দ্বিতীয় দিনের হরতালে রাজপথ অবরোধ করে রেখেছে ছাত্রশিবির ঃ

লিখেছেন লিখেছেন ইকবাল আহমদ সিদ্দিকী ১৪ আগস্ট, ২০১৩, ০৩:৫২:১৮ দুপুর

সিলেট নগরীর নয়াসড়ক এলাকায় শিবির-পুলিশ ধাওয়া-পাল্টা ধাওয়াঃ







আহত-৪, গ্রেফতার-২ ও মোটর সাইকেল জব্দ-২ !!

রাজধানীর যাত্রাবাড়িতে পুলিশের গুলিতে শিবির নেতা নিহত হওয়ার প্রতিবাদে দুপুর ১ টায় সিলেট নগরীর কাজীটুলা বাজার থেকে নয়াসড়ক পর্যন্ত মিছিল করে মহানগর ছাত্রশিবির।

মহানগর ছাত্রশিবির সেক্রেটারি আব্দুর রাজ্জাক জানান, তারা শান্তিপূর্ণভাবেই মিছিল শেষ করে যাওয়ার পথে হঠাৎ প্রায় ২০ টি মোটর সাইকেল যোগে শিবির কর্মীদের ধাওয়া করে পুলিশ। এ সময় পুলিশ কয়েক রাউণ্ড গুলি ছুঁড়েছে বলে জানান তিনি।

তিনি জানান, এসময় পুলিশ বিমানবন্দর থানা শিবির সভাপতি সাদিকুর রহমান সুমন ও কাজীটুলার একজন ব্যবসায়ীকে আটক করে। পুলিশের হামলায় আহত হয়েছেন ৪ জন ও শিবির কর্মীদের ২ টি মোটর সাইকেল জব্দ করেছে পুলিশ।

এদিকে, সিলেট কোতোয়ালী থানার ওসি আহমদ নাসির উদ্দিন মোহাম্মদ জানান, শিবিরের মিছিল-সমাবেশের খবর পেয়ে পুলিশ নয়াসড়ক পয়েন্টে যায়। সেখানে শিবির কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে ফাঁকা গুলি ছুঁড়ে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়া হয়।

প্রসঙ্গত,নিবন্ধন বাতিলের রায়ের প্রতিবাদে জামায়াতের ডাকা ৪৮ ঘন্টা হরতালের দ্বিতীয় দিন বুধবার সিলেটে শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে। নয়া সড়কের এই সমস্যা ছাড়া অন্য কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।





শান্তিপূর্ণ হরতাল পালনের সময় পুলিশের নির্বিচার গুলিতে শিবির নেতা খলিলুর রহমান (২২) শহীদ হন। এ সময় আহত হন সাংবাদিকসহ আরো ১৫ জন নেতাকর্মী। পুলিশ দুই কর্মীকে মিছিল থেকে গ্রেফতার করে। সরকারের জুলুম, নির্যাতন, নিপীড়ন, গণগ্রেফতার ও বাংলাদেশ জামায়াতে ইসলামীকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্রের প্রতিবাদে জামায়াতের ডাকা ৪৮ ঘন্টা হরতালের দ্বিতীয় দিনে হরতালের সমর্থনে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখার সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমানের নেতৃত্বে সকাল ৭টায় রাজধানী দনিয়া এলাকায় নেতাকর্মীরা মিছিল বের করে। এ সময় যাত্রাবাড়ী থানার ওসি অবণী সরকারের নেতৃত্বে পুলিশ পিছন থেকে এলোপাথারী গুলি চালায়। এতে মাথায় গুলি লেগে ঘটনা স্থলেই ছাত্রশিবির ৮৮ নং ওয়ার্ড সভাপতি খলিলুর রহমান (২২) শহীদ হন। তিনি শিবিরের সদস্য এবং তার বাড়ী পাবনা জেলার সাথিয়া থানায়। তিনি তামিরুল মিল্লাত মাদ্রাসার ফাজিল প্রথম বর্ষের ছাত্র এবং বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের ছাত্র ছিলেন।



এই সেই খুনি ও তার সহযোগী যারা যাত্রাবাড়ীর দনিয়াতে খলিলুর রহমান ভাইকে শান্তিপূর্ন মিছিলে পিছন থেকে কাপুরুষের মত গুলি করে শহীদ করে। সাবেক ছাত্রলীগ নেতা যাত্রাবাড়ী থানার এস আই #প্রদীপ_কুমার (দীপ) বিভিন্ন অনৈতিক অপকর্ম, চাঁদাবাজির সাথে জড়িত। বহু সাধারণ মানুষ ও বিরোধী দলের নেতা কর্মী তার হাতে নির্যাতিত। সে বিরোধী দলের কর্মসূচি ভন্ডুল করতে সর্বদা নিয়ম বহির্ভূত ভাবে আগ্নেয়াস্ত্র ব্যাবহার করে। এবং সে সাম্প্রদায়িক উস্কানি মূলক কর্মকান্ডে জড়িত।





বিষয়: বিবিধ

১৬৫৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File