাথে মিলে গেলে ক্ষমা করে দিবেন। )

বিষয়: বিবিধ

১৭৬১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File