তোবুও লিখছি

লিখেছেন লিখেছেন ক্ষ্যাপা পাগল ২৬ এপ্রিল, ২০১৩, ০১:৩৭:১২ দুপুর

আজ কিছু লিখতে ইচ্ছা করছে না। কি হবে লিখে? কে শুনবে আমাদের কথা। কিছু লোক পড়বে, লাইক অথবা কমেন্টস করবে, ব্যাস। কিন্তু যাদের উপর করার দায়িত্ব তারা নিজেদের নিয়েই ব্যাস্ত থাকবে।

রাজনীতিবিদদের হাতের আঙ্গুল কয়টা জানিনা। তবে আমাদের থেকে অনেক বেশি। সবসময় দেখি সরকার বিরধীদের, বিরোধীরা সরকারের পেছনে আঙ্গুল দেওয়ায় ব্যস্ত। কিছু হলেই আঙ্গুল চালান। তাদের মন্তব্য সুনলে ঘেন্নায় আর তাদের মুখ দেখতে ইচ্ছা করেনা। যেখানে আমার ভাই বোনের লাশ চারিদিকে ছরিয়ে ছিটিয়ে রয়েছে, সেখানে আমাদের রাজনীতিবিদরা সেই লাশের উপর দাড়িয়ে রাজনৈতিক বক্তব্য দিচ্ছে।

রোম যখোন পুড়ছিলো, নিরো তখন বাশিঁ বাজাচ্ছিলো। এরই পূনরাবৃত্তি করছে আমাদের ঐতিহ্যবাহী টিভি চ্যানেল, চ্যানেল আই। যখোন মানুষ উন্মুখ হয়ে বসে আছে টিভির সামনে সাভার ট্রাজেডির খবর শোনার জন্য তখন টিভি চ্যানেলগুলাতে টক শো করতে নিয়ে আসছে সেই সব নেতাদের যারা লাশ নিয়ে রাজনীতি করে। যখোন মানবাতা ঢুকরে কাদছে সাভারে, জামায়াত ইসলাম তখন বরিশালে হরতাল ডাকছে। হেফাজতে ইসলাম তাদের মহাসমাবেশ করছে।

হেফাজতের কথা যখোন এলোই আর একটু বলি। আমার মনে হয় তাদের নেতাদের সাথে সয়ং আল্লাহ তায়ালা রাব্বুর আলামিনের কোন গায়েবী যোগাযোগ আছে। নাহলে তারা কিবাবে বলে যে এটা আল্লাহর গজব। এখানে একটা ব্যাপার থাকতে পারে যে, আল্লাহর সাথে তাদের গায়েবি যোগাযোগ আছে। নাহলে তারা কিভাবে জানলো যে এটা আল্লাহর গজব? আল্লাহ কি করছে এটা তারা জানে। এটা কি কোন ভাবে ইসলাম বিরোধী নয়? আমার যে বোনেদের শ্রমের টাকায় আজ দেশের আশি ভাগ বৈদেশিক মুদ্রা অর্জন হচ্ছে তাদের উপর আল্লাহর গজব পড়ার আগে আপনাদের উপর আল্লাহর গজব পোড়বে যারা আল্লাহর প্রেরিত ধর্ম নিয়ে ব্যাবসা করছেন। আমার ভাই বোনেরা কিন্তু সেটা করে না।

যে গণজাগরণ চত্ত্বরের ছেলেরা নাস্তিক তারা আজ নিজ উদ্যোগে যা করছে সেটা আর নতুন করে বলার দরকার নাই তাবে এটুকু বলতে পারি, মাননীয় সরকারী দল, আপনারা লাশের উপর দাড়িয়ে উল্টাপাল্টা বক্তব্য দেয়া বন্ধ করেণ। তা না হলে জামাত বি এন পি-র কথা বলতে পারিনা। তবে আমরা ঐসব মৃতদের ভাই বোনেরা যদি ঝাকি দেই তবে আপনাদের ক্ষমতা বালির বাধের মত ভেঙ্গে যাবে। আর বিরোধী দলকে বলি, সব কিছুর দায় যদি সরকার নিবে আপনারা আছেন কেন? যদি আপনাদেরও কোন দায় না থাকে তবে দয়া করে ভোট চাইতে আসনবেন না। ক্ষমতায় গেলে কি করবেন তা দেখার ইচ্ছে নেই এখন কি করছেন তাই দেখছি। ঝাকি কিন্তু আপনারও খাবেন।

বিষয়: বিবিধ

১০০৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File