২৫ মার্চের পুনরাবৃত্তি

লিখেছেন লিখেছেন সালাহুদ্দিনের ঘোড়া ০৬ মে, ২০১৩, ০৯:১২:২১ সকাল

ইতিহাস বারবার ই কেন জানি ঘুরে আসে। আগামীতেও ইতিহাস এভাবে লিখা হবে হয়ত-

৬ মে, ২০১_ঃ আজ গভির রাতে মতিঝিলে হেফাযতে ইসলামের লক্ষ লক্ষ মানুষের শান্তিপূর্ণ অবরোধ সমাবেশে নির্বিচারে গুলি চালায় পুলিশ, বিভিন্ন অনলাইন মিডিয়া থেকে জানা যায় এতে ১০০ থেকে ৪০০ মানুষ নিহত হয়, আহত হয়েছে আরও কয়েক হাজার।

গত ৫ মে ১৩ দফা দাবির পক্ষে অবরোধ চলাকালে মতিঝিলে প্রথম থেকেই হেফাজতের সাথে সংঘর্ষ শুরু করে পুলিশ, গুলি, গ্রেনেড ব্যবহার করে তারা হত্যা করে ৭ জন বিক্ষবকারিকে। এখানেই শেষ নয়, সন্ধ্যা নামার সাথে সাথে পুলিশ, রাব ও আধা শামরিক বাহিনির প্রায় ১০ হাজার সদস্য বিক্ষব দমাতে প্রস্তুতি নিতে থাকে, রাতের অন্ধকার নেমে আলে ঐ এলাকার বিদ্যুৎ সংযোগ, ডিশ লাইন, মোবাইল নেটওয়ার্ক বিচ্ছিন্ন করে দেওয়া হয়। রাত গভির হলে( রাত প্রায় ২ টা) ঘুমন্ত বিক্ষভ কারীদের উপর ডজন খানেক সাঁজোয়া যান ও হাজার হাজার পুলিশ একযোগে চারিদিক থেকে ঝাঁপিয়ে পড়ে । এসময় তারা বৃষ্টির মত গুলি ছুরতে শুরু করে রাতের আধারে। এসময় লক্ষ মানুষ অন্ধিকারে আদেক সেদিক ছোটাছুটি করে।যারা আহত হয় তারা পড়ে থাকে রাস্তায়। শকালের মধ্যেই লাশ সরিয়া ফেলে পুলিশ , রাস্তা পানি দিয়া ধুয়ে ফেলা হয়। এদিকে এ ঘটনা যেন কেও জানতে না পারে সে জন্য আগে থেকেই যেসব মিডিয়া ওখান থেকে সম্প্রচার করচিল তাদের সরিয়া দেওয়া হয়। এর পর পর ই রাত প্রায় ৪ টায় এ ঘটনা যেন প্রকাশ হয়ে না পড়ে সে জন্য বন্ধ করে দেওয়া হয় দিগন্ত টি ভি , ইসলামিক টিভি কে। আর অন্য দিকে সরকার অনুগত মিডিয়া এ খবর কে এড়িয়ে যেতে থাকে।

আগামিতে হয়ত এভাবেই লেখা হবে ইতিহাস অথবা হবেনা হারিয়ে যাবে ইতিহাস থেকে যেমন হারিয়ে গেছে এ উপমহাদেশে মুসলিম দের বহু ত্যাগের ইতিহাস!!!!

বিষয়: বিবিধ

১২৩৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File