কাদের সিদ্দিকীর সাথে জামাত নেতৃবৃন্দের দহররম মহররম

লিখেছেন লিখেছেন মাজহার১৩ ১৪ অক্টোবর, ২০১৪, ১১:২৫:২৮ সকাল

এটা একটি মন্তব্য বিশ্লেষণ



জামাতের ইদানিংকালের কার্যকলাপে আমারও মনে আপনার মত প্রায় এই কথাগুলির উদ্রেক হয়। আপনার লেখারসুত্রধরে আমি একটি বিষয়ের ওপর আলোকপাত করতে চাচ্ছি। আমার জানা মতে কাদের সিদ্দিকি কোনদিন তার অতিতের কুকর্মের জন্য প্রকাশ্যে অনুশোচনা বা ক্ষমা প্রার্থনা করেনি। তাহলে জামাতি নেতৃবৃন্দ কিভাবে তার সাথে উৎসবে মেতে উঠে? যাদেরকে এই নরপিশাচটি খুচিয়ে খুচিয়ে নৃশংসভাবে হত্যা করল সেইসব নীরিহ তরূণদের চেহারা কি তাদের মনে একটুও দাগ কাটে না? কতখানি বিবেকবর্জিত ও আদর্শ বিচ্যূত হলে তারা কাদের সিদ্দিকির মত একটা স্বীকৃত যুদ্ধাপরাধিকে অতিথি হিসেবে ডেকে আনে! সত্যিই অবাক হতে হয়! এরকম ভন্ডামি করে আর কত নিচে নামবে তারা? কবেই বা তাদের বোধদয় হবে? সেটার কোন সম্ভাবনাই দেখছি না। ইতিমধ্যে পঁচন থেকে গন্ধও বেরুনো শুরু করেছে তাই তাদের অঙ্গপ্রতিষ্ঠান শিবির তথাকথিত মুক্তিযোদ্ধাদের ছেলেমেয়েদের বৃত্তি দেওয়ার প্রহসনও শুরু করেছে! এসব মরিয়া কীর্তিকলাপে তারা কাকে খুশি করতে চায়? আর এহেন উন্মাদনায় তারা কি আল্লাহকে খুশি করার কথা ভূলে যেতে চায়? সংবাদ সম্মেলনে যখন সালাউদ্দিন কাদেরের মত লোকও সাহস করে ৭১ নিয়ে যেসব কথা বলে তখন জামাতের মেরুদন্ডহীন নেতারা পাশে বসে বোবার মত ফ্যাল ফ্যাল করে তাকিয়ে থাকা ছাড়া কিছুই করার যোগ্যতা রাখে না। নিজেদেরকে নিচে নামানো ছাড়া এরূপ ভন্ডামির ফলই বা তারা কি আশা করে? মুজিবের মূর্তি বানিয়ে 24/7 পুজা করলেও তো তাদেরকে মুজিবপন্থিরা গ্রহণ করবে না। তাছাড়া তাদের কাছে গ্রহণযোগ্যতা পাবার জন্য জামাতিরা কেনই বা এত উতলা যে এভাবে যত্রতত্র আদর্শকে বিসর্জন দেয়? বরঞ্চ যেকোন আদর্শবান ইসলামপন্থিতো তাদের এহেন কীর্তিকলাপে প্রতি নিয়ত দূরে সরে যেতে বাধ্য হচ্ছে। মনে হয় এসব প্রহসন করে তারা নিজেদেরকে আদর্শিকভাবে অন্ধ মেরুদন্ডহীন প্রমাণ করার প্রতিযোগিতায় নেমেছে! "৭১এ ভূল করেছি" এরকম দায়সারা বুলি আওড়িয়ে দায়িত্ব থেকে অব্যহতিরও আশা করতে পারে না তারা। বরং কোথায় তারা কি ভুল করেছিল সেটির ব্যাখ্যাও তাদের দেওয়া উচিত। কারণ আদর্শিক বিষয়ে এরূপ লম্ফঝম্পের যে নমুনা তারা প্রতিনিয়ত দেখিয়ে যাচ্ছে তাতে তারা যে কোন সিদ্ধান্তই সঠিকভাবে নিতে সক্ষম তারই বা প্রমাণ কি? কাদের সিদ্দিকির সাথে জামাতের এসব নেতৃবৃন্দের এখন যে দহররম মহররম তাতে কি এটিই প্রতিয়মান হয় না যে ভবিষ্যতেও শরিফুজ্জামান নোমানির মত ছাত্র শিবিরের এখনকার নিবেদিত কর্মিদের অনুশোচনাহীন খুনিদের সাথেও তারা উৎসবে মত্ত হবেন?

বিষয়: বিবিধ

১৬৭১ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

274210
১৪ অক্টোবর ২০১৪ সকাল ১১:৪১
মাজহার১৩ লিখেছেন : ইদানীং কাদের সিদ্দিকী তার ভাইয়ের অপকর্মের যেভাবে সাফাই গাইতেছে, এ থেকে লতিফ সিদ্দিকীর আসল চেহারাটা স্পষ্ট।
কাদের সিদ্দিকীর হিরো হওয়া সম্পর্কে জানতে চাইলে মেজর ডালিমের "যা দেখেছি যা শুনেছি যা বুঝেছি" বইটি পড়লে জানতে পারবেন।
274213
১৪ অক্টোবর ২০১৪ সকাল ১১:৫৪
কাহাফ লিখেছেন :

জামাত-শিবিরের বর্তমান কর্মকান্ড তাদের আদর্শিক পতনকেই ত্বরান্বিত করছে, সাময়িক লাভের চিন্তায় নেতৃবৃন্দ- নিবেদিত প্রাণ কর্মীদের সাথে বেইমানী করছে বলেই মনে হয়।

(লেখা তা ২বার হয়েছে,এডিট করে দিলে ভালো হয় @শ্রদ্ধেয় মাজহার১৩)
১৪ অক্টোবর ২০১৪ দুপুর ১২:০২
218115
মাজহার১৩ লিখেছেন : ধন্যবাদ।
274216
১৪ অক্টোবর ২০১৪ দুপুর ১২:০৯
মাজহার১৩ লিখেছেন : ফরহাদ মজহার কিংবা পিয়াস করিম এরা মার্ক্সবাদী বুদ্ধিজীবি। স্রোতের বিপরীতে এসে তাঁরা কথা বলে জনপ্রিয়তা অর্জনের জন্য। ওরা ইসলামিষ্টদের ব্যাবহার করে। কিন্তু নিজস্ব ধারার বুদ্ধিজীবি কিংবা সুশীল সমাজের লোক তৈরী না করে ধারকরা বুদ্ধিজীবিদের নিজের মনে করা মুর্খতা নয় কি?
274239
১৪ অক্টোবর ২০১৪ দুপুর ০২:০৩
ইবনে আহমাদ লিখেছেন : কদের সিদ্দাকী জন্য তার ভাই ই যথেষ্ট। জামায়াতের জন্য জামায়াত ই যথেষ্ট। আপনি কষ্ট করে লেখার কোন প্রয়োজন নেই।
১৪ অক্টোবর ২০১৪ দুপুর ০২:১১
218154
মাজহার১৩ লিখেছেন : আপনি মনে হয় একটু দুঃখ পেয়েছেন!তবে বিষয়গুলো বিবেচনায় রাখা উচিত। ধন্যবাদ।
274333
১৪ অক্টোবর ২০১৪ বিকাল ০৫:৫০
স্বপন২ লিখেছেন : পশ্চিমা দেশে, প্রতি দিন কেউ না কেউ মুসলমান হচ্ছে। এক সময় ঐ লোক গুলো কাফের ছিল। হয়তো বা কাদের সিদ্দিকী একদিন ইসলামী আনন্দোলনে সামিল হবে।
১৪ অক্টোবর ২০১৪ বিকাল ০৫:৫৯
218262
মাজহার১৩ লিখেছেন : এটা উদারতা বলা যেতে পারে। কিন্তু নিজের অস্তিত্বের সাথে বেমানান উদারতার কি মানে আছে?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File