এবার ইমরান অনুসারিদের পেটালো শাহবাগের বিদ্রোহীরা

লিখেছেন লিখেছেন মাজহার১৩ ০৪ জুলাই, ২০১৩, ১০:২৯:২৬ সকাল

এক দিন না যেতেই যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে শাহবাগে গড়ে ওঠা সরকার সমর্থক আন্দোলনের বিদ্রোহী অংশের কর্মীরা সাবেক ছাত্রলীগ নেতা ডা. ইমরান এইচ সরকারের অনুসারিদের পিটিয়েছে।

বুধবার সন্ধ্যার দিকে শাহবাগের জাদুঘরের সামনে এই ঘটনা ঘটে।

এর আগে গতকাল মঙ্গলবার রাতে বিদ্রোহী অংশের নেতাকর্মীরা একটি লিফলেট বিলি করতে গেলে রংপুর মেডিকেল কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ডা. ইমরান এইচ সরকারের উপস্থিতিতে তাদের মারধর করা হয়।

আর আজ ওই ঘটনার মীমাংসা করতে বুধবার বৈঠকে বসেই এই ঘটনা ঘটে।

বৈঠক সূত্র জানায়, দু্পক্ষের মধ্যকার মঙ্গলবারের হাতাহাতি এবং বিদ্রোহী অংশের বিপ্লবী ছাত্রমৈত্রীর ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক উদয়কে মারধরের ঘটনা মীমাংসা করতে ইমরানের নেতৃত্বে একটি গ্রুপ বিকেল ৫টার দিকে শাহবাগে বৈঠকে বসে।

দীর্ঘক্ষণ তাদের মধ্যে বৈঠক চলে। ইমরান অনুসারিরা তাদের পাশ কাটিয়ে শাহবাগে শুক্রবারের অবস্থান কর্মসূচি পালন না করতে চাপ দেয়। এরপর উদয় ইস্যুতে কথা তাদের মধ্যে কাটাকাটি শুরু হয়।

এক পর্যায়ে সন্ধ্যার দিকে বৈঠক চলাকালে বিদ্রোহী অংশের বিপ্লবী ছাত্রমৈত্রীর নেতাকর্মীরা সেখানে উপস্থিত হয়ে বুয়েট ছাত্রলীগের নেতা পলাশকে ধরে মারধর করে। তবে এ সময় ইমরান এইচ সরকার সেখান থেকে নিরাপদে চলে যান। ফলে কোনো মীমাংসা ছাড়াই মাঝপথে আলোচনা বন্ধ হয়ে যায়।

বিদ্রোহী অংশের কর্মীরা অভিযোগ করে বলেন, ‘জামায়াতের সাবেক আমির অধ্যাপক গোলাম আযমের রায়সহ বাকি যুদ্ধাপরাধীদের মৃত্যুদণ্ডের দাবিতে ৫ জুলাই শুক্রবার বিকেল ৩টায় শাহবাগে গণঅবস্থান কর্মসূচি স্থগিত করতেই ইমরানের অনুসারিরা তাদের ওপর চাপ প্রয়োগ করছেন।’

আর এটা তারা মেনে নিতে রাজি না হওয়ায় বিভিন্নভাবে তাদের কর্মীদের হুমকি-ধামকি দেয়া হচ্ছে।

প্রসঙ্গত, সম্প্রতি ঘোষণা দিয়ে কর্মসূচি পালন করা এই বিদ্রোহীরা মঙ্গলবার রাতে শাহবাগের মূলমঞ্চকে সমালোচনা করার পাশাপাশি যুদ্ধাপরাধের বিচার নিয়ে নির্বাচনী আপসের রাজনীতিকে প্রত্যাখান করার আহ্বান জানিয়ে শাহবাগে লিফলেট বিতরণ করে।

এক পর্যায়ে রাতে জাগরণ মঞ্চের মুখপাত্র খ্যাত রংপুর মেডিকেল কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ডা. ইমরান এইচ সরকারের অনুসারিরা তাদের বাধা দেয়।

এ নিয়ে উভয়পক্ষে অনুসারিদের বাকবিতণ্ডার এক পর্যায়ে বিদ্রোহী গ্রুপের ওই লিফলেট বিতরণকারীদের আটক করে মারধর করে ইমরান অনুসারিরা। এ সময় বিদ্রোহী গ্রুপের বিপ্লবী ছাত্রমৈত্রীর ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক উদয়কে চড়-থাপ্পড় মারেন ইমরানের অনুসারিরা।

উল্লেখ্য, গত শুক্রবার বিদ্রোহী গ্রুপের সমর্থকরা একই রাজনৈতিক অবস্থান থেকে শাহবাগে জড়ো হয়ে সমাবেশ করে। তখনও ফেসবুকে ইমরানের অনুসারি বলে পরিচিত অমি রহমান পিয়ালসহ অন্যরা তা প্রতিহতের ঘোষণা দেন। তবে সেদিন আইনশৃঙ্খলার বাহিনীর কড়া অবস্থানে কোনো অঘটন ছাড়াই সমাবেশ করে বিদ্রোহী অংশের শাহবাগ আন্দোলনকারীরা।

বিষয়: বিবিধ

১১৪৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File