বিস্ময় কন্যা’র উদ্ধার নাটকে নতুন মোড়

লিখেছেন লিখেছেন আস্লাম ৩০ জুন, ২০১৩, ০৫:৫৯:৪৭ বিকাল

‘আমরা হাসপাতালে দুদিন ছিলাম। তারপর তার হদিস পাইনি। এর ১৭ দিন পর আমি তাকে টিভিতে দেখতে পাই। তারা বলেছিল এটা ছিল অলৌকিক। কিন্তু এটা ছিল বানোয়াট।’

- যুক্তরাজ্যের বহুল প্রচারিত ট্যাবলয়েড ‘দৈনিক মিরর’।

বাহ ভালো তো, ভালো না---

প্রথমে রানা যুবলীগের কেউনা, পরে বের হল মুরাদ জংগের কর্ণধার,

তরপর বিল্ডিং ধরে ঝাকা-ঝাকির তথ্য পাওয়া গেল।

তারপর ১৭দিন পর বিস্ময় কন্যা রেশমা মৃত্যুর মুখ থেকে ফিরলে সারা দেশে আনন্দ।

তারপর সংবাদ পাওয়া গেল তিনি প্রথমেই মাননীয় প্রধানমন্ত্রীকে দেখতে চেয়েছেন। তখনেই সন্দেহ শুরু, ১৭দিন পর একজন মানুষ মৃত্যুর মুখোমুখি থেকে বের হয়ে তার পিতা-মাতা, স্বামী-সন্তান’কে বাদ দিয়ে হঠাৎ প্রধানমন্ত্রীকেই তার দেখতে ইচ্ছে হল।

ভালোতো-------ভালো না, কিছু দিনের জন্য হলেও ১২শত মানুষের মৃত্যুর দুঃখ ভুলে থাকা গিয়েছিল একজন বিস্ময় কন্যা’র জীবিত থাকার সংবাদ দিয়ে।

তথ্যমন্ত্রী প্রায়ই বলেন; মাহমুদুর রাহমান আমার দেশ পত্রিকায় মিথ্যা সংবাদ পরিবেশন করে দেশে নাকি সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টিতে সহযোগিতা করেন। অথচ তার পত্রিকায় প্রথম এই রেশমা নাটকের ঘটনা প্রকাশ পায়।

হায়রে দেশ, হতভাগা আমরা দেশবাসী এতদিন বিশ্বাস করতাম খোদা তোমার নীলা বোঝা ভার আর এখন দীর্ঘশ্বাস ফেলে বলতে হবে হায়রে কত আশা করেই না নৌকায় ভোট দিলাম আর এখন কত ভেল্কিই না চখের সামনে।

কি হবে এত ভেবে এখনেই কি সব ভাবনার সব কিছু শেষ হয়ে গেছে, আরও তো কিছু দিন বাকি আছে পূর্ণ হোক পাঁচ বছর তখন এ নিয়ে ভাবলে হয়ত ঠিক হবে, অন্তত বলা যাবে গত পাঁচ বছরে এতসব ভেল্কিবাজি দেখিলাম চোখে।

বিষয়: বিবিধ

১২৭৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File