আল-জাওয়াহিরির বার্তা নিয়ে সরকারের মাতামাতিতে যুদ্ধাপরাধের বিচার আরো বেশী প্রশ্নবিদ্ধ হয়েছে মার্কিন মুলুকে!

লিখেছেন লিখেছেন মাজহার১৩ ১৮ ফেব্রুয়ারি, ২০১৪, ০৬:০২:৫৭ সন্ধ্যা



মুল বিষয়ে যাওয়ার আগে বার্তাটির উৎস সম্পর্কে জেনে রাখা ভাল।

জাওয়াহিরির কথিত বার্তাটির উৎস খুঁজতে গিয়ে জানা যায়, এটি ওয়াশিংটন ভিত্তিক ‘জিহাদোলজি’ নামক ওয়েবসাইট থেকে ইউটিইউবে ছাড়া হয়েছে। জিহাদোলজি তা পেয়েছে ‘কুয়ালালামপুর ভিত্তিক’ অন্য একটি সাইট থেকে, যা প্রায় এক মাস আগে পোস্ট করা হয়েছিল।

জিহাদোলজি ওয়েবসাইট সম্পর্কে খোঁজখবর নিতে গিয়ে জানা যায়, এর মালিক আরন ওয়াই জেলিন নামক একজন ইহুদি। তিনি ‘ওয়াশিংটন ইনস্টিটিউট অব নিয়ার ইস্ট পলিসি’-র একজন ফেলো। বর্তমানে লন্ডনের কিংস কলেজে পিএইচডি গবেষণারত। তিনি ড. জাওয়াহিরির এক জামাতার সঙ্গে যোগাযোগের সুবাদে নিজেকে আল কায়েদা বিষয়ে বিশেষজ্ঞ হিসেবে তুলে ধরে থাকেন।

জিহাদোলজি সাইটটি ইসলাম ধর্ম, জিহাদ, বিশেষ করে ‘সালাফি’ মতবাদ ইত্যাদি ক্ষেত্রে তথ্য সংগ্রহ করে তা প্রচার করে থাকে। একে A clearing house for jihadi source material হিসেবে দাবি করা হয়। এটি মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ’র হয়ে কাজ করে বলে অনেকের ধারণা। ওয়েবসাইটটির ‘জিহাদোলজি’ নামকরণ স্পষ্টতই ব্যাঙ্গাত্মক। এটি ‘জিহাদ ওয়াচ’, ‘ইসলাম ওয়াচ’ বা অনুরূপ সাইটগুলোর মতোই ইসলাম ও মুসলমানবিরোধী প্রচারণার একটি হাতিয়ার।

এই বার্তাটি প্রচারের মাধ্যমে সরকার বাংলাদেশে আল-কায়েদার হামলার ব্যাপারে আমেরিকাকে একটি মেসেজ দিতে চেয়েছে। সন্ত্রাসবাদ দমনের জন্য এই সরকারের প্রয়োজনীয়তা আন্তজার্তিক মাধ্যমে সরকার তুলে ধরতে চায়। এবং হেফাজত-জামাতের সাথে আলজাওয়াহিরির সম্পর্ক প্রতিষ্টা করতে পারলেই বিরোধী দলকে কোনঠাসা করা সম্ভব।

কিন্ত সরকারের জন্য এটা হিতে বিপরীত হয়েছে। কারন আমেরিকার তৈরী প্রোডাক্ট মেইড ইন বাংলাদেশ লেবেল লাগিয়ে আমেরিকার বিক্রয় করায় নিজেদেরকে প্রতারিত মনে করছে। বাঙ্গালাদেশের গোয়েন্দাদের জানার আগেই আমেরিকার সাধারন মানুষ জেনে গেছে এটা আওয়ামী সরকারের প্রতারনা।

জামাতের লবিং ও তাদের গোয়েন্দা তদন্তে যুদ্ধাপরাধের বিচারে নিয়ে সন্দেহ থাকলেও এখন তারা নিশ্চিত হয়েছে এটা একটা মিডিয়া ট্রায়াল।

কারন আমেরিকাও ইসরাইল জানে মিডিয়ার মাধ্যমে কিভাবে মিথ্যাকে সত্য রুপান্তর করা যায়। সারা পৃথিবীতে কাল্পনিক চরিত্র ওসামা-বিন লাদেন কিভাবে প্রতিষ্টিত করেছে, কিভাবে আল-কায়েদাকে ৯/১১ এর খলনায়ক বানিয়েছে। সেই আমেরিকাকে কল্পিত জুজুর ভয় দেখিয়ে আনুকুল্যের প্রচেষ্টায় মজীনা কিভাবে হাসবে কুল কিনারা পাচ্ছেনা।

তবে যেন রাখা ভাল পৃথীবির মানুষকে আতঙ্কগ্রস্থ করে ফায়দা তুলতে গিয়ে আমেরিকা এখন পৃথীবির সবচেয়ে আতংগ্রস্থ মানুষের দেশ, যারা অন্ধকারে নিজের ছায়া দেখে ভয় পায়।

বিষয়: বিবিধ

১১৮১ বার পঠিত, ৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

179010
১৮ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:২১
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
১৮ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৫৯
132040
মাজহার১৩ লিখেছেন : আপনাকেও ধন্যবাদ শীর্ষে থাকার জন্য।
179057
১৮ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:১৭
শিকারিমন লিখেছেন : আল্লাহ ওদের সকল চক্রান্তের ব্যাপারে অবগত।
ধন্যবাদ আপনাকে।
১৮ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:২০
132051
মাজহার১৩ লিখেছেন : আপনাকেও ধন্যবাদ।
রাসেলোকে বাশের কাল্লার এডমিন প্রমান করতে চেয়েছিল, তাও পারেনি।
১৮ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১০:১০
132105
মাজহার১৩ লিখেছেন : আপনাকেও
179102
১৮ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:৫৯
সিকদারর লিখেছেন : আস্-সালামু-আঁলাইকুম ওয়া রহমতুল্লাহ।
সেই আমেরিকাকে কল্পিত জুজুর ভয় দেখিয়ে আনুকুল্যের প্রচেষ্টায় মজীনা কিভাবে হাসবে কুল কিনারা পাচ্ছেনা।
Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
179111
১৮ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:৪৬
মোহাম্মদ লোকমান লিখেছেন : খুব ভালো লাগলো।
১৮ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১০:০৯
132103
মাজহার১৩ লিখেছেন : ধন্যবাদ।
179283
১৯ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ০৭:০৭
শেখের পোলা লিখেছেন : কিছুদিন পর আমরাও আমাদের ছায়া দেখে ভয় পাব৷

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File