শাহবাগে কোরআন তেলাওয়াতের মহড়া!!!

লিখেছেন লিখেছেন সালাহুদ্দিনের ঘোড়া ০৭ এপ্রিল, ২০১৩, ১১:১৪:৩১ রাত

কোরআন হচ্ছে মানুষের জীবন পরিচালনার জন্য একটি গাইড লাইন , একটি সংবিধান। কোরানের শিক্ষা অর্জন এবং সেই অনুযায়ী জীবন পরিচালনা করা প্রত্যেক মুসলিমের জন্য বাধ্যতামূলক।

ছোট বেলায় মাকে দেখতাম ভোঁরে ঘরে বসে নামায পরে কোরআন তেলাওয়াত করতে। কিছু না বুঝলেও অনেক সময় মার কাছে বসে থাকতাম এবং দেখার চেষ্টা করতাম মা কি পরছে। সেই থেকে এটার সাথে একটা ইতিবাচক টান অনুভব করি সবসময়। বড় হয়ে সেই সম্পর্কটা একটু দূরে সরে গেলেও সেই ছবিগুলো এখনও মনে আছে।

কিন্তু গতকাল শাহবাগের তথাকথিত গণজাগরণ মঞ্চে দেখলাম নতুন ধরনের কোরআন তেলাওয়াত। নিঃসন্দেহে কোরআন পড়া ভালো কাজ কিন্তু গত পরশু দিন পর্যন্ত মাস ব্যাপী যে মঞ্চে নাচ গান , ঢোল তবলা, মঙ্গল প্রদীপ প্রজ্জলন হল সেই মঞ্চে ওয়েস্টার্ন পোশাকে সুন্দরী রমনি কুলের কোরআন পড়ার এমন দৃশ্য (মহড়া) কখনও দেখেছি বলে মনে হয় না। ভাবছি যে কোরআন তারা মঞ্চে উঠে হাজারও পুরুষের সম্মুখে এমন পোশাকে পড়ছে তা কি তাদের স্যামনে থাকা ঐ বইটার নির্দেশের সাথে মেলে কিনা। তাদের হৃদয় টাকি আদৌ এর ভাষা বুঝতে পেরেছে কিনা?জানিনা গতকাল শাপলা চত্বরের হাজারও মানুষের ভয়ে নাকি আল্লাহর ভয়ে তারা এটা করছে। একজন নারীর জন্য নিজেকে প্রদর্শন না করার চাইতে এভাবে কোরআন পড়া কি বেশি কল্যাণকর? কোরআন তো নিরদেশ দেয় নারীকে শালিন ভাবে থাকতে, কোরআন কে শুধু পড়ার রিহারসেল না দিয়ে হৃদয় দিয়ে উপলব্ধি আর তা বাস্তবায়ন করতে।

এই নাড়িগুলো আর তাদের পিছনে থাকা মানুষ গুলো যারা মাস ব্যাপী এর ই বিরুদ্ধে এত স্লোগান দিল, যে কোরআন নারীর অধিকার বঞ্ছিত করল বলে গলা ফাটিয়া চীৎকার করল তাদের কাছে এমন নাটক আর কতদিন! এই দিমুখি আচরণ কি কোন মুনাফিক বাতিত কোন মুসলিম করতে পারে! পার্থিব কিছু লাভের জন্য পাপিরা কি এভাবেই সুন্দরকে হেয় করে যাবে? যে ওয়েস্টার্ন সমাজ কোরানের এত নিন্দা করল তাদের নাড়িরা যদি দলে দলে ইসলাম গ্রহন করতে পারে আশা করা যায় এই নারিরাও আকদিন হয়ত পাবে আলোর দিশ আর না হয় অনন্ত কালের আগুনের নরক!!!!

( বিঃ দ্রঃ গতকাল ৬ এপ্রিল এভাবেই শাহবাগে চলে কোরআন পড়ার অভিনয়)



বিষয়: বিবিধ

১৫২২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File