হরতাল ও কিছু পজিটিভ চিন্তা

লিখেছেন লিখেছেন ক্ষ্যাপা পাগল ১২ এপ্রিল, ২০১৩, ১১:৫৯:৪১ সকাল

আমাদের দেশের কিছু আতেল মার্ক সুশিল আছে যারা হরতাল নিয়ে অনেক গাল ভরা বুলি ছাড়েন। হরতালে এ ক্ষতি হচ্ছে, ওই ক্ষতি হচ্ছে, কিন্তু আমার মনে হয় কউ অতটা তলিয়ে দেখেন না হরতালও মঙ্গল জনক। যেমন আমাদের বর্তমান বিরোধীদল হরতাল দিচ্ছে জনগনের সুবিধার কথা চিন্তা করে। তারা হরতালের আগে বলছে সরকারের ওমুক কাজ জনগন মানে না। তাই তাই জনগনের দাবি আদায়ের জন্য হরতাল। যদিও জনগন বলতে তারা শুধু তাদের দলের নেতা কর্মিদেরকেই বোঝে। আমরা কউ না। আসুন এবার দেখি হরতালে জনগনের কি কি সুবিধা হয়ঃ

১। শহরে গাড়ির উৎপাতে চলাফেরা করা কঠিন হয়ে পড়েছে। প্রচন্ড ট্রাফিক জ্যাম থাকে। তাই শহর থেকে কিছু গাড়ি কমাতে হরতালের মাধ্যমে গাড়ী ভাংচুর করা হয়।

২। যানজট ও কোলাহল থেকে মুক্তি দিতে পারে হরতাল। দেখেন না হরতালের দিনে রাস্তাঘাট ফাকা থাকে। আপনি ইচ্ছা করলে আপনার প্রিয়জনকে নিয়ে রিক্সায় সারা ঢাকা শহর ঘুরবেন। কোন ট্রাফিক আপনাকে বাধা দেবে না।

৩। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ থাকে তাতে শিক্ষার্থীরা চুটিয়ে আড্ডা দিতে পারে। পড়া লেখার কোন চিন্তা থাকে না। পরীক্ষা পিছিয়ে যায়। দারুন মজা।

৪। বেকারদের একটা পার্টটাইম ইনকাম সোর্স এই হরতাল। পিকেটিং এ গেলেই ইনকাম। গাড়ী ভাংলে বা পোড়ালে এক মাসের ইনকাম এক দিনেই।

৫। হরতালে মাঝে মাঝে দু একটি লাশ পড়ে আর তাই নিয়ে সরকারী দল ও বিরোধী দল কথা বলার টপিক পায়। চায়ের দোকানে বিক্রি ভালো হয়।

এর বাইরেও কিছু কথা থাকে যেমন, বর্ষাকালে বৃষ্টি হবে, শীত কলে ঠান্ডা এটাই নিয়ম। আর বাংলাদেশে ইলেকশনের আগের বছর হরতারের মৌশুম। এই সময় হরতাল হবে এটাই সাভাবিক।

বিষয়: বিবিধ

১১৫৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File