মুক্তিযুদ্ধকালীন ১৮ বছরের এক কিশোরকে মিথ্যা অভিযোগে মৃত্যুদণ্ড দেয়া হচ্ছে।

লিখেছেন লিখেছেন সামছুল ১১ এপ্রিল, ২০১৫, ০৭:৫৫:৫০ সন্ধ্যা

আমি জামাত-শিবিরের নেতা বা কর্মী কিছুই নই। শুধু বিবেকের তাড়নায় এই লেখাটা লিখতে বাধ্য হচ্ছি। এমন একটা সংগঠনের নেতাকে আজ ধর্ষনের অভিযোগে ফাসি দেয়া হচ্ছে- স্বাধীনতার পর থেকে গত ৪৪ বছরে যেই সংগঠনের একজন নেতা-কর্মীকেও ধর্ষনে সম্পৃক্ত হতে দেখা যায়নি। সম্ভবত বাংলাদেশে জামাত-শিবিরই একমাত্র রাজনৈতিক দল যাদের বিরুদ্ধে গত ৪৪ বছরে একটা ধর্ষনেরও রেকর্ড নাই। ছাত্রলীগে আমরা ধর্ষক দেখেছি, ছাত্রদলে ধর্ষক দেখেছি, চুনোপুটি দলগুলোর নেতাকর্মীদের মধ্যেও প্রচুর ধর্ষক দেখেছি। কিন্তু জামাত-শিবিরের লাখ লাখ নেতা-কর্মীর মধ্যে এমন একজনও নেই যার বিরুদ্ধে সামান্য ইভ টিজিংয়ের অভিযোগও কেউ প্রমান করতে পেরেছে। এমন একটা সংগঠনের শীর্ষ একজন নেতার বিরুদ্ধে ৪৫ বছরের পুরোনো একাধিক ধর্ষণের অভিযোগ আনা হয়েছে!! এটা কি বাস্তবসম্মত? এটা কি বিশ্বাসযোগ্য? আমার মনে হয় এদেশের হিন্দুরাও এটা বিশ্বাস করেনা, শুধুমাত্র মুসলমানদের প্রতি চিরাচরিত প্রতিহিংসা থেকে তারা কামারুজ্জামান বিচার চায়। প্রকৃতপক্ষে তারাও জানে কামারুজ্জামান প্রতিহিংসার শিকার একজন নিরপরাধ ব্যক্তি। কতটা রাজনৈতিক প্রতিহিংসা থাকলে এভাবে একজন মানুষকে অন্যায়ভাবে ফাঁসানো যায়? কতটা বিবেক-বর্জিত হলে এটা সম্ভব?

বিদায়ের ক্ষণে কামারুজ্জামান আজ বলেছেন-

"আল্লাহ ছাড়া আমি কারও কাছেই প্রাণভিক্ষা চাবোনা। মুক্তিযুদ্ধকালীন ১৮ বছরের এক কিশোরকে মিথ্যা অভিযোগে মৃত্যুদণ্ড দেয়া হচ্ছে। প্রধানমন্ত্রীসহ যারা এই বিচারকার্যের সঙ্গে জড়িত এবং যারা মিথ্যা সাক্ষী দিয়েছেন, তাদের বিচারের ভার আল্লার ওপর ছেড়ে দিলাম"

প্রশ্ন হল- এই অন্যায়ের বিচার কি দুনিয়াতে হবে? নাকি ন্যায়বিচারের জন্য কামারুজ্জামানের পরিবারকে পরকাল পর্যন্ত অপেক্ষায় থাকতে হবে? যারা সাঈদী-কামারুজ্জামান-কাদের মোল্লাদেরকে সাজানো মামলায় ফাসালো তারা কি জানে না- দুনিয়ার জীবনের পরেও আরেকটা জীবন আছে? নাকি তারা পরকালে বিশ্বাসী নয়?

বিষয়: বিবিধ

৯৪৯ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

314296
১১ এপ্রিল ২০১৫ রাত ০৮:০১
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : মহান আল্লাহর পরীক্ষায় কামারুজ্জামান পাস করে ফেললেন বলে দেখা যাচ্ছে হাসি মুখে ফাসি মেনে নিয়ে রাস্থপতির কাছে ক্ষম আনা চেয়ে কিন্তু আওয়ামীলীগের খুনিরা কি করে আল্লাহ পাকরা থেকে রেহাই পাবে ?
ইনশা আল্লাহ সত্যের বিজয় হবেই হবে।
314297
১১ এপ্রিল ২০১৫ রাত ০৮:১৩
সামছুল লিখেছেন : ভাই সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ জাযাকাল্লাহ খাইর, ভালো থাকুন।
314308
১১ এপ্রিল ২০১৫ রাত ০৯:৪১
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : মিথ্যা দিয়ে মানুষকে হত্যা করা যায়। কিন্তু সত্যকে হত্যা করা যায়না।
314354
১২ এপ্রিল ২০১৫ রাত ০১:৩৪
সজল আহমেদ লিখেছেন : আমিও আলীগ ,জামাত ,বিএনপি কিছু না ।কামারুজ্জামান রাজাকার ছিলেন কিনা তাও দেখিনি (শুনেছি) ।যতীন(লেখক যতীন্দ্রনাথ) স্যারের নাকি ছাত্র ছিলেন তিনি ।যতীন স্যারের নেয়া পারভেজ আলমের সাক্ষাত্‍কারে পড়লাম ,কামরুজ্জামান নাকি অত্যন্ত মেধাবী ছাত্র ছিল ।কলেজ লাইফ থেকে এবং তিনি ঐ বয়সেই রাজনীতিতে ঝুঁকে ছিলেন বলে যতীন স্যারের ঐ সাক্ষাত্‍কার বরাত জানতে পারলাম ।তবে তিনি রাজাকার নাকি দেশ প্রেমিক ছিল এই ব্যাপারটা যতীন স্যার এড়িয়ে গেছেন।তবে তিনি যে ১৮ বছরের কিশোর ছিল কিনা এইটা কতটুকু সত্য তাতে সন্দেহ আছে ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File