নতুন ফন্দি MDR নিয়োগ: একই মুরগী বার বার জবাই

লিখেছেন লিখেছেন লিয়া আজম ৩১ মে, ২০১৩, ১১:২৬:৫৫ সকাল

ডেসটিনির ১০-৫০ হাজার মগজধোলাইকৃত আন্ধাদালাল এখনও আছে যা কোম্পানীর একই মুরগী বার বার জবাই নীতি অনুযায়ী কিছু নাহলেও MDR নিয়োগের মাধ্যমে কিছু পণ্য বিক্রয় হবে। শুরু হবে মূল্য কম দেওয়ার প্রতিযোগীতা কেননা পূর্বে এবং এখনও ডেসটিনির কালোজিরার তেল (১৬০ এমএল) যার দাম ৫৭৫/৬২৫ টাকা কিন্তু পাওয়া যায় ২৫০-৩০০ টাকায় ক্ষেত্রবিশেষে আরো কম, সকল পণ্যের ক্ষেত্রে একই অবস্থা বিদ্যমান। ক্ষতিগ্রস্থ হবে মগজধোলাইকৃত MDR(MY DESTINY RETAILER) কোম্পানীর লাভ ঠিকই হবে।

তত্ত্বীয়ভাবে সবকিছু সুন্দর হলেও বাস্তবে পণ্যমূল্য ঐ পরিমানই বেশী হয়ে থাকে যে পরিমাণ পয়েন্টস্ লাগানো থাকে এবং বাজারে ঐ রকমের পণ্য পয়েন্টস্ বাদ দেওয়ার পর যা হয় তার চেয়ে কম দমে পাওয়া যায়। কিন্তু আন্ধা দালালদের মগজধোলাই এর কারণে দাম বেশী তাদের কাছে মনে হয়না এবং এক্ষেত্রে আন্ধারা নিজেও ঠকে ও অন্যকে ঠকতে উৎসাহিত করে।

“ডেসটিনি ২০০০ লিঃ” মধ্যস্বত্বভোগীব্যতীত সরাসরি বিপণন/মার্কেটিং ব্যবস্থার কথা দাবী করলেও তারা নিজেই ২০০১ সালে মধ্যস্বত্বভোগী হিসাবে আবিভূত হয়ে সাধারণ মানুষকে ট্রাডিশনাল মার্কেটিং সিষ্টেম ও আধুনিক মার্কেটিং সিষ্টেম এ প্রার্থক্য বুঝিয়ে উৎপাদনকারী হতে ভোক্তার দূরত্ব কমানোর গল্প বলেছে তা রীতিমত প্রতারণামূলক এবং হাস্যকর। তারা সুকৌশলে কাল্পনিক ও অদৃশ্যমান পণ্য বিক্রেয়ের মাধ্যমে ৫৫০০ কোটি টাকা হাতিয়ে নিয়েছে তা বাংলাদেশের আইনসম্মত নয়।

বিষয়: বিবিধ

১১২৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File