রহিঙ্গাদের কান্না কেউ কি শুনছেন? কেউ কি দেখছেন??

লিখেছেন লিখেছেন সামছুল ১৮ নভেম্বর, ২০১৬, ০১:৫৩:৪৮ দুপুর

রোহিঙ্গা কান্না কেউ কি শুনছেন? কেউ কি দেখছেন??রোহিঙ্গা মুসলমানদের মানুষ নয়, প্রাণীর মর্যাদা দাও- দু’সপ্তাহ ধরে ফেসবুক খুললেই মায়ানমারের (বার্মা) নারী-শিশুসহ নিপীড়িত মুসলমানদের ছবি দেখে আসছি। এসব ছবি দেখে আমি নিজেকে মুসলমান নয়, মানুষ হিসেবে পরিচয় দিতেও লজ্জা হয়। তাই এসব ছবি সামনে আসলে দ্রুত মাউস চালাই। যাতে ছবিগুলো আমার চোখে না পড়ে। অন্তরে দাগ না কাটে। দেশে বিদেশে আমার যারা বন্ধু-বান্ধব আছেন, আমার ফেবু ফ্রেন্ডদেরও অনেকেই যারা আমাকে ভালবাসেন, তারা টেলিফোনে ও ইনবক্সে এসে অনুরোধ করে- সামছুল ভাই, প্লিজ! বার্মার মুসলমানদের নিয়ে কিছু লিখুন। আমার সেই সব ভাই-বন্ধুদের ধারণা- আমি লিখলেই বার্মার মুসলমানদের ওপর নির্যাতন বন্ধহয়ে যাবে’। রোহিঙ্গাদের জন্য কতটুকু লিখতে পারবে জানিনা। তবে এতটুকু জানি এরাই বর্তমান পৃথিবীতে সবচাইতে অত্যাচারিত। ওরা আমাদের ভাই। ওদের পাশে কে কিভাবে দাঁড়াবেন জানিনা। তবে আমাদের এর জন্য অবশ্যই আল্লাহ কাছে জবাব দিতে হবে।বাংলাদেশের দায়িত্ব রোহিঙ্গা শিশু আর নারীদের আশ্রয় দেয়া। বাংলাদেশ যদি আশ্রয় না দাই,তাহলে রোহিঙ্গাদের জন্য আছে কেবল সমুদ্র।।।

বিষয়: বিবিধ

১৩৫০ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

379785
১৮ নভেম্বর ২০১৬ সন্ধ্যা ০৬:৫৬
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতাহুপরম শ্রদ্ধেয় ভাইয়া।


যথার্থ আহ্বান।

জাযাকাল্লাহু খাইরান।
379793
১৮ নভেম্বর ২০১৬ রাত ১০:২১
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : মুসলিম দের মানবাধিকার থাকতে নেই!
379795
১৯ নভেম্বর ২০১৬ সকাল ০৭:৫১
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : ওদের পাশে কে কিভাবে দাঁড়াবেন জানিনা। তবে আমাদের এর জন্য অবশ্যই আল্লাহ কাছে জবাব দিতে হবে।বাংলাদেশের দায়িত্ব রোহিঙ্গা শিশু আর নারীদের আশ্রয় দেয়া। বাংলাদেশ যদি আশ্রয় না দাই,তাহলে রোহিঙ্গাদের জন্য আছে কেবল সমুদ্র।।।
379803
১৯ নভেম্বর ২০১৬ দুপুর ০২:২১
তট রেখা লিখেছেন : Assalamualaikum,
I just signed the petition "Take back Aung San Suu Kyi's Nobel Peace Prize!" and wanted to see if you could help by adding your name.
Our goal is to reach 150,000 signatures and we need more support. You can read more and sign the petition here:
https://www.change.org/p/take-back-aung-san-suu-kyi-s-nobel-peace-prize?recruiter=638197193&utm_source=share_petition&utm_medium=email&utm_campaign=share_email_responsive
379813
১৯ নভেম্বর ২০১৬ বিকাল ০৫:৩৯
কুয়েত থেকে লিখেছেন : গত কয়েকদিনে ক্ষমতাসীন বৌদ্ধ সরকার আকাশে হেলিকপ্টার গানশীপ ও সমতলে সামরিক সাঁজোয়া যান ব্যবহার করে গন হারে রোহিঙ্গা মুসলিমদের হত্যা করছে বনে-জঙ্গলে, জমিতে, রাস্তায় মুসলমানদের লাশ পড়ে আছে নাফ নদীর ওপারে ভাঁসছে শত শত অভাগা মুসলিম নারী, পুরুষ ও শিশুদের দেহ। এ শ্রেফ গণহত্যা রোহিঙ্গাদের একটাই অপরাধ এরা মুসলিম তাই এদের উপর চলছে ইতিহাসের সবচেয়ে নির্মম নির্যাতন। রামদা দিয়ে শরীরের বিভিন্ন অংশ গরুর হাড়ের মতো কুপিয়ে কুপিয়ে হত্যা করা হচ্ছে। মাথা বিহীন লাশের মিছিল চলছে বার্মায়।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File